IMG-LOGO

শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
প্রাথমিকের শেষ ধাপের পরীক্ষা আজনির্দিষ্ট মসজিদে ইতেকাফের মানত করলে তা পূরণ করা কি জরুরিপূজা এবার জায়েদ খানের নায়িকা হচ্ছেন‘রাফায় প্রবেশের প্রস্তুতি নিচ্ছে সেনাবাহিনী’গরমে যেসব পানীয় পান করলে স্বাস্থ্য ঝুঁকি বাড়েত্রিশালে বাসের ধাক্কায় ৩ অটোরিকশার যাত্রী নিহতসোমালিয়ায় জিম্মি জাহাজ উদ্ধার নিয়ে যা জানালেন ড. হাছান মাহমুদ‘বিএনপির ৮০ ভাগ নেতাকর্মী নির্যাতনের শিকার’একনেকে ১১ প্রকল্প অনুমোদনআজ ঢাবি ভর্তি পরীক্ষার ফলযুক্তরাষ্ট্রে নিজ বাসায় পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহতপোরশায় স্বাভাবিক প্রসব সেবা বিষয়ক কর্মশালাগোমস্তাপুরে জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় আহত ১ জনের মৃত্যুরায়গঞ্জে জমে উঠেছে ঈদের কেনাকাটামশক নিয়ন্ত্রণ কার্যক্রম জোরদারে রাসিকের ওয়ার্ড পর্যায়ে বিশেষ অভিযান
Home >> টেক ওয়ার্ল্ড >> ভিভো ভি২৩ ৫জির যাত্রা শুরু, সেলফিতে মিলবে অনন্য অভিজ্ঞতা

ভিভো ভি২৩ ৫জির যাত্রা শুরু, সেলফিতে মিলবে অনন্য অভিজ্ঞতা

ধূমকেতু প্রতিবেদক : বছরের শুরুতেই ফ্যাশন সচেতন ও সেলফি প্রেমিদের সুখবর দিলো গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। দুর্দান্ত ফ্রন্ট ক্যামেরার সঙ্গে ৫জি নেটওয়ার্ক নিয়ে ভিভোর এবারের আকর্ষণের নাম ভিভো ভি২৩ ৫জি। সঙ্গে রয়েছে ভি২৩ ৫জি’র অসাধারণ কালার চেঞ্জিং বডি।

রোববার (১৬ জানুয়ারী) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে স্মার্টফোনটির উদ্বোধন ঘোষণা করে ভিভো। ক্রেতারা আগামী ২১ জানুয়ারি পর্যন্ত স্মার্টফোনটির জন্য প্রি-বুকিং দিতে পারবেন; আর ২২ জানুয়ারী থেকে ভিভো ভি২৩ ৫জি পাওয়া যাবে সারাদেশের ভিভো’র অথোরাইজড স্টোরগুলোতে।

স্মার্টফোন ফটোগ্রাফিপ্রেমিদের পছন্দকে বরাবরই প্রাধান্য দিয়ে কাজ করেছে ভিভো। এরই মধ্যে স্মার্টফোনে ক্যামেরার লেন্স নিয়ে দারুণ সব স্মার্টফোন উপহার দিয়েছে প্রতিষ্ঠানটি। সেই ধারাবাহিকতায় সেলফিপ্রেমিদের জন্য এবার নিয়ে এসেছে ভিভো ভি২৩ ৫জি ।

কালার চেঞ্জিং বডি ছাড়াও স্মার্টফোনটির বড় আকর্ষণ এর ৫০ মেগাপিক্সেল অটোফোকাস (এএফ) পোট্রেট সেলফি প্রযুক্তি। ৫০ মেগাপিক্সেল বর্তমানে বাংলাদেশের স্মার্টফোন বাজারে সবচেয়ে বড় সেলফি ক্যামেরা, যা আরও বেশি নিখুঁত এবং স্পষ্ট ছবি ধারণ করবে।

