IMG-LOGO

শুক্রবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
প্রধানমন্ত্রীকে জনসম্মুখে এসে ক্ষমা চাইতে বললেন ডা. জাফরুল্লাহযে কারণে খাবেন রঙিন ফলমূল ও শাকসবজিবাংলাদেশের প্রশংসা করলেন গুতেরেজকওমি শিক্ষার্থীদের কর্মমুখী ও সাধারণ শিক্ষার সুযোগ দেবে সরকারদুই বিশ্বকাপজয়ী ইউসুফ পাঠান অবসরেগলা ও ঘাড়ের কালো দাগ দূর করবেন যেভাবে‘লেখক মুশতাক সরকারের নির্মম শিকার’এক ছবিতে শাহরুখ-সালমান, অংশ নিলেন শুটিংয়েসাংবাদিক রফিকুলের মাতার মৃত্যুতে ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের শোককখন রক্ত দান করা যাবে না, রক্ত দেয়ার পরে কী করবেন?৪২তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষানাইজেরিয়ায় ফের ৩ শতাধিক ছাত্রী অপহরণনায়িকা বুবলীকে দু’বার হত্যাচেষ্টা!যুক্তরাজ্যে ফিরতে শামীমাকে অনুমতি দেয়নি সুপ্রিমকোর্টআরএমপি পুলিশের অভিযানে আটক ৩৬
Home >> >> পাঁচ জেএমবির কারাদণ্ড

পাঁচ জেএমবির কারাদণ্ড

ধূমকেতু নিউজ ডেস্ক : জামালপুরে নাশকতামূলক কর্মকাণ্ড ও বিস্ফোরকদ্রব্য রাখার অভিযোগে নিষিদ্ধ ঘোষিত জেএমবির ৫ সদস্যের প্রত্যেককে সাড়ে ১৫ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে জামালপুরের স্পেশাল জজ আদালতের বিচারক মোহাম্মদ জহিরুল কবির এই রায় ঘোষণা করেন।

সশ্রম কারাদণ্ড দেয়া হয় জামালপুর সদর উপজেলার ঘোড়াধাপ ইউনিয়নের বন্ধ চিতলিয়া গ্রামের কারী সাইদুর রহমান, আক্কাস আলী, সাইদুল মিয়া, মো. রুকনুজ্জামান ও আজিজুল হককে। তবে রুকনুজ্জামান পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০৯ সালের ১৫ জুলাই রাতে জামালপুর সদর উপজেলা ঘোড়াধাপ ইউনিয়নের বন্ধ চিতলিয়া গ্রামে বিস্ফোরক সংগ্রহ করে নাশকতার পরিকল্পনা করছিল জেএমবির সদস্যরা। গোপন সংবাদের ভিত্তিতে ময়মনসিংহ থেকে র‌্যাবের একটি দল অভিযান চালিয়ে কারী সাইদুর রহমান, আক্কাছ আলী, সাইদুর মিয়া, রুকনুজ্জামান ও আজিজুল হককে আটক করে। এ সময় তাদের কাছ থেকে পাইপ টুকরো, কাঁচের বোতল, বিস্ফোরকদ্রব্য ও জিহাদি বই উদ্ধার করা হয়।

এ ঘটনায় ময়মনসিংহ র‌্যাব-৯ কোম্পানি-২ এর ডিএডি জাহাঙ্গীর আলম বাদী হয়ে জামালপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন। পরে মামলাটি বিচারের জন্য জামালপুর বিশেষ আদালতে পাঠানো হয়। মামলায় ৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক এই রায় ঘোষণা করেন।

রায়ে সন্ত্রাসবিরোধী অধ্যাদেশ ২০০৮ এর ৮ ধারা অনুযায়ী আসামিদের ৬ মাসের সশ্রম কারাদণ্ড, ধারা ৯ (৩) উপধারা অনুযায়ী প্রত্যেককে ৫ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ধারা ১০ অনুযায়ী প্রত্যেক ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোহাম্মদ খাজা আলম বলেন, আসামিরা প্রত্যেককেই জেএমবির সক্রিয় সদস্য। এই রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট। এছাড়া পলাতক রুকনুজ্জামানকে অতিদ্রুত গ্রেপ্তার করে সাজার আওতায় আনার দাবি জানান তিনি।

তবে সাজাপ্রাপ্তদের পক্ষে তাদের স্বজন ফাতেমা বেগম বলেন, আমরা এই রায়ে সন্তুষ্ট না। আমরা উচ্চ আদালতে যাবো। সেখানে আমরা ন্যায়বিচার পাবো। ওরা কেউ জেএমবি করে না। ওদের ফাসানো হয়েছে।

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *