IMG-LOGO

রবিবার, ২৫শে আগস্ট ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে সফর ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
সালমান-আনিসুল ও জিয়াউলের রিমান্ড মঞ্জুরনাচোলে রাস্ট্র সংস্কারের দাবিতে সুজনের মানবন্ধনমহাদেবপুরে বিয়ে বাড়িতে যাওয়ার পথে যুবকের মৃত্যুমহাদেবপুরে স্ত্রীকে গলা টিপে হত্যারহনপুরে বিএনপির কর্মী সভারহনপুরে তুচ্ছ ঘটনায় মা-ছেলেকে কুপিয়ে জখমধামইরহাট প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি গঠনমোহনপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‍্যালিটিএসসিতে ত্রাণসামগ্রী দিলো র‌্যাব‘কয়েকজন ব্যক্তি একটা সংস্কার করে দিবেন, বিশ্বাস করি না’তানোরের সাবেক মেয়র বিএনপি নেতা মিজানের বিরুদ্ধে অপপ্রচারগাজীপুরে শ্রমিকদের মহাসড়ক অবরোধরায়গঞ্জ হাটপাঙ্গাসী দেরকিলোমিটার আঞ্চলিক মহাসড়কের বেহাল দশা প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনামোহনপুর ধূরইল ডিএস কামিল মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে সংবাদ সম্মেলনসাবেক বিচারপতি মানিককে আদালতে তোলার সময় ডিম-জুতা নিক্ষেপ
Home >> নগর-গ্রাম >> চট্টগ্রামে ‘নিহত’ ব্যক্তির জীবিত ফেরার ঘটনায় চারজনকে তলব

চট্টগ্রামে ‘নিহত’ ব্যক্তির জীবিত ফেরার ঘটনায় চারজনকে তলব

হাইকোর্ট, আদালত, আইন

ফাইল ফটো

ধূমকেতু নিউজ ডেস্ক : এবার চট্টগ্রামে ‘নিহত’ ব্যক্তি জীবিত ফিরে আসার ঘটনায় মামলার তদন্ত কর্মকর্তা এবং ওই ব্যক্তিসহ চারজনকে তলব করেছেন হাইকোর্ট। নারায়াণগঞ্জের পর এটিও একই ধরনের আলোচিত ও চাঞ্চল্যকর নিহতের পর ফিরে আসার ঘটনা।

আগামী ২২ অক্টোবর তাদেরকে স্বশরীরে হাইকোর্টে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছে। মামলার নথিসহ ‘নিহত’ দিলীপ রায়কে সঙ্গে নিয়ে তদন্ত কর্মকর্তা চট্টগ্রামের হালিশহর থানার উপপরিদর্শক (এসআই) সাইফুল্লাহ ছাড়াও ওই মামলার কারাবন্দি আসামি জীবন চক্রবর্তী ও দুর্জয় আচার্যকে ওইদিন হাজির করতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে।

কারাবন্দি আসামি দুর্জয় আচার্যের করা জামিন আবেদনের ওপর শুনানিতে বিষয়টি নজরে আসার পর মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

কারাবন্দি দুর্জয় আচার্যের পক্ষে আইনজীবী ছিলেন জাহিদুল আলম চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন বাপ্পী।

আইনজীবীরা জানান, অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধারের ঘটনায় গত বছরের ২৩ এপ্রিল পুলিশ বাদী হয়ে হালিশহর থানায় হত্যা মামলা করে। এ ঘটনায় ২৫ এপ্রিল জীবন চক্রবর্তী ও দুর্জয় আচার্যকে গ্রেফতার করে পুলিশ। তাদের মধ্যে জীবন চক্রবর্তী ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় সিএমএম আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। গাঁজা খাওয়ার ঘটনাকে কেন্দ্র করে দিলীপ রায় নামের ওই ব্যক্তিকে ‘হত্যা’ করেছে বলে জবানবন্দিতে জানান জীবন চক্রবর্তী।

ঘটনার কয়েকদিন পর ওই বছরের ১ মে দিলীপ রায়কে জীবিত অবস্থায় একই বিচারকের সামনে হাজির করে মামলার তদন্ত কর্মকর্তা। এরপর ম্যাজিস্ট্রেট দিলীপকে নিজ জিম্মায় এবং পুলিশকে ৫ ডিসেম্বর তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। এরই মধ্যে দুর্জয় চক্রবর্তী হাইকোর্টে জামিনের আবেদন করেন।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news