IMG-LOGO

শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
ভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার ভোটগ্রহণ শুরু২ দিনের রিমান্ডে কেএনএফের ৫২ সদস্যথাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাভোজ্যতেলের নতুন দাম নিয়ে সিদ্ধান্তইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭নন্দীগ্রামে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধনশপথ নিলেন অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেঅভিনেত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন‘দেশের মানুষকে ডালভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি’আজ রাত ৩টা থেকে ৪টা পর্যন্ত বন্ধ থাকবে ইন্টারনেট সেবা৮০ কিমি বেগে ঝড়ের আভাসবিমানবাহিনীতে অফিসার ক্যাডেট পদে নিয়োগতানোরে দুই শতাধিক আম গাছ কেটে জমি দখলের চেষ্টার অভিযোগনাচোলে জেলা প্রশাসকের বিভিন্ন কর্মসূচি উদ্বোধনগোমস্তাপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন
Home >> রাজশাহী >> রাজশাহীতে এনজিও ফাউন্ডেশন দিবস উদযাপন

রাজশাহীতে এনজিও ফাউন্ডেশন দিবস উদযাপন

ধূমকেতু প্রতিবেদক : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ২ ডিসেম্বর ২০০৪ খ্রিষ্টাব্দে জারীকৃত রেজুলেশনের মাধ্যমে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছে।

প্রতিষ্ঠানকাল-২০০৫ থেকে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন দরিদ্র জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে সহযোগী সংস্থাসমূহের মাধ্যমে দারিদ্র বিমোচন, ভিশন-২০২১ এবং উন্নত সোনার বাংলাদেশ-২০৪১ অর্জন নিমিত্তে উন্নয়ন কার্যক্রম পরিচালনা করে আসছে।

বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন-এর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ২ ডিসেম্বর ‘বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন দিবস উপলক্ষে রাজশাহী জেলার সহযোগী সংস্থাসমূহ আর.এস.ডি.পি, প্রতিবন্ধি সেচ্ছাসেবী সংস্থা, পিডিও, কাঁকন বহুমুখী উন্নয়ন সংস্থা, শাপলা গ্রাম উন্নয়ন সংস্থা, লক্ষিপুর দুস্থ্য মহিলা সংস্থা, নিকুঞ্জ বস্তি উন্নয়ন সংস্থা, নাহরিন দুস্থ মহিলা সংস্থার আয়োজনে ও রাজশাহীর দায়িত্ব প্রাপ্ত সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস) এর ব্যবস্থাপনায় দিবসটি আনন্দঘন পরিবেশে নগরীর ঘোড়ামারাস্থ লফস কার্যালয়ে উদযাপিত হয়।

বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন দিবস উপলক্ষে আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ করা হয়। কর্মসূচীর প্রথম পর্যায়ে কেক কেটে দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উন্নয়ন সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস) এর নির্বাহী পরিচালক ও বিএনএফ এর সাবেক নির্বাহী কমিটির সদস্য শাহানাজ পারভীন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এর উপ-মহা পরিদর্শক আরিফুল ইসলাম।

অনুষ্ঠানে আরও অতিথি ছিলেন, আজিজুর রহমান, চিফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার, রাজশাহী সিটি কর্পোরেশন, মহসিন আলী, সমন্বয়ক, ব্রাক রাজশাহী জোন, হারুন অর রশিদ, টিম লিডার, সোসাল ইনক্লুশন, ইউসেফ বাংলাদেশ, রাজশাহী রিজিওন।

সম্মানিত অতিথিবৃন্দ এনজিও ফাউন্ডেশনকে শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং রাজশাহী জেলার সহযোগী সংস্থাগুলোর উন্নয়ন কর্মসূচীতে তার সর্বাত্বক সহযোগিতার আশ্বাস দেন। একই সাথে সকলে একসাথে উন্নয়ন কর্মসূচী বাস্তবায়নের মাধ্যমে অত্র অঞ্চলের দারিদ্রতা কমাতে সহায়ত ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে আরএসডিপি’র নির্বাহী পরিচালক জাহাঙ্গীর সেলিম, নিবুস এর পরিচালক (অর্থ), তৌফিকুল ইসলাম, পিডিও এর নির্বাহী পরিচালক এ,কে এম এনামুল হক, পিএসএস এর নির্বাহী পরিচালক আলী আকবর, কাবিউস এর নির্বাহী পরিচালক মধু সুদন মৈত্র, এলডিএমএসএস এর সভানেত্রি মিসেস সুফিয়া ইসলাম ও নাহারিন দুঃস্থ্য মহিলা সংস্থার নির্বাহী প্রধান শাহান নাজমুস সাদ্দাত দিবসটি উপলক্ষে অনুভূতি প্রকাশ করেন।

অনুষ্ঠান উপস্থাপনা করেন, লফস’র প্রোগ্রাম অফিসার মেহেদি হাসান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, লফসের প্রোগ্রাম ম্যানেজার সালাউদ্দিন, প্রোগ্রাম অফিসার চম্পা খাতুন, এবং অফিস সহকারী টুম্পা পালসহ উপকারভোগী ২০ জন সদস্য।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news