IMG-LOGO

বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
চাঁপাইনবাবগঞ্জে ‘হিট স্ট্রোকে’ ট্রাফিক পরিদর্শকের মৃত্যুমান্দায় ১৫ বছর পর প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচনখাবার খেতে খেতে পানি পান করলে কী হয়রায়গঞ্জের হাটপাঙ্গাসীতে বিট পুলিশিং মতবিনিময়পোরশার নোচনাহারে ৩টি দোকান ভূষ্মিভূতজিম্বাবুয়ে সিরিজে শুরুতে কেন খেলবেন না সাকিবযুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনপন্থি শিক্ষার্থীদের ধরপাকড়আবারও ঢাকার সিনেমায় অভিনেত্রী পাওলিসাপাহারে রহমতের বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়‘যে কোনো মূল্যে নির্বাচন সুষ্ঠু করতে হবে’‘যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া বিএনপি’রাণীনগরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়‘যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না, এটা বন্ধ হওয়া উচিত’ভারতের মানবাধিকার নিয়ে মার্কিন প্রতিবেদনে যা বলল কমিশনমান্দায় সেনাসদস্যকে মারধর করে টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ
Home >> নগর-গ্রাম >> পত্নীতলায় জমে উঠেছে ঈদ বাজার

পত্নীতলায় জমে উঠেছে ঈদ বাজার

ধূমকেতু প্রতিবেদক, পত্নীতলা : ঈদ মানেই খুশি, ঈদ মানে আনন্দ, আর এ আনন্দ কে বাড়িয়ে দিতেই চাই নতুন কিছু। তা হোক পোশাক, কসমেটিক্স সামগ্রী, জুতা বা অন্য কিছু। ঈদের আর মাত্র ক’দিন বাঁকি। ঈদকে সামনে রেখে এখন ব্যস্ত সময় পার করছেন ক্রেতা বিক্রেতা উভয়ে। করোনার কারণে অন্যবছর গুলো থেকে এবারের মার্কেট একটু ব্যাতিক্রম, করোনা হলেও কৃষিপ্রধান এলাকায় এবার বোরোর বাম্পার ফলন ও দাম ভাল সাথে ঈদ এজন্য যোগ হয়েছে বাড়তি আনন্দ।

নওগাঁর পত্নীতলা উপজেলার বাজারগুলো ক্রেতা সাধারণের সমাগমে পরিপুর্ণ পরিলক্ষিত হচ্ছে, জমে উঠেছে ঈদের বাজার। সদরের বিভিন্ন মার্কেটের অভিজাত বিপনি বিতান থেকে শুরু করে ফুটপাতের দোকান গুলোতে ক্রেতাদের সমাগম বাড়ছে। সাধ আর সাধ্যের মধ্যে মিল না থাকলেও প্রিয়জনকে উপহার দিতে ধনী ও মধ্যবিত্তদের পাশাপাশি কেনা কাটায় ব্যস্ত সময় পার করছে নিম্নবিত্তের মানুষগুলোও।

উপজেলা শহরে বসবাসকারী জনসাধারণ ছাড়াও বিভিন্ন গ্রাম সহ পাশ্ববর্তী উপজেলার হতে লোকজন প্রতিদিন ঈদের বাজার করতে আসছে উপজেলা শহরে নজিপুরে। করোনা উপেক্ষা করে বিপনীগুলোতে সামাজিক দুরুত্ব, স্বাস্থ্যবিধি তোয়াক্কা নাকরেই চলছে কেনা বেচা।

পত্নীতলা উপজেলা শহরের গহির প্লাজা মার্কেট, বঙ্গবাজার মার্কেট, আর্শিবাদ মার্কেট, রব্বানী মার্কেট, হক বিনোদন মার্কেট, আহসান প্লাজা মার্কেটসহ বিভিন্ন মার্কেটে কেনা কাটায় ভীড় করছে মানুষ তরুণ তরুণীদের কসমেটিক্স, ছোট বড় সকল কাপড়ের বিপনী বিতানগুলোতে এবারের ঈদের কালেকশনে নজর কাড়া বাহারী পোষাকের ঝলকে নজর কাড়ছে ক্রেতাদের। নতুন পোষাকের মধ্যে পাকিস্তানি লোনের থ্রীপিচ,গ্রউন, ফ্লোর টাচ, পাংচুয়াল, কারচুপি। এছাড়া ডালি, ঋষিকা, সেলফি, কুলফি, পাহাড়পুরি, আনারকলি, ডিভাইডার গাওন, জিপসী সহ হরেক রকমের বাহারী কটন ও জরজেট থ্রী-পিস, লেহেঙ্গা, ফতোয়া, সেলোয়ার, কামিজ।

