IMG-LOGO

শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
Home >> নগর-গ্রাম >> বঙ্গবন্ধুর জন্ম দিবসে আড়াইল সরকারি বিদ্যালয়ে উত্তোলন করা হয়নি জাতীয় পতাকা

বঙ্গবন্ধুর জন্ম দিবসে আড়াইল সরকারি বিদ্যালয়ে উত্তোলন করা হয়নি জাতীয় পতাকা

ধূমকেতু প্রতিবেদক, বদলগাছী : যথাযোগ্য মর্যাদায় সারা দেশের ন্যায় নওগাঁর পত্নীতলা উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হলেও উপজেলার আমাইড় ইউনিয়নের দক্ষিণ আড়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল ১০টা পেরিয়ে গেলেও আসেনি কোন শিক্ষক, উত্তোলন হয়নি জাতীয় পতাকা, খোলা হয়নি বিদ্যালয়ের গেট।

সরকারি নির্দেশনা অনুযায়ী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে ১৭ মার্চ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করতে হবে মর্মে গত ১২ই মার্চ মন্ত্রীপরিষদ সচিব মোঃ মাহবুব হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

সরেজমিনে উপজেলার আমাইড় ইউনিয়নের দক্ষিণ আড়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ের বাহিরে কিছু ছাত্র-ছাত্রী বসে আছে। ঘড়িতে সময় তখন সকাল ১০টা।

ছাত্র-ছাত্রীদের কাছে বিদ্যালয় বন্ধ কেন এ বিষয়ে জানতে চাইলে তারা বলেন, এখনো কেউ আসেনি। স্কুলের প্রধান শিক্ষকের বাসা নওগাঁতে তাই তিনি আসতে অনেক দেরি করেন। অপরদিকে আরো অভিযোগ রয়েছে, ঐ বিদ্যালয়ে পিওন/নৈশ্য প্রহরী না থাকায় সকল কাজ ছাত্র-ছাত্রীদের দিয়ে করানো হয়।

সকাল ১০টা ২০মিনিটে গ্রামের স্থানীয় একজন ব্যক্তি চাবি নিয়ে বিদ্যালয় খুলতে আসে। নাম প্রকাশ না করার শর্তে তিনি বলেন, আমি এই স্কুলের কেউ নয়। শিক্ষকদের আসতে দেরী হবে তাই আমাকে চাবি দিয়ে গেছে এবং স্কুল খুলে পতাকা তুলতে বলেছে।

নাম প্রকাশ না করা শর্তে ঐ এলাকার কয়েকজন ব্যক্তি বলেন, এই স্কুলের প্রধান শিক্ষক কোন দিনই নিয়ম মতো স্কুলে আসেন না । তিনি তার ইচ্ছে মতো স্কুলে আসেন আবার ইচ্ছে মতোই চলে যান। আজও তিনি এখন পর্যন্ত স্কুলে আসেন নি। এখন আপনারা ফোন করেছেন হয়তো আসবেন ।

প্রধান শিক্ষক আবু হায়াত মোজাহারুল ইসলামের সাথে মোবাইল ফোনে কথা বললে তিনি বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা সম্পূর্ণ মিথ্যা। আমি মিষ্টি কিনতে বদলগাছী এসছে। পতাকা তুলতে ভূলে গিয়েছিলাম। তাহলে ওই সময় স্কুলের সকল তালা বন্ধসহ ছাত্র-ছাত্রীরা বাহিরে দাঁড়িয়ে ছিল কেন বলে জানতে চাইলে তিনি বলেন, সাক্ষাতে কথা হবে।

পত্নীতলা উপজেলা শিক্ষা অফিসার মোখলেছুর রহমান বলেন, আমি আজ সকাল ১০ টার সময় এক সাংবাদিক এর মাধ্যমে বিষয়টি জানতে পেরেছি তাৎক্ষণিকভাবে প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করেছি। দক্ষিণ আড়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকল প্রকার অনুষ্ঠানিকতাই হয়েছে কিন্তু পরে।

এবিষয়ে পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুমানা আফরোজ বলেন, আপনার কাছে কোনও তথ্য থাকলে আমাকে দিন ব্যবস্থা নেওয়া হবে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news