IMG-LOGO

বৃহস্পতিবার, ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
তিন ট্রিপে চলছে রাবির বাসগুলোরাবির উর্দু বিভাগের ফল বিপর্যয়, তদন্ত কমিটি গঠনচাঁপাইনবাবগঞ্জে প্রতারক চক্রের মূলহোতা ও ম্যানেজারসহ আটক ৬একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু সিলেটে যাত্রীবাহী বাস থেকে ১০৫ রাউন্ড গুলি উদ্ধারবঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় ‘মানদৌস’ইউক্রেন যুদ্ধে নতুন বার্তা পুতিনেররাজশাহীতে রোটারির চার ক্লাবের জয়েন ক্লাব এ্যাসেম্বলি১৪ দল শোকজরোটারি ক্লাব অব পদ্মা রাজশাহীর ১৯তম ইন্সটলেশনপুলিশের বিরুদ্ধে যেসব অভিযোগ মির্জা ফখরুলেরমান্দা কৃষকলীগের সভাপতি ফিরোজ, সাধারণ সম্পাদক সেকেন্দারসিরিজ জয়ে টাইগারদের রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যানের অভিনন্দনবাঘায় প্রতিপক্ষের মারধরে পায়ের হাঁড় ভাঙলো নারীররাজশাহীতে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ মনির ৮৪তম জন্মদিন উদযাপন
Home >> >> মাদককাণ্ডে বেশি আলোচিত ছিল বলিউড

মাদককাণ্ডে বেশি আলোচিত ছিল বলিউড

ধূমকেতু নিউজ ডেস্ক : বলিউড ২০২০ সাল কাটিয়েছে অনেকটা নীরবে। করোনার থাবায় মুখ থুবড়ে পড়েছে বক্সঅফিসের কর্মকাণ্ড। আয়-ব্যয়ের হিসাব রাখার লোকগুলো ছিলেন অনেকটাই বেকার। লকডাউনে যাওয়ার আগ পর্যন্ত যে ছবিগুলো মুক্তি পেয়েছে, সেগুলোর ভাগ্য ভালোই ছিল।

ব্যবসা করে নিয়েছে মনের মতো করে। তারকাদের জীবনাচার থেমে থাকেনি। নিজেদের শুটিং থেকে শুরু করে সমাজসেবা পর্যন্ত চালিয়ে গেছেন অনেকে। তবে বছরজুড়ে আলোচনার শীর্ষে ছিল বলিউডের মাদককাণ্ড।

এ ইস্যুতে আলোচনায় এসেছেন দীপিকা পাড়ুকোন, সারা আলী খান, শ্রদ্ধা কাপুর, রাকুল প্রীত সিং, ভারতী সিং প্রমুখ। তাদের জিজ্ঞাসাবাদে ভারতীয় মাদক নিয়ন্ত্রণ ব্যুরো বেশকিছু মাদসেবীর খোঁজও পেয়েছে বলিউডপাড়ায়। ১৪ জুন দর্শকপ্রিয় প্রতিভাবান তরুণ অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর ওলট-পালট হতে থাকে বলিউডের পরিবেশ। পরে তদন্তের মাধ্যমে ধীরে ধীরে পুরো পরিস্থিতি স্বাভাবিক হতে থাকে।

সবকিছু মিলে পরিবেশ যা-ই থাকুক না কেন, এ বছর আলোচনায় ছিলেন বেশ ক’জন তারকা। এদের মধ্যে রয়েছেন- অমিতাভ বচ্চন, শাহরুখ খান, আমির খান, অক্ষয় কুমার, সালমান খান, অজয় দেবগন, ইরফান খান, হৃত্বিক রোশন, রণবীর সিং, রণবীর কাপুর, ক্যাটরিনা কাইফ, আনুশকা শর্মা, প্রিয়াঙ্কা চোপড়া, আলিয়া ভাট, কঙ্গনা রানাউত, কৃতি শ্যানন, জ্যাকুলিন ফার্নান্দেজ, কারিনা কাপুর খান প্রমুখ।

এ রিপোর্ট লেখার দিন পর্যন্ত অনলাইনসহ বলিউডে ছবি মুক্তি পেয়েছে অর্ধশতাধিক। এগুলোর মধ্যে প্রথম দিকে মুক্তি পাওয়া ছবিগুলোর কয়েকটি তাদের নির্মাণ ব্যয় তুলে নিয়েছে, কোনো কোনোটি আবার দারুণ ব্যবসা করেছে। কোনোটি আবার ভালো ব্যবসা না করলেও নির্মাণের মুনশিয়ানার কারণে এসেছে বিশেষ আলোচনায়।

