IMG-LOGO

বুধবার, ৪ঠা সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ
২০শে ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সফর ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
বিচারের আগে আ.লীগের পুনর্বাসন নয় : নাহিদরাশিফলচটেছেন অভিনেত্রী জাহারা মিতুসচিবদের সঙ্গে বৈঠকে প্রধান উপদেষ্টাবিশ্ব বাজারে জ্বালানি তেলের দাম কমেছেনারায়ণগঞ্জের সাবেক মেয়র আইভীর নামে প্রথম হত্যা মামলাচারঘাটে খোলা আকাশের নিচে নোংরা পরিবেশে বিক্রি হচ্ছে খাবারপাবনায় দুই যুবককে ছুরিকাঘাতে হত্যাসাবেক দুই আইজিপির আট দিনের রিমান্ড মঞ্জুরনন্দীগ্রামে ছাত্রদলের আলোচনা সভানন্দীগ্রামে এক রাতে ৩টি গরু চুরি‘বিএনপির প্রতি জনগণের আস্থার জায়গা বিনষ্ট হতে দেয়া হবে না’সাবেক ৬ মন্ত্রী-চিফ হুইপ-এমপিকে দুদকে তলবখানাখন্দে ভরা রায়গঞ্জের আঞ্চলিক সড়কজামায়াত কারো ওপর প্রতিশোধ নিবে না
Home >> নগর-গ্রাম >> মাশরাফির এলাকার উন্নয়নে ২ কোটি টাকা বরাদ্দ

মাশরাফির এলাকার উন্নয়নে ২ কোটি টাকা বরাদ্দ

ধূমকেতু নিউজ ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক সফল ওয়ানডে অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার নির্বাচনী এলাকা (নড়াইল সদরের একাংশ ও লোহাগড়া উপজেলা) অবকাঠামো উন্নয়নের জন্য প্রায় দুই কোটি টাকা বরাদ্দ দিয়েছেন সরকার।

নড়াইল সদর উপজেলার ৮টি ইউনিয়ন এবং লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়নে ১শ’ ৬৯টি প্রকল্পের আওতায় এ অর্থ ব্যয় করা হবে।

২০২০-২০২১ অর্থ বছরের গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) ও গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) কর্মসূচির ৩য় কিস্তিতে এই টাকা বরাদ্দ দেয়া হয়।

জানাগেছে, ২০২০-২১ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) কর্মসূচির আওতায় নড়াইল সদর উপজেলার ৮টি ইউনিয়নে ১৯টি প্রকল্পের আওতায় ৫০ লাখ ৪০হাজার টাকা বরাদ্দ দিয়েছেন। এছাড়া একই কর্মসূচির আওতায় লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়নে ২৫টি প্রকল্পের অনুকূলে ৫৭ লাখ ৮১ হাজার ২শ’ ৮৪ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসূচির আওতায় নড়াইল সদর উপজেলার ৮টি ইউনিয়নে ৬৪টি প্রকল্পের আওতায় ৩৫ লাখ ৪০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। একই কর্মসূচির আওতায় লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়নে ৬১টি প্রকল্পের অনুকূলে ৩৮ লাখ ৯৬ হাজার ৫শ’ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

এসব প্রকল্পের আওতায় ইটের ফ্লাট সলিং, রাস্তা সংস্কার, ঈদগাহ, মসজিদ, মাদ্রাসা, মন্দির, পুকুর ঘাট, স্কুলের ওয়াশরুম সংস্কার, মাটি ভরাট, ভূমিহীনদের ঘর নির্মাণসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করা হবে।

লোহাগড়া উপজেলার নোয়াগ্রাম ইউনিয়নের বাড়ীভাঙ্গা বায়তুন মামুর জামে মসজিদ পরিচালনা কমিটির কোষাধ্যক্ষ এনায়েত মোল্যা বলেন,‘ আমাদের মসজিদটি একটি টিন সেড। দরিদ্র এলাকার মুসল্লীরা কোনোরকম টিনসেডটি তৈরি করে নামায আদায় করে। এই মসজিদের উন্নয়নে আমাদের মাননীয় সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা ৫০ হাজার টাকা অনুদান দিয়েছেন। আমরা ভীষণ খুশি। আমরা স্বপ্ন দেখতে শুরু করেছি মসজিদটি ছাদ দিয়ে দিবো। আল্লাহপাকের কাছে দোয়া করি মাননীয় সংসদ সদস্যের জন্য। আগামীতেও তিনি সহযোগিতার হাত বাড়িয়ে দিবেন বলে আমরা আশা করি।’

সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার একান্ত সহকারী (পিএস) জামিল আহম্মেদ সানি জানান, প্রকল্পগুলি যাতে সঠিকভাবে বাস্তবায়ন হয় সে জন্য সংসদ সদস্য জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, দুদকসহ বিভিন্ন সংস্থার কাছে কপি দিয়েছেন। ইতিমধ্যে প্রকল্পগুলির তালিকা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ করেছেন। এছাড়া প্রকল্পগুলি দেখাশোনার জন্য স্ব স্ব এলাকাবাসী, রাজনীতিবিদ, জনপ্রতিনিধিসহ সুশীল সমাজের কাছেও অনুরোধ জানিয়েছেন।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news