IMG-LOGO

বৃহস্পতিবার, ২৫শে জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মহর্‌রম ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
গা-ঢাকা দেওয়া নেতাদের তালিকা হচ্ছে‘দুষ্কৃতকারীরা যেখানেই থাকুক আইনের আওতায় আনা হবে’শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে যা বললেন শিক্ষামন্ত্রী মহিবুল‘আশঙ্কা ছিল এ ধরনের একটা আঘাত আসবে’নরসিংদী কারাগার থেকে পালিয়ে যাওয়া ২ নারী জঙ্গি গ্রেপ্তার‘রবি-সোমবারের মধ্যে মোবাইল ইন্টারনেট চালু হবে’সারাদেশে নাশকতাকারী সন্দেহে গ্রেপ্তার ২৬৫৭কোটা নিয়ে আপিল শুনানি রোববার‘কেবল কোটা সংস্কারেই ফয়সালা হবে না’বেলকুচিতে ক্রীড়া সামগ্রী ও সেলাই মেশিন বিতরণঢাকায় মেট্রোরেল চলাচল বন্ধ‘শান্তিপূর্ণ সমাধানের দিকে এগোতে চায় সরকার’২১, ২৩ ও ২৫ জুলাইয়ের এইচএসসি ও সমমানের সব পরীক্ষা স্থগিতহাসপাতালে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদসোহেল-নিরব-টুকুসহ বিএনপির ৫০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা
Home >> রাজশাহী >> ‘মা আমার পৃথিবী,মা’ই আমার সব’

মা দিবসে সাক্ষাতকারে চারঘাট উপজেলা চেয়ারম্যান

‘মা আমার পৃথিবী,মা’ই আমার সব’

ধূমকেতু প্রতিবেদক, চারঘাট : ৯ ভাই ও ১ বোনের নয়নের মনি আমার মা দাবি করে রাজশাহীর চারঘাট উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফকরুল ইসলাম বলেন, সকাল বেলায় না খেয়ে বের হলে আমার মা সামনে যাকে পাবেন বলবেন আমার ছেলে আজ না খেয়ে গেছে। সারাটা দিন সামনে যাকেই পাবেন, তাকেই ধরে এমনটা বলবেন। মায়ের বয়স হয়েছে প্রায় ৭৫ বছর। এখনও আমার মা আমার জন্য এমনটা করেন দেখে চোখের কোনে অনেক সময় পানি চলে আসে।

রোববার (১৪ মে) দিকে চারঘাট উপজেলা চেয়ারম্যানের সঙ্গে এ প্রতিবেদক এর একান্ত আলাপকালে অশ্রæসিক্ত কন্ঠে তিনি এসব কথা বলেন।

ফকরুল ইসলাম বলেন, অপারেশন ক্লিনহাট চলার সময় সেনাবাহিনীর সদস্যরা যখন আমাকে আমার বাড়ী থেকে গ্রেপ্তার করলো, তখন আমার মা সেনাবাহিনীর নিকট অনেক আকুতি জানিয়েছিল। মা বলেছিল আমার ছেলে কোন অন্যায় করেনি। আমার ছেলেকে তোমরা নিয়ে যেও না বলে পা ধরে কেদেছিলেন। তখন কেউ আমার মায়ের কথা শোনেনি, রাখেনি। মায়ের সেই দিনের চোখের পানি আজও আমায় কাদায়। মা আমার জানের জান।

তিনি বলেন, আমার নির্বাচনের সময় মা আমাকে সব সময় বলেছেন বাবা তুমি নির্বাচিত হলে জনগনের সেবক হবে, শাষক নয়। মায়ের সেই নিদের্শনায় আজ আমি উপজেলা চেয়ারম্যান। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। মায়ের সেই দিক নির্দেশনা মোতাবেক কাজ করার চেষ্টা করছি। কখনও মানুষকে সেবা দিতে গিয়ে শাষকের ভুমিকায় অবতীর্ন হয়নি।

মা এখনও আমাকে দিক নিদের্শনা দেন। উপজেলা পরিষদের চেয়ারম্যান, সেই সঙ্গে উপজেলা আওয়ামীলীগের দায়িত্ব পালন করলেও আমি সব সময় মায়ের নিদের্শনা মোতাবেক চলি। আমারা ৯ ভাই ও ১ বোনের মধ্যে ৩ ভাই পরলোকগমন করেছেন। বর্তমানে ৬ ভাই ও ১ বোন রয়েছেন। তার পরেও শুধু মায়ের দিক নিদের্শনায় আমরা এখনও একত্রিত হয়ে বসবাস করি। এক সঙ্গে বসে আমরা খাই।

ফকরুল ইসলাম বলেন, বাড়ীতে প্রবেশ করেই মায়ের মুখটা দেখতে পেয়ে প্রানটা ভরে যায়। ৯৮ সালে পিতাকে হারিয়েছি। পিতা হারানোর ব্যাথা কি? যে পিতাহারা সেই জানে। এখন মা’ই আমার সব, মা’ই আমার শেষ। এ দুনিয়ায় মা’ই আমার শেষ সম্বল। সারাটা জীবন মায়ের সেবা করে যেন আমি শেষ নিস্বাশ ত্যাগ করতে পারি মহান আল্লাহ দরবারে আমার এটাই শেষ চাওয়া।

উপজেলা চেয়ারম্যানের ছোট ভাই অধ্যাপক মাহফুজুর রহমান বলেন, আমার বড় ভাই একজন উপজেলা চেয়ার‌্যান এবং একটি দলের গুরুত্বপুর্ণ পদে থেকেও শত ব্যস্ততার মাঝেও মায়ের খোজ নিতে একটুও ভুলে যান না। আমার বড় ভাইসহ পরিবারের সকলেরই নয়নের মনি আমার মা।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news