IMG-LOGO

শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
Home >> নগর-গ্রাম >> বদলগাছীতে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

বদলগাছীতে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

ধূমকেতু প্রতিবেদক, বদলগাছী : ‘বদলে গেছে দিনকাল, ভূমি সেবা ডিজিটাল’ এই স্লোগানকে সামনে রেখে রাজশাহী বিভাগের সকল জেলা ও উপজেলার একযোগে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ভূমি সেবা সপ্তাহ উদ্ধোধন করেন, রাজশাহী বিভাগীয় কমিশনার ড. হুমায়ন কবির।

রোববার সকাল সাড়ে ৯ টায় বদলগাছী উপজেলার ভূমি অফিসে বিভাগীয় কমিশনারের সাথে ভিডিও কনফারেন্সে যুক্ত হোন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলপনা ইয়াসমিন ও সহকারী কমিশনার (ভূমি) সুমন জিহাদী।

ভিডিও কনফারেন্স শেষে ভূমি সেবা সপ্তাহের প্রথম দিন উপজেলা সদরের ভূমি মালিক এস.এম সুলতান জাহাঙ্গীরের হাতে ডিসিআর তুলে দিয়ে ভূমি সেবা সপ্তাহের শুভ উদ্ধোধন ঘোষণা করেন। 

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা আলপনা ইয়াসমিন উপস্থিত ভূমি মালিকদের উদ্দেশ্য বলেন, ভূমি মালিকেরা এখন থেকে অন-লাইনে ভূমি নিবন্ধন করে ডিজিটাল ভূমি সেবা গ্রহন করতে পারবেন। এবং অন-লাইনে ভূমি নামজারী, ভূমি উন্নয়ন কর ঘরে বসেই পরিশোধ করতে ভূমি মালিকদের এখন থেকে আরো সহজ হবে।

তিনি আরো বলেন, অন-লাইনে ভূমি সেবা এটা সরকারের একটি যুগান্তকারী সিদ্ধ্যান্ত বলে অবহিত করেন। এছাড়া পূর্বে ভূমি নামজারি, ভূমি উন্নয়ন কর পরিশোধ করতে গেলে ভূমি মালিকেরা ভূমি সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিভিন্ন ভাবে হয়রানির স্বীকার হত। উক্ত হয়রানি থেকে ভূমি মালিকগণ এখন থেকে মুক্তি পেতে যাচ্ছে। এই লক্ষে আজ ৬ জুন থেকে আগামী ১০ শে জুন পর্যন্ত ভূমি অফিসে সেবা সপ্তাহ উপলক্ষে ভূমি নিবন্ধন উন্মুক্ত থাকবে।

উদ্ধোধনীতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমন জিহাদী বলেন, ভূমি নিবন্ধনের জন্য উপজেলায় মাইকিং করে ব্যাপক প্রচার- প্রচারনা চালানো হবে। যাতে করে ভূমি মালিকগণ খুব সহজেই অনলাইনে নিবন্ধন করে সরকারের এই যুগান্তকারী প্রদক্ষেপকে সফল করে তোলেন।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news