IMG-LOGO

শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
ইসরায়েলে হামলার বিষয়ে যা জানাল ইরানবগুড়া-৪ আসনের সাবেক এমপির শুভেচ্ছা বিনিময়বেলকুচিতে ইসলামী ছাত্র আন্দোলনের সম্মেলননওদাপাড়া নিবাসী আনসার আলীর মৃত্যুতে মেয়র লিটনের শোকনির্বাচনের আগের নিপুণের অর্থ লেনদেনের অডিও ফাঁসইরানে ইসরাইলের হামলারাজধানীর ঢাকা শিশু হাসপাতালে আগুনফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র সংঘর্ষ, নিহত ২ভারতে লোকসভার ভোট শুরু আজরাণীনগর-আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও সভাবাগমারায় স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া‘বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি’গোদাগাড়ীতে হত্যা মামলার প্রধান আসামী আ.লীগ নেতাসহ আটক ২বদলগাছীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার ভোটগ্রহণ শুরু
Home >> টপ নিউজ >> রাজশাহী >> রাজশাহীতে একমাসে নারী ও শিশু নির্যাতন পরিস্থিতি

রাজশাহীতে একমাসে নারী ও শিশু নির্যাতন পরিস্থিতি

ধূমকেতু প্রতিবেদক : হত্যা ও হত্যার চেষ্টা ২, আত্মহত্যা ৭, ধর্ষণ ১০, নির্যাতন ৮, নিখোঁজ ও অপহরণ ২, এ্যাসিড নিক্ষেপ ও পর্ণোগ্রাফী ৩ জন নারী ও শিশু।

রাজশাহীতে গত এক মাসে সর্বমোট ৪৪ জন নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে। সোমবার নগরীর উন্নয়ন সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস) এর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

প্রেস বিজ্ঞপ্তিতে লফস জানায়, রাজশাহী জেলায় দীর্ঘদিন যাবৎ নারী ও শিশুর উন্নয়নে কাজ করছে তারা। মানবাধিকার সংগঠন হিসেবে লফস সংস্থার ডকুমেন্টেশন সেল থেকে রাজশাহীর প্রচারিত দৈনিক পত্রিকার সংবাদের ভিক্তিতে নিয়মিত নারী ও শিশু নির্যাতনের পরিস্থিতি প্রকাশ করে। লফস মনে করে অত্র অঞ্চলে নারী ও শিশু নির্যাতন পরিস্থিতি বিভিন্ন মাত্রায় অবনতি ঘটছে। যৌতুক ও পরকীয়ার কারণে অধিকাংশ নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটছে। অনেক ক্ষেত্রে বিদেশি কিছু টিভি সিরিয়াল পরকিয়াকে উৎসাহিত করছে। এছাড়া পারিবারিক কলহ ও প্রেম ঘটিত কারনে হত্যা-আত্মহত্যা ও অমানবিক নির্যাতনের মতো ঘটনা ঘটছে। করোনা কালীন সময়েও থেমে নেই নারী ও শিশু নির্যাতন যা কারও জন্য সুখকর নয়।

আগস্ট মাসে নারী ও শিশু নির্যাতনের চিত্র :
বাগমারার গোয়ালকান্দি বাজারে বটতলা এলাকায় ৭ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগ, গোদাগাড়ীতে সোমা খাতুন (১৫) নামে এক মাদ্রাসা ছাত্রী এ্যাসিড সন্ত্রাসের শিকার, চারঘাট উপজেলার চক শিমুলিয়া গ্রামে রুপার চেইন ও কোমরের বিছার জন্য ৭মাস বয়সী ননদের ছেলেকে নদীতে ফেলে হত্যা, পুঠিয়ায় বারইপাড়া গ্রামে প্রতিবেশী ভাতিজিকে ফাঁকা বাড়িতে একা পেয়ে জোরপূর্বক ধর্ষণচেষ্টার অভিযোগ, তানোর উপজেলায় কন্দপুর গ্রামে মায়ের উপর অভিমান করে তানিয়া আক্তারের (১৬) আত্মহত্যা, মোহপুরে এক স্কুলছাত্রী কে প্রেমের ফাদে ফেলে ধর্ষণ ও ভিডিও ধারনের অভিযোগ, চারঘাটের গোপালপুর গ্রামে কার্টুন দেখানোর প্রলোভনে ৫/৬ বছেরর দুই শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগ, একই উপজেলার হলীদাগাছী আশ্রয়ণ প্রকল্প এলাকায় (৭) বছরের এক শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ পাওয়া যায়।

