IMG-LOGO

সোমবার, ১লা জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
১৭ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে জিলহজ ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
‘ভারতের ট্রানজিট নিয়ে জনগণকে বিভ্রান্ত করছে বিএনপিসহ কিছু মিডিয়া’তুরস্কে রেস্তোরাঁয় বিস্ফোরণে নিহত ৫নন্দীগ্রামে সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত ২৪ হাজার ৬৮৪ কোটি টাকা বাজেট সহায়তা এআইআইবিরনাটোরে পরকীয়ার জেরেই প্রবাসীর স্ত্রী খুন‘বাংলাদেশ সৃষ্টিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান চিরস্মরণীয়’দেশে আর কখনোই জঙ্গিবাদ-মৌলবাদের উত্থান হবে না র‌্যাব ডিজিকোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ ইকুয়েডরপ্রথম দফার ভোটে এগিয়ে আরএনকর্মবিরতিতে সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাআগামী ৫ দিন সারা দেশে ভারি বৃষ্টির আভাসমোহনপুরে সাংবাদিকতায় অবদান রাখায় সোহেলকে সংবর্ধণাগোমস্তাপুরে বিষপানে গৃহবধুর আত্মহত্যানাচোলে এক মাস ধরে একটি পরিবার অবরুদ্ধনা ফেরার দেশে চলে গেলেন সাবেক এমপি নাদিম মোস্তফা
Home >> প্রবাস >> লিড নিউজ >> ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে এগিয়ে জলিলি

ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে এগিয়ে জলিলি

ধূমকেতু নিউজ ডেস্ক : ইরানে গতকাল শুক্রবার অনুষ্ঠিত হয়েছে আলোচিত প্রেসিডেন্ট নির্বাচন। চলছে এখন ভোট গণনা। সবশেষ পাওয়া ফল অনুযায়ী, ভোটের লড়াইয়ে এগিয়ে আছেন কট্টরপন্থি হিসেবে পরিচিত সাইদ জলিলি। যিনি দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনির ঘনিষ্ঠ হিসেবেই পরিচিত।

আজ শনিবার সকালে ইরানের স্বরাষ্ট্র মন্ত্রাণলয়ের কর্মকর্তা মোহসেন ইসলামির বরাতে এই তথ্য নিশ্চিত করেছে দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন।

নির্বাচনে জলিলির নিকটতম প্রতিদ্বন্দ্বী মাসুদ পেজেশকিয়ান। সংস্কারপন্থি প্রার্থীরা ইরানের রাজনীতির মূল স্রোতে এখনো লড়াই করার মতো অবস্থা তৈরি করতে পারেনি। মাসুদের ক্ষেত্রেও তাই ঘটতে যাচ্ছে।

স্বরাষ্ট্র মন্ত্রাণলয়ের ওই কর্মকর্তা জানান, এখন পর্যন্ত ১ কোটি ৩ লাখের বেশি ভোট গণনা হয়েছে। যেখানে জলিলি পেয়েছেন ৪২ লাখ ৬০ হাজার ভোট। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাসুদ পেজেশকিয়ান পেয়েছেন প্রায় ৪২ লাখ ৪০ হাজার ভোট।

ইরানের এই ভোটে লড়াই করছেন আরও দুই কট্টরপন্থি প্রার্থী। যদিও তারা লড়াইয়ে পিছিয়ে আছেন অনেক। যার একজন মোহাম্মদ বাঘের গালিবাফ। এখন পর্যন্ত তার প্রাপ্ত ভোটের সংখ্যা ১৩ লাখ ৮০ হাজার। আরেক প্রার্থী মোস্তফা পুরমোহাম্মদি পেয়েছেন ৮০ হাজারের বেশি ভোট।

গত মে মাসে ভয়বাহ হেলিকপ্টার দুর্ঘটনায় পড়ে নিহন হন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। এমন পরিস্থিতিতে শূন্য হয়ে পড়ে প্রেসিডেন্ট পদ। যার কারণে আগাম নতুন নির্বাচন আয়োজন করা হয় ইরানে। পশ্চিমা বিশ্বের নানামুখি চাপ এবং মধ্যপ্রাচ্যে অস্থিরতার মধ্যে প্রেসিডেন্ট নির্বাচন হচ্ছে ইরানে। তবে নির্বাচনে প্রেসিডেন্ট হিসেবে যিনিই জয়ী হন না কেন, তার জন্য অপেক্ষা করছে সমূহ চ্যালেঞ্জ।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news