IMG-LOGO

শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
গোমস্তাপুর ইসলামি সাংস্কৃতিক উৎসবের উদ্বোধনগোমস্তাপুরে ফসলী জমিতে পুকুর খননের দায়ে অর্থদন্ডপ্রাথমিকের শেষ ধাপের পরীক্ষা আজনির্দিষ্ট মসজিদে ইতেকাফের মানত করলে তা পূরণ করা কি জরুরিপূজা এবার জায়েদ খানের নায়িকা হচ্ছেন‘রাফায় প্রবেশের প্রস্তুতি নিচ্ছে সেনাবাহিনী’গরমে যেসব পানীয় পান করলে স্বাস্থ্য ঝুঁকি বাড়েত্রিশালে বাসের ধাক্কায় ৩ অটোরিকশার যাত্রী নিহতসোমালিয়ায় জিম্মি জাহাজ উদ্ধার নিয়ে যা জানালেন ড. হাছান মাহমুদ‘বিএনপির ৮০ ভাগ নেতাকর্মী নির্যাতনের শিকার’একনেকে ১১ প্রকল্প অনুমোদনআজ ঢাবি ভর্তি পরীক্ষার ফলযুক্তরাষ্ট্রে নিজ বাসায় পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহতপোরশায় স্বাভাবিক প্রসব সেবা বিষয়ক কর্মশালাগোমস্তাপুরে জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় আহত ১ জনের মৃত্যু
Home >> টেক ওয়ার্ল্ড >> আসছে দ্বিতীয় প্রজন্মের নতুন স্মার্টফোন ভিভো এক্স৭০প্রো

আসছে দ্বিতীয় প্রজন্মের নতুন স্মার্টফোন ভিভো এক্স৭০প্রো

ধূমকেতু প্রতিবেদক : স্মার্টফোনের ক্যামেরা প্রযুক্তি গত কয়েক বছরে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। বদলে দিয়েছে স্মার্টফোন ইন্ডাস্ট্রির গতিপ্রকৃতি। ছবি তুলে দারুণ মুহূর্তগুলো ধরে রাখা, ডেইলি লাইফ স্টাইল মেইনটেইন করা, এবং কন্টেন্ট বানানোর ক্ষেত্রে স্মার্টফোনের ওপর নির্ভরতা বাড়ছে।

স্মার্টফোন ব্যবহারকারীদের এই সৃজনশীলতা বাড়াতে ও চাহিদার কথা মাথায় রেখে প্রতিনিয়ত কাজ করছে শীর্ষস্থানীয় গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো।

এক্স সিরিজের মাধ্যমে ভিভো মোবাইল ইমেজিং অভিজ্ঞতাকে আরো দুর্দান্ত করেছে। এই প্রিমিয়াম সিরিজে প্রফেশনাল ক্যামেরা টেকনোলজি ব্যবহার করা হয়েছে।

স্মার্টফোন ইন্ডাস্ট্রিতে সেরা মোবাইল ফটোগ্রাফি ইকোসিস্টেম গড়ে তুলতে ভিভো’র প্রতিশ্রুতি হিসেবেই এসেছে এক্স সিরিজ। ফ্ল্যাগশিপ স্মার্টফোনের ইমেজিং সিস্টেমের ক্ষেত্রে শীর্ষস্থানীয় অপটিকস প্রস্তুতকারী প্রতিষ্ঠান কার্ল জেইসের সাথে পার্টনারশীপেও কাজ করেছে ভিভো।

জানা গেছে, আগামী কিছুদিনের মধ্যে আসছে দ্বিতীয় প্রজন্মের নতুন স্মার্টফোন ভিভো এক্স৭০প্রো। প্রফেশনাল ফটোগ্রাফিকে আরো দুর্দান্ত করতে আবারও কার্ল জেইসের সাথে কাজ করে অনেক অ্যাডভান্স ফিচার আনা হয়েছে। ফটোগ্রাফিতে বিভিন্ন বাধা দূর করতে কাজ করবে এসব ফিচার। কম আলো, স্থির না থাকার বিষয়গুলো দারুণ ছবি তোলার ক্ষেত্রে বাধা সৃষ্টি করে, পরিচ্ছন্ন আসে না। জেইসের অপটিক্যাল টেকনোলজির মাধ্যমে ভিভো এক্স৭০প্রো’তে ব্যবহৃত প্রযুক্তি দূর করবে এই সব ধরণের বাধা।

সূত্র জানায়, মোবাইল ফটোগ্রাফিতে ইতিহাস সৃষ্টি করার মত কাজ করবে ভিভো এক্স৭০প্রো। কারণ সেখানে ব্যবহার করা হয়েছে দুইটি এক্সক্লুসিভ ফিচার।

দ্রুত ফোকাস ও কম আলোতে ভালো ছবি তোলার জন্য এক্স৭০প্রো-তে ব্যবহার করা হয়েছে আলট্রা সেন্সিং গিম্বল ক্যামেরা প্রযুক্তি। জানা গেছে, স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে এক্সক্লুসিভ কালার ফিল্টার অ্যারে টেকনিক যা রং আর আলোর সমন্বয়কে আরো চমৎকার করবে।

জানা গেছে, ভিভো এক্স৭০প্রো জেইস টি কোটিং সার্টিফিকেশন স্ট্যান্ডার্ড নিয়ে আসছে। জিনিসটি কী? মার্কেট সূত্রে জানা গেছে, টি দিয়ে বোঝানো হয়েছে ট্রান্সমিশন লেয়ার। এর মাধ্যমে ছবি তোলার সময় বিষয়বস্তুর ওপর দৃশ্যমান আলো ও রঙের সমন্বয়কে তুলে ধরবে। প্রকৃত চিত্র তুলে ধরতে, রাতের আঁধারে পরিচ্ছন্ন ছবি তুলতে তা কাজ করবে।

যতদূর বোঝা যায়, প্রিমিয়াম লুকের এক্স৭০প্রো ডিভাইসটি এক অর্থে বেশ নজর কাড়বে। উদ্ভাবনের মাধ্যমে ভিভো নিজেকে অন্য উচ্চতায় নিয়ে যাচ্ছে। এক্স৭০প্রো ডিভাইসটির মাধ্যমে এটাই হয়তো প্রমাণ করে দিবে ভিভো।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news