IMG-LOGO

বৃহস্পতিবার, ২৬শে সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
লেবাননে ফুটবল ম্যাচ স্থগিতপাকিস্তানে শিয়া-সুন্নি সংঘর্ষ, নিহত ২০ভারতে প্রবেশের অপেক্ষায় স্থলবন্দরে ইলিশের ট্রাক‘দুর্গাপূজায় নিরাপত্তার ঝুঁকি নেই’সাবেক উপ-পুলিশ কমিশনার মশিউর ৭ দিনের রিমান্ডেকাঁকনহাটে প্রতিবন্ধীদের অধিকার ও সামাজিক অন্তর্ভূক্তিকরণ বিষয়ক সভাবৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহিদদের নামের খসড়া তালিকা প্রকাশফুলবাড়ীতে দুই ট্রাকের মুখোমূখী সংর্ঘষে নিহত ১, আহত ৪নাটোরে ২টি হত্যা মামলায় খালাস পেলেন দুলুতানোরে প্রধান ও সহকারী শিক্ষকের বিরুদ্ধে পুনে এক কোটি টাকা আত্মসাতের অভিযোগ‘বিন্দুমাত্র অস্বস্তিতে ছিলাম না’প্রধান উপদেষ্টা মুহাম্মদ ইউনূসের সঙ্গে শরিফ, মেলোনির বৈঠক‘জনগণ নয়, শেখ হাসিনার সঙ্গে বন্ধুত্ব চায় ভারত’রাজাবাড়ী হাটে প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার ও সামাজিক অন্তর্ভূক্তিকরণ বিষয়ক সভা‘আওয়ামী লীগের অংশগ্রহণ ছাড়া রাষ্ট্র সংস্কার বা নির্বাচন অসম্ভব’
Home >> নগর-গ্রাম >> লিড নিউজ >> ভারতে প্রবেশের অপেক্ষায় স্থলবন্দরে ইলিশের ট্রাক

ভারতে প্রবেশের অপেক্ষায় স্থলবন্দরে ইলিশের ট্রাক

ধূমকেতু নিউজ ডেস্ক : শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে বাংলাদেশ থেকে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলায় যাওয়ার জন্য আখাউড়া স্থলবন্দরে অপেক্ষায় ট্রাক ভর্তি ৩ হাজার কেজি ইলিশ মাছ।

বৃহস্পতিবার বেলা পৌনে ১২টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর ট্রাক ভর্তি এ মাছ দেখা যায়।

খোঁজ নিয়ে জানা গেছে, আসন্ন দুর্গাপূজা উপলক্ষ্যে সারা দেশের ৪৯টি মাছ রপ্তানিকারক প্রতিষ্ঠানকে ৫০ টন করে ইলিশ রপ্তানি করার অনুমোদন দিয়েছে সরকার। আগামী ১৩ অক্টোবরের আগেই ইলিশ রপ্তানি শেষ করতে হবে জানিয়েছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়। ভারতের বাজারে প্রতি কেজি ইলিশের মূল্য ধরা হয়েছে ১০ মার্কিন ডলার; যা বাংলাদেশি ১ হাজার ১৮০ টাকা মূল্যে রপ্তানি হচ্ছে এসব মাছ।

কাস্টমস সূত্রে জানা যায়, বাংলাদেশি ইলিশ মাছ রপ্তানিকারক প্রতিষ্ঠান বিডিএস কর্পোরেশন এবং ভারতীয় আমদানিকারক প্রতিষ্ঠান হিমপেক্স ইন্টারন্যাশনাল এ বাণিজ্য করছে। এছাড়া আখাউড়া স্থলবন্দর থেকে ইলিশ ছাড়করণে সিঅ্যান্ডএফ এজেন্টের দায়িত্বে রয়েছে আদনান ট্রেড ইন্টারন্যাশনাল।

জানা যায়, কলকাতার ভারতীয় মাছ আমদানিকারকদের সংগঠন ফিশ ইম্পোর্টার্স অ্যাসোসিয়েশন (এফআইএ) থেকে গত ৯ সেপ্টেম্বর পররাষ্ট্র উপদেষ্টা তৌহিদ হোসেনের কাছে দুর্গাপূজা উপলক্ষ্যে বাংলাদেশ থেকে ইলিশ রফতানির অনুমোদনের বিষয়টি বিবেচনার অনুরোধ জানানো হয়। পরে বিশেষ বিবেচনায় সরকার ভারতে ২ হাজার ৪২০ টন ইলিশ রপ্তানির অনুমতি দেয়। এতে আখাউড়া স্থলবন্দর দিয়ে বৃহস্পতিবার থেকে রপ্তানির প্রথম চালানটি যাচ্ছে।

এ বিষয়ে আখাউড়া স্থলবন্দরের সহকারী পরিচালক (ট্র্যাফিক) মাহমুদুল হাসান জানান, বন্দরে ইলিশ মাছ ভর্তি একটি ট্রাক ভারতে প্রবেশের অপেক্ষায় রয়েছে। ইলিশ মাছ রপ্তানিতে বন্দর মাশুল পাবে। কাগজ পত্রের কাজ শেষে যাতে দ্রুত ভারতে প্রবেশ করতে পারে সেজন্য সহযোগিতা করা হবে।

আরও নিউজ ও ভিডিও পেতে ক্লিক করুন :

ওয়েব সাইট : https://dhumkatunews.com/
ইউটিউব ভিডিও লিংক : https://www.youtube.com/@dhumkatunews/featured
টুইটার : https://twitter.com/dhumkatunews
ইন্সটেগ্রাম : https://www.instagram.com/dhumkatunews/
লিংকডইন : https://www.linkedin.com/in/dhumkatunews/
পিনটারেস্ট : https://www.pinterest.com/dhumkatunew

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news