IMG-LOGO

শনিবার, ২৩শে সেপ্টেম্বর ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই আশ্বিন ১৪৩০ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
Home >> বিশেষ নিউজ >> রাজনীতি >> লিড নিউজ >> দুর্গাপুরে প্রতিনিধি সভা, আ.লীগের একাংশের সংঘর্ষের আশঙ্কা

দুর্গাপুরে প্রতিনিধি সভা, আ.লীগের একাংশের সংঘর্ষের আশঙ্কা

ধূমকেতু প্রতিবেদক, দুর্গাপুর : উপজেলা আ’লীগের একাংশের প্রতিনিধি সভাকে কেন্দ্র করে রাজশাহী দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের দুটি পক্ষের মধ্যে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। স্থানীয় সংসদ সদস্যকে পাশ কাটিয়ে উপজেলা আ’লীগের সভাপতি নজরুল ইসলাম প্রতিনিধি সভার আয়োজন করায় তৃণমূল নেতাকর্মীদের মাঝে দেখা দেয় এই উত্তেজনা। তবে এই উত্তেজনাকে কেন্দ্র করে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে মন্তব্য করছেন অনেক সিনিয়র নেতারা। আর এই প্রতিনিধি সভাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে চলছে পাল্টা পাল্টি আলোচনা সভা।

জানা গেছে, উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম তার নেতাকর্মীদের নিয়ে আজ ১৫ সেপ্টেম্বর মঙ্গলবার প্রতিনিধি সভার আয়োজন করেন। এর পর থেকে ওই সভার পক্ষে বিপক্ষে অবস্থান নেয়া শুরু করেন আ’লীগের দুইটি গ্রুপ। এদিকে, ওই সভায় বির্তকিত আ’লীগ নেতা নৌকার বিরোধীতা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেনের যোগ দেওয়ার কথা ছড়িয়ে পড়লে নজরুল সমর্থকদের অনেক নেতাকর্মীদের মধ্যে বিভেদ দেখা দেয়। তৃণমূল নেতাকর্মীরা অভিযোগ করেন মেয়র তোফাজ্জল হোসেন গত উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ে অভ্যন্তরীণ দ্বন্দ্ব ও বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি করেন। যার ফলে দলের তৃণমূল পর্যায়ের এই অভ্যন্তরীণ দ্বন্দ্ব বেড়ে যায়। স্থানীয় আ’লীগের নেতাদের মধ্যে কোন ভাবে তৃণমূল পর্যায়ের এই অভ্যন্তরীণ দ্বন্দ্ব নিরসন এবং শৃঙ্খলা ফিরিয়ে আনতে দেননি বির্তকিত নেতা তোফাজ্জল। এমনকি দলের গুরুত্বপূন্য দুইটি নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রকাশ্যে মাঠে ভোট করেন তিনি। জেলা পরিষদ ও উপজেলা নির্বাচনে।

গত উপজেলা নির্বাচনে আ’লীগের মনোনীত প্রার্থী মুক্তিযোদ্ধা নজরুল ইসলামকে দল মনোনয়ন দেন। কিন্তু ব্যক্তি স্বার্থের কারণে দলের সাধারণ সম্পাদক ও মেয়র তোফাজ্জল হোসেন তৃণমূল পর্যায়ের এই অভ্যন্তরীণ দ্বন্দ্ব উৎসাহ দিয়ে তুঙ্গে নিয়ে যায়। নিজের স্বার্থের কারণে দলের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে প্রাকাশ্যে মাঠে নামে তিনি। বিদ্রোহী প্রার্থীর পক্ষে অবস্থান নেন তিনি। দলীয় প্রার্থী নজরুল ইসলামের বিরুদ্ধে নানান অপপ্রচার চালিয়ে দলের তৃণমূল পর্যায়ের দ্বন্দ্ব সৃষ্টি করেন। এমনকি নির্বাচনে ভোটের সেন্টার জোরপূর্বক দখল ও ভোট ছিনতায়ের পরিকল্পনার গোপন বৈঠকের সময় জাতীয় গোয়েন্দা সংস্থার তথ্যতে অস্ত্র ও নগদ অর্থসহ পুলিশের হাতে গ্রেফতারও হোন মেয়র তোফাজ্জল হোসেন।

এর পর ২০১৬ সালে পৌর নির্বাচন করেই দলীয় সাবেক এমপি আব্দুল ওয়াদুদ দারার বিরুদ্ধে অবস্থান নেয়। র্দীঘ সময় দারার বিরুদ্ধে অবস্থান নিয়ে স্থানীয় তৃণমূল পর্যায়ের এই অভ্যন্তরীণ দ্বন্দ্ব তুঙ্গে তুলেন মেয়র তোফাজ্জল। এদিকে, বর্তমান এমপি প্রফেসার ডা.মনসুর রহমানের এক বছর না যেতেই সেই বির্তকিত নেতা তোফাজ্জল হোসেন তার বিরুদ্ধেও অবস্থান নিয়েছেন। এতে করে উপজেলা আওয়ামীলীগের সেতাকর্মীদের মাঝে দেখা দিয়েছে বিরুপ প্রতিক্রিয়া। উপজেলা কয়েকজন প্রবীণ আওয়ামীলীগ নেতা বলেন, মেয়র তোফাজ্জলের কারনে আওয়ামীলীগ পরিবার ভেঙ্গে চুরে তছনছ হতে চলেছে। তিনি শুধু নিজের সার্থ ছাড়া কিছু চিন্তা করেন না। এমনকি একই পরিবারে দলের সব পদ নিয়ে বসে আছেন তিনি। দলের বিপক্ষে অবস্থান নেওয়া ওই নেতা আগমি পৌরসভার মনোনয়নের আশায় আবার নতুন ছক কষছেন।

এ বিষয়ে দুর্গাপুর উপজেলা আ’লীগের সভাপতি মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম বলেন, মূলত আমরা উপজেলা নির্বাচনের পর উপজেলা ভোটকে কেন্দ্র করে সভাপতি সম্পাদক দুই মেরুতে ছিলাম। আমার দলের নেকাতর্মীদের কথা চিন্তা করে সকল প্রকার বিভেদ ভুলে নেতাকর্মীদের সাথে নিয়ে কাজ করার উদ্যোশে এই প্রতিনিধি সভার আয়োজন করেছি। এবিষয়ে দুর্গাপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) খুরশিদা বানু কনা বলেন, দুর্গাপুর থানা পুলিশ সজাগ রয়েছে। কোন প্রকার অপ্রীতিকর ঘটনা যাতে না হয় সে জন্য আমরা প্রস্তুত রয়েছি।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news