ভিভো ভি২৩ ৫জি মডেলটিতে আছে ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি রম। ৪২০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির এই চমৎকার স্মার্টফোনে আছে ৪৪ ওয়াটের ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি। ৭ দশমিক ৩৯ মিলিমিটারের স্লিম বডি এবং ওয়ান পিস মেটাল ফ্ল্যাট ফ্রেম ডিজাইন মডেলটিকে দূর্দান্ত এলিগেন্ট লুক দিয়েছে। ভিভো ভি২৩ ৫জি-তে ব্যবহার করা হয়েছে কালার চেঞ্জিং ফ্লোরাইট এজি ডিজাইন প্রযুক্তি। এর আকর্ষণীয় মেটাল ফ্ল্যাট ফ্রেমটি সূর্যের আলো পেলে রং বদলায়। সূর্যের আলোতে গেলে ৩ সেকেন্ডের মধ্যে স্মার্টফোনটি নীলাভ সবুজ রঙ ধারণ করবে, আর তার কিছুক্ষণ পরই একই স্মার্টফোন হবে আবার সোনালী রঙের।

ভিভো ভি২৩ ৫জি স্মার্টফোনের ফিচারে রয়েছে ৪কে সেলফি ভিডিওর সুবিধা; যার মাধ্যমে ব্যবহারকারী ইচ্ছামতো ভিডিও করার পাশাপাশি পছন্দমত এডিটও করতে পারে। ফোনটির ৬৪ মেগাপিক্সেল জি ডব্লিউ১ সুপার- সেন্সিং ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরার সমন্বিত ট্রিপল রিয়ার ক্যামেরা মডিউল দুর্দান্ত ছবি উপহার দিবে ব্যবহারকারীদের। এছাড়া স্মার্টফোনটি দিয়ে রাতের আঁধারেও পাওয়া যাবে অসাধারণ ছবি তোলার অভিজ্ঞতা । প্রফেশনাল ছবির জন্য মডেলটির ফ্রন্ট ক্যামেরায় রয়েছে ডুয়াল ক্যামেরা বোকেহ ইফেক্ট, যাতে পেশাদার ব্যাকগ্রাউন্ড ব্লার ইফেক্ট ব্যবহার করা যায়।

ফাস্ট অ্যাপ স্টার্টআপ, ইন্সটলেশন স্পিড এবং ডুয়াল মোড ৫জি স্ট্যান্ডবাই এর প্রিমিয়াম এক্সপেরিয়েন্সের জন্য ভিভো স্মার্টফোনের সুনাম রয়েছে। এই সুনাম ধরে রাখতে ভি২৩ ৫জি’তেও ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসর। এছাড়াও স্মার্টফোন গেমারদের জন্য বহুল ব্যবহৃত মাল্টি টারবো ফিচারও রয়েছে। রয়েছে লিকুইড কুলিং সিস্টেম, আলট্রা গেম মোড এবং অপটিম্যাল গেমপ্লে ফিচার। একইসঙ্গে ৯০ হার্জ রিফ্রেশ রেট এবং এক্সটেন্ডেড র‌্যাম ২.০ প্রযুক্তিও যা গেমারদের কাজে লাগবে।

ভিভো বাংলাদেশের অ্যাসিস্টেন্ট ম্যানেজার (পিআর) রিয়াসাত আহমেদ বলেন, যুগের সাথে তাল মিলিয়ে চলতে যারা পছন্দ করে ভিভো সবসময়ই তাদের জন্য সেরা অভিজ্ঞতা এবং সর্বোচ্চ সেবা দেওয়ার চেষ্টা করে। ভিভো ভি২৩ ৫জি স্মার্টফোনটি ওজনে হালকা ও মার্জিত ডিজাইনে তৈরি যা ফ্যাশনেবল। দুর্দান্ত সেলফির অভিজ্ঞতা ও পোর্ট্রেট শটগুলির জন্য ভি২৩ ৫জি ফোনটি সেরা।’

কালার চেঞ্জিং প্রযুক্তি থাকলেও সাধারণ অবস্থায় ভিভো ভি২৩ ৫জি মিলবে দুইটি রঙে। স্টারডাস্ট ব্ল্যাক এবং সানসাইন গোল্ড। স্মার্টফোনটি কিনতে খরচ পড়বে ৩৯,৯৯০ টাকা।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news