IMG-LOGO

শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
গরমে যেসব পানীয় পান করলে স্বাস্থ্য ঝুঁকি বাড়েত্রিশালে বাসের ধাক্কায় ৩ অটোরিকশার যাত্রী নিহতসোমালিয়ায় জিম্মি জাহাজ উদ্ধার নিয়ে যা জানালেন ড. হাছান মাহমুদ‘বিএনপির ৮০ ভাগ নেতাকর্মী নির্যাতনের শিকার’একনেকে ১১ প্রকল্প অনুমোদনআজ ঢাবি ভর্তি পরীক্ষার ফলযুক্তরাষ্ট্রে নিজ বাসায় পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহতপোরশায় স্বাভাবিক প্রসব সেবা বিষয়ক কর্মশালাগোমস্তাপুরে জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় আহত ১ জনের মৃত্যুরায়গঞ্জে জমে উঠেছে ঈদের কেনাকাটামশক নিয়ন্ত্রণ কার্যক্রম জোরদারে রাসিকের ওয়ার্ড পর্যায়ে বিশেষ অভিযানমোহনপুরে খেটে খাওয়া মানুষদের মাঝে সাংবাদিকদের ইফতার বিতরণভবানীগঞ্জ বাজারে গ্রীণ সুপার মার্কেটে ইফতার ও দোয়া মাহফিলগোদাগাড়ীতে নির্মাণাধীন ভবনে মিললো তরুণীর লাশরাজশাহী মহিলা কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন
Home >> নগর-গ্রাম >> বকেয়া বেতনের দাবিতে শিক্ষকদের মানববন্ধন

বকেয়া বেতনের দাবিতে শিক্ষকদের মানববন্ধন

ধূমকেতু প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : কারিগরি শিক্ষা অধিদপ্তরের আওতায় ৪৯টি সরকারি পলিটেকটিক ইনস্টিটিউটে কর্মরত স্কিলস এ্যান্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্টের ৭৭৭ জন শিক্ষকের বকেয়া বেতনের দাবিতে মানববন্ধন হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

মঙ্গলবার (১৮ জানুয়ারী) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ পলেটেকনিক ইন্সটিটিউটের স্টেপ প্রকল্পের শিক্ষকরা এ মানববন্ধন করে। পলেটেকনিক ইন্সটিটিউটের শহীদ মিনার চত্বরে মানববন্ধন করে শিক্ষকরা।

মানববন্ধনে শিক্ষকরা বলেন, সরকার দেশের কারিগরি ২০২০ সালে ২০ শতাংশ, ২০৩০ সালে ৩০ শতাংশ ও ২০৪১ সালে ৫০ শতাংশ নির্ধারণ করেছে। তাই কারিগরি শিক্ষার সম্প্রসারণ ও মানোন্নয়নের লক্ষ্যে ২০১২ ও ২০১৪ সালে কারিগরি শিক্ষা অধিদপ্তরের আওতায় জুনিয়র ইন্সট্রাক্টর, ইন্সট্রাক্টর ও ওয়ার্কশপ সুপার পদে ১০১৫ জন শিক্ষক নিয়োগ দেয়। উন্মুক্ত বিজ্ঞপ্তি, লিখিত ও মৌখিক পরীক্ষা, স্বাস্থ্য পরীক্ষা, পুলিশ ভেরিফিকেশনসহ সকল পদ্ধতি মেনে নিয়োগ দেয়া হয়েছে। ১০১৫ জনকে নিয়োগ দেয়া হলেও বর্তমানে টিকে রয়েছে ৭৭৭ জন।

পলেটেকনিক শিক্ষকদের দাবি, ২০২০ সালের জুলাই থেকে ২০২১ সালের ডিসেম্বর মাস পর্যন্ত টানা ১৮ মাস ধরে বেতন পাননি তারা। দীর্ঘ সময় ধরে বেতন বন্ধ থাকায় সংসার চালাতে পারছে না অনেকেই। মানবেতর জীবনযাপন করছেন শিক্ষকরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা থাকা স্বত্বেও শিক্ষকদের বেতন-ভাতা রাজস্ব খাতে স্থানান্তরের প্রক্রিয়া বন্ধ রয়েছে বলে জানান শিক্ষকরা।

মানববন্ধনে স্কিলস এ্যান্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্টের ৭৭৭ জন শিক্ষকের চাকুরি রাজস্বখাতে দ্রুত স্থানান্তর ও ১৮ মাসের বকেয়া বেতন-ভাতার দাবিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন শিক্ষকরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ পলেটেকনিক ইন্সটিটিউটের ইনস্ট্রাক্টর প্রকৌশলী সালাউদ্দিন ইউসুফ, ইনস্ট্রাক্টর আব্দুল কাদের জিলানি, ইন্সট্রাক্টর মোজেদা বেগমসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news