IMG-LOGO

বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৫ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাভোজ্যতেলের নতুন দাম নিয়ে সিদ্ধান্তইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭নন্দীগ্রামে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধনশপথ নিলেন অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেঅভিনেত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন‘দেশের মানুষকে ডালভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি’আজ রাত ৩টা থেকে ৪টা পর্যন্ত বন্ধ থাকবে ইন্টারনেট সেবা৮০ কিমি বেগে ঝড়ের আভাসবিমানবাহিনীতে অফিসার ক্যাডেট পদে নিয়োগতানোরে দুই শতাধিক আম গাছ কেটে জমি দখলের চেষ্টার অভিযোগনাচোলে জেলা প্রশাসকের বিভিন্ন কর্মসূচি উদ্বোধনগোমস্তাপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপনগোমস্তাপুরে শিশুর পরিপুরক খাবার বিষয়ক উঠান বৈঠকরামনবমীর উৎসবে ভক্তদের মিলনমেলা মান্দার রঘুনাথ মন্দিরে
Home >> রাজশাহী >> লিড নিউজ >> চার দিনের ব্যবধানে ২ চিকিৎসকসহ আক্রান্ত ৪০

চার দিনের ব্যবধানে ২ চিকিৎসকসহ আক্রান্ত ৪০

ধূমকেতু প্রতিবেদক, চারঘাট : রাজশাহীর চারঘাটে হঠাত করেই বাড়তে শুরু করেছে করোনা সংক্রমন রোগীর সংখ্যা। এতে করে চরম আতঙ্কগ্রস্থ হয়ে পড়েছে চারঘাটে বসবাসকারীরা। গত ৪ দিনের ব্যবধানে চারঘাটে ২ জন চিকিৎসকসহ আক্রান্ত হয়েছেন ৪০ জন। এর পরেও সরকারী নির্দেশনা না মেনে বাইরে ঘুরছেন লোকজন। সরকারী নির্দেশনা মানতে স্থানীয় প্রশাসন মাইকিংসহ জনসচেতনতা বাড়াতে মাঠে মাঠে দৌড় ঝাপ করলেও প্রশাসনকে ফাকি দিতে চোর পুলিশের খেলায় মেতেছেন কিছু ব্যবসায়ী।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, করোনা সংক্রমনের ২য় ঢেউয়ের কারনে গত ৪ দিনের ব্যবধানে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুইজন চিকিৎসকসহ মোট ৪০ জন রোগী করোনা সংক্রমনে আত্রান্ত হয়েছেন। এদের মধ্যে ১ জন চিকিৎসক রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেসন সেন্টারে চিকিৎসাধীন রয়েছেন। অন্যরা তাদের নিজ নিজ বাড়ীতে চিৎিসকদের নজরদারীতে চিকিৎসা নিচ্ছেন। এ দিকে মাত্র ৪ দিনের ব্যবধানে রেকর্ড পরিমান করোনা রোগী শনাক্ত হওয়ার খবরে চারঘাটে বসবাসকারীদের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে। তবে এভাবে করোনা রোগী বৃদ্ধি পাবার পরেও চারঘাটে মানা হচ্ছে সামাজিক দূরত্বসহ সরকারী নির্দেশনা। স্থানীয় প্রশাসন করোনা ভাইরাসের প্রকোপ থেকে জনগনকে রক্ষার স্বার্থে মাইকিংসহ বিভিন্ন ধরণের পরিকল্পনা গ্রহণ করলেও রাস্তায় মাস্ক ছাড়াই ঘুরছেন লোকজন। এতে করে চারঘাটে করোনা সংক্রমন আরো বৃদ্ধির আশঙ্কা করছেন সচেতন মহল।

বিষঢয়টি সম্পর্কে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা: আশিকুর রহমান বলেন, করোনার ২য় ঢেউ শুরুর মাত্র ৪ দিনের ব্যবধানে ২জন চিকিৎসকসহ আক্রান্ত হয়েছেন ৪০ জন। এটা চারঘাটের জন্য সুখবর নয়। সরকারী নির্দেশনা না মানলে আক্রান্তের সংখ্যা আরো বাড়বে। তাই জনগনকে সরকারী নিদের্শনা মেনে চলার আহŸান জানান তিনি।

তিনি আরো বলেন, করোনা ভাইরাসের প্রথম ঢেউ শুরুর সময় চারঘাটে ৩ জনের মৃত্যুর ঘটনা ঘটলেও এখন পর্যন্ত নতুনভাবে আর কেউ মারা যাননি। তাই সকলের উচিত করোনাকালে জরুরী কাজ ছাড়া বাড়ীর বাইরে না বের হবার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা বলেন, করোনার প্রভাব থেকে জনসাধারনকে রক্ষার স্বার্থেই সরকার লকডাউন ঘোষনা করেছে। কিন্তু জনগণ সরকারী নিদের্শনা অমান্য করে রাস্তায় বের হলে মূলত তারাই তাদের ক্ষতি করছে। এর পরেও সরকারী নির্দেশনা অনুযায়ী জনসাধারণকে করোনার সচেতন করতে সব এলাকায় চলছে মাইকিং। পরিচালনা করা হচ্ছে ভ্রাম্যমাণ আদালত।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news