এদিকে, রাজশাহীর বুলনপুর এলাকায় বিয়ের প্রস্তাব প্রত্যাখান করাই সুমাইয়া রহমান সুমি (১৭) নামের এক কলেজছাত্রী মিথ্যা অপবাদ সইতে না পেরে আত্মহত্যা, তানোরে কামার গাঁ দমদমা গ্রামে ৮ম শ্রেণির ছাত্রীকে বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ, পুঠিয়া উপজেলার জিউপাড়া ইউনিয়নের পশ্চিম কানাইপাড়া গ্রামে তৃষা খাতুন (১৬) এক স্কুল ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার অভিযোগ, নগরীতে দ্বাদশ শ্রেণির কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগ, নগরীর কাশিয়াডাঙ্গা এলাকায় যৌতুকের দাবিতে স্ত্রী কামিয়া সুলতানা কলি (১৯) কে নির্যাতনের অভিযোগ, দুর্গাপুরে গোলাবাড়ি গ্রামে ঈদের দিনে বিয়ের দাবিতে তরুনীর অনশন, নগরীর উপকন্ঠ বেলপুকুর থানাধীন কামার ধাদাস গ্রামে স্বামীর উপর অভিমান করে ঈদের দিন বিষপানে আদরি বেগম (২৭) আত্মহত্যা, চারঘাট সরদহ ইউনিয়নের পাটিয়া কান্দিগ্রামে বখাটেদের নির্যাতনের শিকার এক স্বামী পরিত্যাক্তা নারী, বাগমারার বড়বিহানালী ইউনিয়নের মন্দিয়ালগ্রামে সিরাজুম মনিরা (২২) নামের এক কলেজ ছাত্রীর আত্মহত্যা, মোহনপুরে অনার্স পড়ুয়া কলেজ ছাত্রীকে (২০) অপহরণের অভিযোগ পাওয়া গেছে।

অন্যদিকে, বাগমারার মাড়িয়া ইউনিয়নের কামারবাড়ি গ্রামের জহুরুল ইসলাম (২৪) নামের এক যুবকের বিরুদ্ধে অনার্স পড়ুয়া মেয়েকে (২০) ধর্ষণের অভিযোগ, নগরীর কাশিয়াডাঙ্গা এলাকায় কলেজ ছাত্রীর অশ্লীল ছবি পোষ্ট করার অভিযোগ, গোদাগাড়ীতে আদিবাসী দুই নারীকে ধর্ষণের চেষ্টা ও মারপিটের অভিাযোগ, তানোরে প্রবাসীর স্ত্রীর সঙ্গে প্রেম ও বিয়ে দুই মাসের মাথায় ডিভোর্স অতপর সাহানাজ বেগম (২২) নগরীর বাসাতে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা, বাঘার বাউসা ইউনিয়নের ৮নং ওয়ার্ড সদস্য পাশের বাড়ির গৃহবধূকে নিজ বাড়িতে ডেকে নিয়ে ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ, বাগমারার তাহেরপুর পৌরসভার সুলতানপুর মহল্লার ভিক্ষুক সুবেদা বেওয়া (৬০) ও তার মেয়ে স্বামী পরিত্যাক্তা সোহাগী বেগম কে কুপিয়ে জমখম করে বাড়ি দখলের অভিযোগ, দুর্গাপুর উপজেলার নামোদুরখালীতে স্বামী পরিত্যাক্তা নারীর (২০) শরীরে ঘুমন্ত অবস্থায় বিষাক্ত কেমিকেল নিক্ষেপ সন্দেহের তীর স্বামীর দিকে, মোহনপুরের বাকশিমইল ইউনিয়নের মিরপুর গ্রামে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ, নগরীতে পাষন্ড স্বামীর হাসুয়ার কোপে স্ত্রী শাহীনা আক্তার (৪০) গুরতর আহত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে, নগরীর কাটাখালী থানাধীন ৪নং ওয়ার্ড মাসকাটাদিঘীতে সালেহা বেগম (৬৫) নিজ শয়ন কক্ষে আত্মহত্যার অভিযোগ জানা যায়।

এসব ঘটনার পরিপ্রেক্ষিতে লফস এর নির্বাহী পরিচালক শাহানাজ পারভীন বলেন, সংবাদপত্রে প্রকাশিত ঘটনার বাইরেও অনেক ঘটনা ঘটে যা প্রকাশিত হয় না বা কোন তথ্য জানা যায় না এমন বাস্তবতায়। রাজশাহীতে নারী ও শিশু নির্যাতনের প্রকাশিত তথ্য হতাশাজনক। রাজশাহী অঞ্চলে নারী-শিশু নির্যাতনসহ সার্বিক ঘটনাগুলোর সুষ্ঠু তদন্ত ও দায়ীদের দিষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি।

তিনি আরও বলেন, অপরাধীদের শাস্তি নিশ্চিত করা না গেলে ক্রমশই অপরাধীরা উৎসাহিত হবে এবং অপরাধের মাত্রা বৃদ্ধি পাবে। লফস সকল নারী-শিশু নির্যাতন ঘটনাগুলোর সুষ্ঠু তদন্ত স্বাপেক্ষে অপরাধীর কঠোর শাস্তির দাবী জানান।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news