এ বছর ব্যবসায়িক দিক থেকে সবচেয়ে সফল ছবি ‘তানহাজি : দ্য আনসাঙ ওয়ারিয়র’। ওমর রাউত পরিচালিত এ ছবি এখন পর্যন্ত আয় করেছে প্রায় ৩৬৮ কোটি রুপি। এতে অভিনয় করেন অজয় দেবগন, সাইফ আলী খান, কাজল প্রমুখ।

এ তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে এ আর মুরুগাদোস পরিচালিত ‘দরবার’ ছবিটি। রজনীকান্ত অভিনীত এ ছবি আয় করেছে ২৫০ কোটি রুপি। মোটামুটি ব্যবসাসফল অন্য ছবিগুলোর মধ্যে রয়েছে- অশ্বিনী আয়ার তিওয়ারি পরিচালিত ও কঙ্গনা রানাউত অভিনীত ‘পাঙ্গা’, অভিষেক শর্মা পরিচালিত ও মনোজ বাজপায়ী অভিনীত ‘সুরাজ পে মঙ্গল ভারি’, অনুভব সিনহা পরিচালিত ও তাপসী পান্নু অভিনীত ‘থাপ্পড়’, অনুরাগ বসু পরিচালিত ও অভিষেক বচ্চন অভিনীত ‘লুডো’, রেমো ডি সুজা পরিচালিত বরুন ধাওয়ান ও শ্রদ্ধা কাপুর অভিনীত ‘স্ট্রিট ড্যান্সার’।

গড়পড়তা ব্যবসা করা ছবিগুলোর মধ্যে রয়েছে মেঘনা গুলজার পরিচালিত ও দীপিকা পাড়ুকোন অভিনীত ‘ছাপাক’, নিতিন কক্কর পরিচালিত সাইফ আলী খান ও টাবু অভিনীত ‘জাওয়ানি জানেমান’, মোহিত সুরি পরিচালিত ও অনিল কাপুর অভিনীত ‘মালাঙ’, হিতেশ কেওয়ালিয়া পরিচালিত ও আয়ুস্মান খুররানা অভিনীত ‘শুভ মঙ্গল জায়াদা সাবধান’, হোমি আদাজানিয়া পরিচালিত ইরফান, কারিনা কাপুর খান ও কৃতি শ্যানন অভিনীত ‘আংরেজি মিডিয়াম’, শরন শর্মা পরিচালিত জানভি কাপুর ও পঙ্কজ ত্রিবেদী অভিনীত ‘গুঞ্জন সাক্সেনা : দ্য কারগিল গার্ল’, হংসল মেহ্তা পরিচালিত ও রাজকুমার রাও অভিনীত ‘ছালাঙ’, অনু মেনন পরিচালিত ও বিদ্যা বালান অভিনীত ‘শকুন্তলা দেবী’, সুজিত সরকার পরিচালিত ও অমিতাভ বচ্চন অভিনীত ‘গুলাবো সিতাবো’, আহমেদ খান পরিচালিত টাইগার শ্রফ ও শ্রদ্ধা কাপুর অভিনীত ‘বাঘি-থ্রি’ প্রভৃতি।

সিনেমা হলের পাশাপাশি অনলাইন মাধ্যমেও মুক্তি পেয়েছে কিছু ছবি। হটস্টারে মুক্তি পাওয়া সুশান্ত রাজপুত অভিনীত ছবি ‘দিল বেচারা’ এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রায় ১০ মিলিয়ন ভিউ পেয়েছে।

মুকেশ ছাবড়া পরিচালিত এ ছবিতে আরও অভিনয় করেছেন- সানজানা সাঙ্ঘি, সাইফ আলী খান, স্বস্তিকা মুখার্জি প্রমুখ। মনকাড়া গল্পের পাশাপাশি ছবির একজন অভিনেতা সুশান্তের অকাল মৃত্যুর কারণে ছবিটির ভিউ বেড়ে গেছে বলে মনে করছেন বলিউড ছবিবোদ্ধারা। থাইরয়েড ক্যান্সারে আক্রান্ত এক তরুণের ছবিতে অভিনয়ের গল্প নিয়েই এগিয়েছে ‘দিল বেচারা’ ছবির কাহিনী- যে কি-না ‘তামিলরাজ’ রজনীকান্তের একজন একনিষ্ঠ ভক্ত অনুসারী।

এ বছর বলিউড হারিয়েছে অভিনেতা ঋষি কাপুর, ইরফান, মোহিত ভোগলে, সমীর শর্মা, ফরাজ খান আসিফ বাসরা ও সুশান্ত সিং রাজপুতকে। এছাড়া মারা গেছেন পরিচালক নিশিকান্ত কামাত, বাসু চ্যাটার্জি, সঙ্গীত পরিচালক ওয়াজিদ খান, নৃত্য পরিচালক সরোজ খান, কমেডিয়ান জগদীপ ও গায়ক এসপি বালা শুভ্রামানিয়ামকে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news