IMG-LOGO

বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
মান্দায় সেনাসদস্যকে মারধর করে টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগরাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগে সংবাদ সম্মেলনগোমস্তাপুরে প্রচার-প্রচারনায় প্রার্থীরারাজশাহীতে ‘গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের উদ্বোধনআপিল বিভাগে তিন বিচারপতি নিয়োগমধুখালীতে ৪ প্লাটুন বিজিবি মোতায়েন‘মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা’মার্কিন সিনেটে ইউক্রেন-ইসরায়েলের জন্য সহায়তা বিল পাসথাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা‘আইপিএলের মতো রান হবে না বিশ্বকাপে’মোহনপুরে উপজেলা চেয়ারম্যান পদের প্রার্থীতা ঘোষণা বকুলেরগোমস্তাপুরে ব্যস্ত সময় পার করলেন রাজশাহী বিভাগীয় কমিশনারজেলা লিগ্যাল এইড অফিসের পক্ষ থেকে মেয়রকে সম্মাননা স্মারক প্রদানমান্দায় বিদ্যুতের আগুনে ভূষ্মিভূত ৮ বসতবাড়িগোদাগাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের প্রতীক বরাদ্দ
Home >> নগর-গ্রাম >> প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন সুজানগরের ১৮ পরিবার

প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন সুজানগরের ১৮ পরিবার

ধূমকেতু প্রতিবেদক, সুজানগর : মুজিব জন্মশতবার্ষিকী পালন উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার নতুন করে সুজানগরে মাথা গোঁজার ঠাঁই পেলেন ১৮টি অসহায় ভূমিহীন ও গৃহহীন পরিবার।

মঙ্গলবার (২৬ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৪৯২টি উপজেলার সাথে সুজানগরেও গৃহহীন ও ভূমিহীনদের মুজিববর্ষের এ উপহার প্রদানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর ঘোষণার পরেই সুজানগর উপজেলার অসহায় ভূমিহীন ও গৃহহীন ১৮টি পরিবারের মাঝে গৃহ ও জমির দলিলাদি হস্তান্তর করেন প্রধান অতিথি সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন।

উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা রওশন আলীর সভাপতিত্বে গৃহ ও জমির দলিলাদি হস্তান্তর প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পৌর মেয়র রেজাউল করিম রেজা।

এসময় উপস্থিত ছিলেন, সুজানগর উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠানে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিয়াউর রহমান কল্লোল, মহিলা ভাইস চেয়ারম্যান মর্জিনা খাতুন, থানা অফিসার ইনচার্জ আব্দুল হাননান, উপজেলা প্রকৌশলী রাকিব হোসেন, উপজেলা মৎস্য কর্মকর্তা কাজমীর জামান খান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাজমুল হুদা, উপজেলা সমাজসেবা অফিসার জিল্লুর রহমান, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ আব্দুল লতিফ।

আরও উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাচন অফিসার ফাতেমা খাতুন, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল হাই, দুলাই ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম শাহজাহান, নাজিরগঞ্জ ইউপি চেয়ারম্যান মশিউর রহমান খান, উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুস সাত্তার, সুজানগর প্রেসক্লাবের সভাপতি শাহজাহান আলী, সাধারণ সম্পাদক এম এ আলিম রিপন, পৌর আওয়ামী লীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজ সহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশে কোনো মানুষ গৃহহীন থাকবে না। সে লক্ষ্যে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি ভূমিহীন ও গৃহহীনদের ঘর করে দিতে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহŸান জানান। এদিকে মাথা গোঁজার ঠিকানা পেয়ে আবেগ আপ্লুত হয়ে হয়ে পড়েন সুজানগরের ১৮টি গৃহহীন পরিবারের সদস্যরা। তারা এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে এবং সুস্থতা কামনা করেন।

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ও ‘দেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন নির্দেশনায় মুজিববর্ষ উপলক্ষ্যে সুজানগর উপজেলার সাগরকান্দি ও ভাঁয়না ইউনিয়নে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে আশ্রয়ন প্রকল্প-২ এর ৩য় পর্যায়ে নতুন করে ১৮ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য সেমিপাকা বসতবাড়ি নির্মাণ করা হয়। যাদের জমি ও বাড়ি কোনো কিছুই নেই তাদের সরকারি ব্যবস্থাপনায় দুই শতাংশ সরকারের এক নম্বর খাস খতিয়ানভূক্ত সম্পত্তিতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রেরিত ডিজাইন অনুসরণ করে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে নান্দনিক এসব সেমিপাকা বসতবাড়ি নির্মাণ করে উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী অফিসার রওশন আলী জানান, নতুন এ সব বসতবাড়িতে থাকছে দুইটি শয়নকক্ষ,একটি টয়লেট,রান্নাঘর ও একটি বারান্দা। ইউপি চেয়ারম্যানের মাধ্যমে ছিন্নমূল ও ভূমিহীন পরিবারের তথ্য স্থানীয় ভূমি অফিস থেকে যাচাই করে নিশ্চিত হওয়ার পরেই সুবিধাভোগীদের তালিকা তৈরি করা হয়েছে।আর এই প্রকল্পের অধীনে ভূমিহীন-গৃহহীন বিধাব, অসহায়, বয়স্ক এবং প্রতিবন্ধীদের অগ্রাধিকার ভিত্তিতে বিনামূল্যে এই ঘরগুলো দেওয়া হয় বলেও জানান তিনি।

উল্লেখ্য, ইতোপূর্বে সুজানগর উপজেলায় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ১ম পর্যায়ে সুজানগর উপজেলায় ২০ টি এবং ২য় পর্যায়ে ১২ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান করা হয়েছে। সুজানগর উপজেলা প্রশাসন, উপজেলা প্রকৌশলী দপ্তর ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দপ্তরের সার্বিক সমন্বয়ে ভূমিহীন ও গৃহহীনদের জন্য ঘরের নির্মাণ কাজ সম্পন্ন করা হয়।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news