ছোলেদের জন্য রয়েছে, টি শার্ট, গেঞ্জী, পাঞ্জাবী, জিন্সপ্যান্ট, শর্ট প্যান্ট, সুলতান সুলেমান পাঞ্জাবী আকৃষ্ট করেছে দেশীয় পণ্য টাঙ্গাইল শাড়ি, জামদানী, খদ্দর, মনীপুরী, রাজগুরু, বালুচুরী, জর্জেট শাড়ি ইত্যাদি।

বাজার ঘুরে দেখা গেছে, ছোট-বড় সব বয়সী মেয়েদের জন্য বিভিন্ন ধরণের থ্রি পিস, টপস, জিপসি, ফ্লোর টাচ নামের পোশাক রয়েছে বিপণিবিতান গুলোতে। এসব পোশাক ১হাজার থেকে শুরু করে ১০ হাজার টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে।

বাজারের অভিজাত কাপড় বিপনী বিতান গুলোর মধ্যে উল্লেখ যোগ্য বেনারসি পল্লী, খান লেডিস ফ্যাশন এন্ড ফেব্রিক্স, নিউ মাহী ফ্যাশন এন্ড বস্তু্রালয়, পাবনা ফ্যাশন, হাবিব বিগ বাজার, জীবন লেডিস্ ফ্যাশন দোকানগুরোতে ক্রেতাদের উপস্থিতি বেশী দেখা গেছে।

এ ছাড়াও সাধারণ খেটে খাওয়া গরীব মানুষদের কেনাকাটা করার জন্য রয়েছে ফুটপাত দোকান সেখানেও রয়েছে প্রচুর রকমের বাহারী পোষাক, এখানকার খেটে খাওয়া সাধারণ মানুষ সে সব সেটের দোকানে গিয়ে তাদের ও তাদের সন্তানদের জন্য পছন্দের পোষাক কিনছে।

বাজার করতে আসা কোহিনুর বেগম জানান করোনার কারণে তেমন বাজার করছিনা তার পরও বাচ্চাদের আর শ্বশুর শ্বাশুরির জন্য কিনেছি।

গহির প্লাজা মার্কেটের খাঁন লেডিস ফ্যাশনের রাশেদ খাঁন জানান, তার দোকানে মেয়েদের সব ধরনের ড্রেস আছে, বিক্রী ভালই হচ্ছে দিন যাচ্ছে আর বিক্রী বাড়ছে।

বঙ্গ বাজারের নিউ মাহী ফ্যাশন এন্ড বস্ত্রালয়ের মেহেদী হাসান রানা জানান, তার দোকানে লেডিস্ এন্ড জেন্টস বাচ্চাদের ও বড় দের সব রকমেরই ড্রেস আছে, করোনার কারণে বিক্রি অন্যবছরের চেয়ে কম তবে খারাপ না, রাশেদ ও মেহেদী দুজনেই জানান স্বাস্থ্যবিধি ও সরকারী নির্দেশনা মেনে তারা বেচা কিনা করছে।

এ বিষয়ে নজিপুর বাসস্ট্যান্ড বণিক কমিটির সভাপতি শহিদুল আলম বেন্টু বলেন সকল ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি ও সরকারী নির্দেশনা মেনে ব্যবসা পরিচালনা করতে বলা হয়েছে এর ব্যতয় ঘটলে দোকান বন্ধ করে দেওয়া হবে। তিনি আরও বলেন ব্যবসায়ীরা নির্দেশনা মেনেই ব্যবসা করছেন।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news