IMG-LOGO

শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
গরমে যেসব পানীয় পান করলে স্বাস্থ্য ঝুঁকি বাড়েত্রিশালে বাসের ধাক্কায় ৩ অটোরিকশার যাত্রী নিহতসোমালিয়ায় জিম্মি জাহাজ উদ্ধার নিয়ে যা জানালেন ড. হাছান মাহমুদ‘বিএনপির ৮০ ভাগ নেতাকর্মী নির্যাতনের শিকার’একনেকে ১১ প্রকল্প অনুমোদনআজ ঢাবি ভর্তি পরীক্ষার ফলযুক্তরাষ্ট্রে নিজ বাসায় পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহতপোরশায় স্বাভাবিক প্রসব সেবা বিষয়ক কর্মশালাগোমস্তাপুরে জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় আহত ১ জনের মৃত্যুরায়গঞ্জে জমে উঠেছে ঈদের কেনাকাটামশক নিয়ন্ত্রণ কার্যক্রম জোরদারে রাসিকের ওয়ার্ড পর্যায়ে বিশেষ অভিযানমোহনপুরে খেটে খাওয়া মানুষদের মাঝে সাংবাদিকদের ইফতার বিতরণভবানীগঞ্জ বাজারে গ্রীণ সুপার মার্কেটে ইফতার ও দোয়া মাহফিলগোদাগাড়ীতে নির্মাণাধীন ভবনে মিললো তরুণীর লাশরাজশাহী মহিলা কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন
Home >> নগর-গ্রাম >> তারাগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা অফিসে নানা অনিয়মের অভিযোগ

তারাগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা অফিসে নানা অনিয়মের অভিযোগ

ধূমকেতু প্রতিবেদক, তারাগঞ্জ : রংপুর জেলার তারাগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা অফিস কর্মকর্তাদের নানা অনিয়ম দূর্নীতির ঘটনায় দিন-দিন ঝিমিয়ে পড়ছে কার্যক্রম।

এ ঘটনার সংক্রান্তে সরেজমিন ঘুরে জানা গেছে, জনবল সংকটে উপজেলা পরিবার পরিকল্পনা দপ্তরে জননিয়ন্ত্রণসহ স্বাস্থ্য সেবার কার্যক্রম মুখথুবড়ে পড়েছে। ফলে মাঠ পর্যায়ে দরিদ্র জনগোষ্ঠী তাদের সেবা থেকে বঞ্চিত হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

দীর্ঘদিন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা গুরত্বপূর্ণ পদটি শূণ্য থাকায় গ্রামের দরিদ্র জনগোষ্ঠী সেবা থেকে বঞ্চিত হচ্ছে। জোড়াতালি দিয়ে স্থায়ী পদ্ধতি ও ইমপ্লানন পদ্ধতির সেবা প্রদানসহ অন্যান্য সেবা প্রদান করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এছাড়াও বিভিন্ন ইউনিয়ন ও গ্রামের দম্পতিরা পদ্ধতি গ্রহণের পরবর্তীতে শারীরিক সমস্যার সম্মুখীন হলে ভুক্তভোগীরা সঠিক পরামর্শ ও চিকিৎসা সেবা না পেয়ে হঠাৎ জ্বর ব্যাথা সহ নানা প্রকার রোগে আক্রান্ত হলে পরিবার পরিকল্পনা কার্যালয়ে সেবা না পেয়ে বিমুখ হয়ে ফিরছে ভুক্তভোগীগণ।

বছরের বিভিন্ন সময় সরকারের দেয়া সেবামূলক কর্মসূচীগুলো পরিবার পরিকল্পনা অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল জলিল দায়সারাভাবে পালন করছে বলেও অভিযোগ পাওয়া গেছে। এছাড়াও তিনি ভারপ্রাপ্ত কর্মকর্তা নন ক্যাডার কিন্তু তিনি নিজেকে ক্যাডার পরিচয় দিয়ে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা দাবি করে বিভিন্ন কর্মসূচিতে দাপট খাটান বলে অভিযোগ করছে ভুক্তভোগীরা। এঘটনাটি এলাকা বাসির মধ্যে সুধি-সমাজসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের মাঝে জানাজানি হলে মিশ্রপ্রতিক্রিয়া দেখা দিয়েছে।

অপরদিকে, ইকরচালী ও হাড়ীয়ারকুঠি কেন্দ্রে উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার পদ ও সয়ার এবং আলমপুর কেন্দ্রে ফার্মাসিস্ট আয়া পিওন পদ দীর্ঘদিন ধরে শূণ্য থাকার সুযোগে চিকিৎসক না হয়েও মেডিক্যাল অফিসারের শূণ্য পদে দায়িত্ব পালন করছেন আয়া পিওন ফার্মাসিস্টরা। ফলে সরকারের বিনামূল্যের এ সেবা থেকেও বঞ্চিত দরিদ্র জনগোষ্ঠী।

এঘটনার সংক্রান্তে এ উপজেলার কয়েকজন কর্মকর্তার সাথে কথা বললে তারা জানান, বর্তমান পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিজেই ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি নিজেকে পরিচয় দেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে এতে তিনি চরম অনিয়ম করছেন বলে অনেকে মনে করছেন। ফলে এ এলাকার সুধি-সমাজের লোকজন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উর্দ্ধতন কর্মকর্তার কাছে সরেজমিন তদন্ত করে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

উপজেলা ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল জলিল বলেন, আমি কোন অনিয়ম করি না। যা করি নিয়মের মধ্যে করি।

এ বিষয়ে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের রংপুরের উপ-পরিচালক ডাঃ শাইদুল ইসলাম বলেন, প্রতিটি শূন্যপদ পুরণে জন্য মন্ত্রণালয়ে বারবার চিঠি দেয়া হয়েছে। আব্দুল জলিল ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছে। সে যদি নিজেকে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে পরিচয় দিয়ে থাকেন তাহলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news