IMG-LOGO

মঙ্গলবার, ১০ই সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ
২৬শে ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
গোমস্তাপুরে চাঁদাবাজি বন্ধের দাবিতে শ্রমিক বিক্ষোভআরও ৩৪ জেলায় নতুন ডিসি নিয়োগপেট্রোবাংলায় তিতাস গ্যাস কর্মীদের হামলাবিস্ফোরক আইনের মামলায় প্রধান আসামী শাহরিয়ার আলমদুই পুলিশের ৪ দিনের রিমান্ডচলমান কোনো প্রকল্প স্থগিত হয়নি : প্রণয় ভার্মা‘আজ থেকে সব পোশাক কারখানা খোলা থাকবে’গাজায় বাস্তুচ্যুতদের তাঁবুতে ইসরায়েলের হামলায় নিহত ৪০বাতিল হলো শেখ পরিবারের বিশেষ নিরাপত্তা আইনবাঘা প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি গঠনতানোরে বিএনপির দুগ্রুপের সংঘর্ষে আহত ৬‘ভোট না দিয়ে সরকার এনে তাদের বলেন নির্বাচিত সরকার’মণিপুরে সাবেক সেনা সদস্যকে পিটিয়ে হত্যাকমিশনার কার্যালয়ের সামনে প্রতীকি পরীক্ষা দিলেন নার্সিং শিক্ষার্থীরারাজশাহী চেম্বারের পরিচালনা পরিষদ ভেঙ্গে প্রশাসক নিয়োগের দাবীতে স্মারকলিপি
Home >> জাতীয় >> লিড নিউজ >> আরও ৩৪ জেলায় নতুন ডিসি নিয়োগ

আরও ৩৪ জেলায় নতুন ডিসি নিয়োগ

ধূমকেতু নিউজ ডেস্ক : দেশের আরও ৩৪ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) প্রত্যাহার করা হয়েছে এবং সেইসঙ্গে নতুন করে প্রত্যাহার করা ডিসিদের জায়গায় ৩৪ জনকে পদায়নও করা হয়েছে। এ নিয়ে দুই দিনে ৫৯ জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ দিলো অন্তর্বর্তীকালীন সরকার।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ৩৪ জেলায় ডিসি নিয়োগ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

ছাত্র-জনতার আন্দোলনের মুখে শেখ হাসিনা সরকারের পতনের পর মাঠ প্রশাসনকে নতুন করে ঢেলে সাজানোর উদ্যোগ নেয় অন্তর্বর্তীকালীন সরকার। দায়িত্ব নেয়ার পরই জনপ্রশাসনে বড় পরিবর্তনে হাত দেয় সরকার।

এর আগে গতকাল সোমবার (৯ সেপ্টেম্বর) ঢাকা, সিলেট, বগুড়া, গোপালগঞ্জসহ দেশের ২৫ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দেয় অন্তর্বর্তীকালীন সরকার। জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন শাখা থেকে এক প্রজ্ঞাপনে এ পদায়নের কথা জানানো হয়।

শেখ হাসিনার সরকার পতনের পর গত ২০ আগস্ট এসব জেলার ডিসিদের প্রত্যাহার করে তাদের বিভিন্ন মন্ত্রণালয় ও দপ্তরে বদলি করা হয়। তার কয়েকদিনের মধ্যে মোট ৫৯ জেলায় নতুন ডিসি নিয়োগ দিলো সরকার।

মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব তানভীর আহমেদকে ঢাকার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট করা হয়েছে। অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সংযুক্ত মোহাম্মদ কামরুল হাসান মোল্যাকে ফরিদপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট করা হয়েছে।

এ ছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব হোসনা আফরোজা হয়েছেন বগুড়ার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট; আর গোপালগঞ্জের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেয়েছেন ঢাকা হজ অফিসের পরিচালক মুহম্মদ কামরুজ্জামান।

আরও নিউজ ও ভিডিও পেতে ক্লিক করুন :

ওয়েব সাইট : https://dhumkatunews.com/
ইউটিউব ভিডিও লিংক : https://www.youtube.com/@dhumkatunews/featured
টুইটার : https://twitter.com/dhumkatunews
ইন্সটেগ্রাম : https://www.instagram.com/dhumkatunews/
লিংকডইন : https://www.linkedin.com/in/dhumkatunews/
পিনটারেস্ট : https://www.pinterest.com/dhumkatunew

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news