IMG-LOGO

শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
Home >> নগর-গ্রাম >> নিয়ামতপুরে আন্তর্জাতিক আদিবাসী দিবস উদযাপন

নিয়ামতপুরে আন্তর্জাতিক আদিবাসী দিবস উদযাপন

ধূমকেতু প্রতিবেদক, নিয়ামতপুর : সারাদেশের ন্যায় নওগাঁর নিয়ামতপুরে আন্তর্জাতিক আদিবাসী দিবস উপলক্ষে জাতীয় আদিবাসী পরিষদ ও জাতীয় আদিবাসী ছাত্র পরিষদের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

মঙ্গলবার (৯ আগষ্ট) বেলা ১১টায় দিবসটি উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। উপজেলা পরিষদের মেইন গেট থেকে র‌্যালিটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে উপজেলা পরিষদের পুরাতন হল রুমের সামনে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদের পুরাতন হল রুমে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

জাতীয় আদিবাসী পরিষদ নওগাঁ জেলা শাখা ও নিয়ামতপুর উপজেলা শাখার সদস্য বাসন্তি রানীর সভাপতিত্বে ও জাতীয় আদিবাসী পরিষদ নিয়ামতপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক অজিত মুন্ডার সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ফরিদ আহমেদ।

আলোচনা সভায় খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি মুঠোফোনে উপস্থিত সকলকে আন্তর্জাতিক আদিবাসী দিবসের শুভেচ্ছা জানিয়েছেন।

বেসরকারী প্রতিষ্ঠান ডাসকোর সার্বিক সহযোগিতায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন নিয়ামতপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসাইন মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব, নিয়ামতপুর সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মমতাজ হোসেন মন্ডল।

সভায় উপস্থিত ছিলেন, আদিবাসী শ্রীমন্তপুর জাতীয় আদিবাসী পরিষদের সদস্য মিতালী রানী, শিখা রানী, নিয়ামতপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি তোফাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক জনি আহমেদ, সদস্য সিরাজুল ইসলাম ও ইমরান প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, আদিবাসীদেরকে বিভিন্নভাবে তাদের ভূমি থেকে উচ্ছেদসহ সকল বৈষম্য করা হচ্ছে। সারা দেশে আদিবাসী জনগোষ্ঠী প্রান্তিক অবস্থানে রয়েছে। তাদের সুরা ও মানবাধিকার নিশ্চিত করতে হবে। আজও সাঁওতালদের ভূমির অধিকার রায় জীবন দিতে হচ্ছে। আমাদের দেশে সামাজিক ও সাংস্কৃতিক বৈচিত্র্য রার্থে আদিবাসীদের অধিকার রায় বাঙালি জনগোষ্ঠীকে এগিয়ে আসতে হবে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news