IMG-LOGO

রবিবার, ২২শে সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ
৭ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
শপথ নিলেন দিল্লির মুখ্যমন্ত্রী আতিশিরাজশাহীতে বিভাগীয় বৃক্ষমেলার সমাপনী অনুষ্ঠিততানোরে কৃষকদলের আয়োজনে কৃষক সমাবেশ অনুষ্ঠিত‘নতুন নেতৃত্ব ছাড়া দেশ নতুনভাবে বিনির্মাণ সম্ভব না’মোহনপুরে সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুস সালাম আটকমোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশন আয়োজিত শিক্ষক সমাবেশমোহনপুরে আটক এ্যাড,সালামের ফাঁসির দাবিতে বিএনপির বিক্ষোভপরিস্থিতি পর্যবেক্ষণে রাঙামাটিতে পৌঁছেছেন তিন উপদেষ্টা‘বাসায় ফিরলেও সুস্থ নন খালেদা জিয়া’পার্বত্য চট্টগ্রামে দীর্ঘ সময় ইন্টারনেট বন্ধ ছিল নাগণপিটুনি নিয়ে অভিনেত্রী মেহজাবীনের প্রশ্নরাজশাহীতে প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার ও সামাজিক অন্তর্ভূক্তিকরণ বিষয়ক সভারাঙ্গামাটির পথে পথে নিরাপত্তা বাহিনীর টহলমুখ্যমন্ত্রী মমতার অভিযোগ উড়িয়ে দিল কেন্দ্রইতিহাসের এই দিন
Home >> প্রবাস >> লিড নিউজ >> শপথ নিলেন দিল্লির মুখ্যমন্ত্রী আতিশি

শপথ নিলেন দিল্লির মুখ্যমন্ত্রী আতিশি

ধূমকেতু নিউজ ডেস্ক : ভারতের রাজধানী নয়াদিল্লির নতুন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন আম আদমি পার্টির (আপ) নেতা আতিশি মারলেনা। উপরাজ্যপাল বিনয় কুমার সাকসেনা শনিবার বিকেল সাড়ে চারটায় আতিশিকে শপথবাক্য পাঠ করান। একই দিনে শপথ নিলেন দিল্লি মন্ত্রিসভার আরও পাঁচ সদস্য। খবর ইন্ডিয়ান এক্সপ্রেস, এনডিটিভি।

শনিবার দেশটির সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার রাজ নিবাসে দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন আম আদমি পার্টির নেতা আতিশি। দিল্লিতে এখন পর্যন্ত তিনিই সবচেয়ে কমবয়সী মুখ্যমন্ত্রী। আতিশির সঙ্গে অন্য পাঁচজন নবনিযুক্ত মন্ত্রীও দিল্লির মন্ত্রিসভার সদস্য হিসেবে শনিবার শপথ নিয়েছেন। তারা হলেন, সৌরভ ভরদ্বাজ, গোপাল রাই, ইমরান হুসাইন, কৈলাশ গেহলত এবং নতুন সুলতানপুর মাজরার বিধায়ক মুকেশ আহলাওয়াত।

এর আগে, গত রোববার মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগের সিদ্ধান্তের কথা ঘোষণা দিয়ে কেজরিওয়াল বলেছিলেন, দু’দিন পর মুখ্যমন্ত্রিত্ব ছেড়ে দেবেন তিনি। দিল্লির আবগারি দুর্নীতি মামলায় প্রায় ৬ মাস কারাগারে ছিলেন কেজরিওয়াল। শীর্ষ আদালতের নির্দেশে কারাগার থেকে মুক্তির দু’দিনের মধ্যেই মুখ্যমন্ত্রীর পদ থেকে সড়ে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন তিনি।

গত মঙ্গলবার দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনার কাছে পদত্যাগপত্র জমা দেন অরবিন্দ কেজরিওয়াল। পরে গভর্নরের কাছে দেওয়া এক চিঠিতে আতিশি আম আদমি পার্টির আইনসভা দলের নেতা নির্বাচিত হয়েছেন বলে জানান।

এরপর গভর্নর সাক্সেনা ২১ সেপ্টেম্বর দেশটির রাষ্ট্রপতি ও স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের কাছে মনোনীত-মুখ্যমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানের তারিখ প্রস্তাব করেন।

শিক্ষা ও গণপূর্ত বিভাগের মতো গুরুত্বপূর্ণ একাধিক মন্ত্রণালয়ের দায়িত্বে সামলানোর অভিজ্ঞতা রয়েছে আতিশির। ব্রিটেনের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের সাবেক এই শিক্ষার্থী দিল্লির শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার মান উন্নয়ন ও পরিবর্তন নিয়ে ব্যাপক কাজ করেছেন।

দিল্লির বহুল আলোচিত আবগারি (মদ) মামলায় উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া গ্রেপ্তার হওয়ার পর মন্ত্রী হন ৪৩ বছর বয়সী আতিশি। কেজরিওয়াল ও সিসোদিয়া কারাগারে থাকাকালীন দলের বিভিন্ন অনুষ্ঠান ও গণমাধ্যমে দলের অবস্থান তুলে ধরেছিলেন তিনি। কেজরিওয়াল গ্রেপ্তার হওয়ার পর দিল্লির সরকারের বিভিন্ন কাজ আতিশি ও অন্য মন্ত্রীদের নেতৃত্বে পরিচালিত হয়।

আরও নিউজ ও ভিডিও পেতে ক্লিক করুন :

ওয়েব সাইট : https://dhumkatunews.com/
ইউটিউব ভিডিও লিংক : https://www.youtube.com/@dhumkatunews/featured
টুইটার : https://twitter.com/dhumkatunews
ইন্সটেগ্রাম : https://www.instagram.com/dhumkatunews/
লিংকডইন : https://www.linkedin.com/in/dhumkatunews/
পিনটারেস্ট : https://www.pinterest.com/dhumkatunew

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news