IMG-LOGO

বুধবার, ৪ঠা সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ
২০শে ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সফর ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
রাশিফলচটেছেন অভিনেত্রী জাহারা মিতুসচিবদের সঙ্গে বৈঠকে প্রধান উপদেষ্টাবিশ্ব বাজারে জ্বালানি তেলের দাম কমেছেনারায়ণগঞ্জের সাবেক মেয়র আইভীর নামে প্রথম হত্যা মামলাচারঘাটে খোলা আকাশের নিচে নোংরা পরিবেশে বিক্রি হচ্ছে খাবারপাবনায় দুই যুবককে ছুরিকাঘাতে হত্যাসাবেক দুই আইজিপির আট দিনের রিমান্ড মঞ্জুরনন্দীগ্রামে ছাত্রদলের আলোচনা সভানন্দীগ্রামে এক রাতে ৩টি গরু চুরি‘বিএনপির প্রতি জনগণের আস্থার জায়গা বিনষ্ট হতে দেয়া হবে না’সাবেক ৬ মন্ত্রী-চিফ হুইপ-এমপিকে দুদকে তলবখানাখন্দে ভরা রায়গঞ্জের আঞ্চলিক সড়কজামায়াত কারো ওপর প্রতিশোধ নিবে না‘সংস্কারের জন্য জাতীয় ঐক্যের খুবই প্রয়োজন’
Home >> নগর-গ্রাম >> ২১ আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুর আ.লীগের বিক্ষোভ

২১ আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদে নিয়ামতপুর আ.লীগের বিক্ষোভ

ধূমকেতু প্রতিবেদক, নিয়ামতপুর : ভয়াল ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরনে নওগাঁর নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২১ আগষ্ট) সকালে নিয়ামতপুর সরকারী বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে সমাবেত হয়ে হাজার হাজার দলীয় নেতাকর্মী আওয়ামী লীগের বিভিন্ন ইউনিয় শাখা ও সহযোগী সংগঠনের ব্যানারে বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিলটি নিয়ামতপুর সরকারী বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠ হতে তিন মাথার মোড় হয়ে উপজেলা পরিষদের মেইন ফটকের সামনে নির্মিত অস্থায়ী মঞ্চের সামনে এসে শেষ হয়। বিক্ষোভ মিছিল শেষে উক্ত স্থানে সমাবেশের আয়োজন করা হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লবের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি বাবু ঈশ্বর চন্দ্র বর্মন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, নওগাঁ জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য আলহাজ্ব আবেদ হোসেন মিলন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, সাধারণ সম্পাদক শাহনাজ পারভীন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও রসুলপুর ইউনিয়ন চেয়ারম্যান মোতালেব হোসেন বাবর, ভাবিচা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উৎপল কান্ত সরকার পিন্টু, শ্রীমন্তপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও অত্র ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আজাহারুল ইসলাম বুলু, উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন টিটু, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক হুমায়ন কবির, উপজেলা কৃষকলীগের আহ্বায়ক অবিনাষ চন্দ্র মহন্ত, বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নারায়ন চন্দ্র প্রামানিক, ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল বাকী।

আরও উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সরকার কামাল হোসেন, আব্দুস সামাদ, সাংগঠনিক সম্পাদক সরকার সালেহ আহমেদ সজল, হাজিনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও অত্র ইউনিয়ন চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক সুরঞ্জন বিজয়পুরী, ভাবিচা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও অত্র ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব ওবাইদুল হক, নিয়ামতপুর সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও অত্র ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান নঈম, পাড়ইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও অত্র ইউনিয়ন চেয়ারম্যান সৈয়দ মুজিব গ্যান্দা, শ্রীমন্তপুর ইউনিয়ণ আওয়ামী লীগের সহ সভাপতি ও অত্র ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম, বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও অত্র ইউনিয়ন চেয়ারম্যান মামুনুর রশীদ মামুন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ২০০৪ সালের এই দিনে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ এ তৎকালীন বিএনপি জোট সরকারের মদদে দেশব্যাপী জঙ্গি হামলার প্রতিবাদে বাংলাদেশ আওয়ামী লীগের সমাবেশে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের সময় গ্রেনেড হামলা করা হয় এবং তৎকালীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিনী মহিলা আওয়ামী লীগের সভাপতি আইভি রহমান সহ আওয়ামী লীগের ২৪ নেতাকর্মী শহীদ হন এবং শেখ হাসিনা সহ প্রায় ৩০০ নেতা কর্মী আহত হন।

এই সময় বক্তব্যে অবিলম্বে গ্রেনেড হামলার মাস্টার মাইন্ড তারেক জিয়াকে দেশে ফিরিয়ে এনে ফাঁসির দাবী জানান উপস্থিত আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং আওয়ামী লীগ ও বাংলাদেশ সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news