IMG-LOGO

শনিবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
নন্দীগ্রামে হরিবাসর পরিদর্শন করেন দুলাল চন্দ্রবিএনপির কর্মসূচিতে শেখ হাসিনাকে আমন্ত্রণনন্দীগ্রামে বাড়ি নির্মাণে চাঁদা দাবি, গ্রেপ্তার ২মহাদেবপুরে বেগুন খেতে পোকার আক্রমণকঙ্গনার বিরুদ্ধে বক্তব্য দিতে মুম্বাইয়ে হৃতিকবিশ্ব মুসলিম ব্যক্তিত্ব অ্যাওয়ার্ড পেলেন এরদোগানচুরির পর লেডি গাগার কুকুর উদ্ধারশিক্ষাপ্রতিষ্ঠান খুলছে ৩০ মার্চসম্মিলিত প্রচেষ্টায় উন্নয়নশীল দেশে উত্তরণ: প্রধানমন্ত্রীশিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে সিদ্ধান্ত আসছেবাবরের ব্যাটিং তাণ্ডবে করাচির জয়অস্ত্র উঁচিয়ে এসেই ট্রাকচালককে গুলি, আটক ১আরিচা-কাজিরহাট রুটে ফের ফেরি চলাচল শুরুকুষ্টিয়ায় ময়লার স্তূপে গৃহবধূর লাশ, স্বামী পলাতক‘আওয়ামী রাজনীতির সাথে মহিলা আ.লীগ জড়িত’
Home >> >> গ্রেনেড হামলার দণ্ডপ্রাপ্ত এক আসামি গ্রেপ্তার

গ্রেনেড হামলার দণ্ডপ্রাপ্ত এক আসামি গ্রেপ্তার

ধূমকেতু নিউজ ডেস্ক : রাজধানীর দিয়াবাড়ি এলাকা হতে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

মঙ্গলবার র‍্যাব সদর দপ্তর থেকে গণমাধ্যমে পাঠানো এসএমএসে এই তথ্য জানানো হয়। তবে তার নাম ঠিকানা কিছুই জানা যায়নি। র‍্যাব জানিয়েছে বেলা সাড়ে ১১টায় রাজধানীর কাওরান বাজারে বাহিনীর মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।

র‌্যাব সদর দপ্তরের সহকারী পরিচালক ইমরান হোসাইন মঙ্গলবার গণমাধ্যমকে এই খবর নিশ্চিত করলেও আসামির নাম বলেননি। তিনি বলেন, র‌্যাবের মহাপরিচালক এই বিষয়ে কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে বিস্তারিত বলবেন।

২০০৪ সালের ২১শে আগস্ট দেশে বীভৎস রাজনৈতিক হত্যাযজ্ঞের ঘটনা ঘটে। এই দিনে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের ‘সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতিবিরোধী’ সমাবেশে মুহূর্মুহ গ্রেনেড হামলায় হয়।

আরো পড়ুন: গ্রেনেড হামলা: যেভাবে রক্ষা পেয়েছিলেন শেখ হাসিনা

তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে পরিচালিত এই হামলায় সেদিন প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের সহধর্মিণী ও মহিলা আওয়ামী লীগের নেত্রী বেগম আইভি রহমানসহ ২৪ জন নিহত হয়েছিলেন। শুধু গ্রেনেড হামলাই নয়, সেদিন তাদের প্রধান টার্গেটে থাকা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে তার গাড়ি লক্ষ্য করেও চালানো হয় ছয় রাউন্ড গুলি। শেখ হাসিনা অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেও আহত হন। তার শ্রবণশক্তি ক্ষতিগ্রস্ত হয়।

সেদিনের গ্রেনেড হামলার পরিকল্পনা ও বাস্তবায়নের পেছনে ছিলেন প্রভাবশালী রাজনীতিবিদ, দেশের একাধিক গোয়েন্দা সংস্থার শীর্ষ কর্মকর্তাসহ কয়েকজন শীর্ষ জঙ্গি।

আরো পড়ুন: গ্রেনেড হামলা: শুরু থেকে শেষ

২০১৮ সালের ১০ অক্টোবর গ্রেনেড হামলার ঘটনায় হত্যা ও বিস্ফোরক দ্রব্য আইনের দুই মামলার রায় ঘোষণা করা হয়। হত্যা মামলায় ১৯ জনকে ফাঁসির দণ্ড, ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ১১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়। আর বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় ১৯ জনকে ফাঁসি এবং ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। এই ৩৮ জনকে বিস্ফোরক দ্রব্য আইনের অন্য ধারায় ২০ বছর করে সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। দুই মামলায় আলাদাভাবে সাজা দেয়া হলেও তা একযোগে কার্যকর হবে বলে রায়ে উল্লেখ করা হয়।

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *