IMG-LOGO

বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ
৪ঠা আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
বিএনপি নেতা মুনসুর রহমানসহ সকল আসামীদের নি:শর্ত মুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধনপোরশায় ১৬ বিজিবি’র মতবিনিময় সভা অনুষ্ঠিততানোরে কলেজ শিক্ষকের বিরুদ্ধে জমি দখলের অভিযোগধামইরহাটে ভুটভুটি ও সাইকেল আরোহীর মুখোমুখি সংঘর্ষে নিহত ১ফুলবাড়ীতে মশা নিধন অভিযান উদ্বোধনপোরশা ঘাটনগরে মাদক নির্মূল সমাবেশ অনুষ্ঠিতচাঁপাইনবাবগঞ্জে গুম হওয়া আরিফ কে ফিরে পেতে এলকাবাসীর মানববন্ধনড. ইউনূসসহ সব উপদেষ্টার সম্পদের হিসাব বিবরণী প্রকাশ হবে‘যেসব দেশে অর্থপাচার হচ্ছে তাদের দায়ও কম নয়’‘ইউনিয়নকে অসাংবাদিক মুক্ত করতে হবে’অক্টোবরের মাঝামাঝি এইচএসসির ফল প্রকাশ করতে পারেদিনে বেশ কিছু সময় চা পান করা বিপজ্জনকঘুস-দুর্নীতি-চাঁদাবাজি ও পুলিশ নিয়ে যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা জাহাঙ্গীর আলমইসরায়েলে চার দফা হামলা হিজবুল্লাহরগাইবান্ধায় শিশুকে পানিতে চুবিয়ে হত্যার অভিযোগ
Home >> রাজশাহী >> তানোরে কলেজ শিক্ষকের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

তানোরে কলেজ শিক্ষকের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

ধূমকেতু প্রতিবেদক,তানোর : রাজশাহীর তানোর মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক বিএনপি নেতা জাহিদুল ইসলাম জাহিদের বিরুদ্ধে জমি জবর দখলের অভিযোগ উঠেছে। জাহিদ কামারগাঁ ইউনিয়ন ইউপির বিএনপির একাংশের সভাপতি। সে তানোর (চাপড়া) মহিলা কলেজের প্রভাষক। তার বাড়ি ধানুরা গ্রামে।

উপজেলার কামারগাঁ ইউনিয়নের ( ইউপি) ধানুরা গ্রামে এই জমি জবরদখলের ঘটনা ঘটেছে। বিএনপির নাম ভাঙিয়ে এমন অপকর্ম করায় জনমনে চরম অসন্তোষের সৃষ্টি হয়েছে। এ ঘটনায় গত ৭ সেপ্টেম্বর শনিবার ধানুরা গ্রামের আনিসুর রহমানের পুত্র সেলিম রেজা বাদি হয়ে জাহিদুল ইসলাম জাহিদসহ ৪ জনকে বিবাদী করে তানোর থানায় লিখিত অভিযোগ করেছেন।

এদিকে লিখিত অভিযোগে বলা হয়েছে,জেএল নম্বর ১৮১ মৌজা ধানুরা, খতিয়ান নম্বর ৩০২ দাগ নম্বর ২৯৫, ২৯৯, ৩০০, ৩০১ ও ৩০২, শ্রেণী-পুকুর, বাড়ি, ভিটা, বাঁশ ঝাড় ও খলিয়ান, জমির পরিমান ০, ৩৯ শতক এবং খতিয়ান নম্বর ১৯৪ দাগ নম্বর ২৩ ও ৭১১ শ্রেণী-ধানী, পরিমাণ ০,২৫ শতক।

উক্ত তফসীল বর্ণিত সম্পত্তি বাদির পিতা ও দাদার নামীয় সম্পত্তি। যাহা তারা দীর্ঘদিন যাবত শান্তিপূর্ণভাবে ভোগদখল ও বসবাস করে আসছেন। কিন্ত্ত গত ৫ আগষ্ট আওয়ামী লীগ সরকারের পতন হবার পরপরই একই দিন বিবাদীগণ লাঠিসোঁটা,বল্লম,দাসহ দেশীয় অস্ত্র সজ্জিত হয়ে উক্ত তফসীল বর্ণিত সম্পত্তি জোরপূর্বক দখল এবং বাড়ীর দরজার সামনে বেড়া দিয়ে ঘেরাও করে। বাদি বাধা দিতে গেলে

তাকেসহ তার বাবা ও ছোট ভাইকে প্রাণে মেরে ফেলের উদ্দেশ্যে তেড়ে আসে। তারা প্রাণ বাঁচাতে ঘটনা স্থল থেকে পালিয়ে যায়। বিবাদীগণ প্রতিনিয়ত তাদের প্রাণে মেরে ফেলার হুমকি দিচ্ছে। বর্তমানে তারা গৃহবন্দী ও চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন।

এদিকে বাদির পরিবার জানান,বিগত ২০০৮ সালে এবিষয়ে কামারগাঁ ইউপির গ্রাম আদালতে সালিস বৈঠক হয়। সেখানে উভয় পক্ষের যুক্তিতর্ক ও কাগজপত্র যাচাই করে গ্রাম আদালত বাদির পক্ষে রায় দিয়েছেন। এর পর থেকে বিবাদীরা ওই সম্পত্তিতে আর যায়নি।কিন্ত্ত গত ৫ আগষ্ট আওয়ামী লীগ সরকার পতনের দিনেই বিবাদীরা ওই সম্পত্তি জবরদখল করেছেন।এঘটনায় গ্রামবাসির মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে।

বাদি সেলিম রেজা জানান, জমির খাজনা খারিজ হয়ে আছে। অনেক দিন হল অভিযোগ দিয়েছি কিন্তু কোন বিচার পাচ্ছি না। তার যদি কাগজ পত্র থাকে তাহলে আইন মোতাবেক জমি নিতে হবে। তাই বলে ক্ষমতার জোর দেখিয়ে জমি দখল কেন করবে। তাহলে তো জোর যার জমি তার হয়ে যেত।

এবিষয়ে জানতে চাইলে জাহিদুল ইসলাম জাহিদ এসব অভিযোগ অস্বীকার করে বলেন, ওই সম্পতি তাদের,কিন্ত্ত বিগতদিনে বাদি জোরপুর্বক দখল করেছিল,তাই এখন তারা তাদের সম্পত্তি দখল করেছেন। তিনি আরো বলেন, তারা আ”লীগের ক্যাডার, তাদের কে উত্তম মাধ্যম দিতে হবে বলে দাম্ভিকতা দেখান। এবিষয় তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান মিজান বলেন, অভিযোগ হয়ে থাকলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আরও নিউজ ও ভিডিও পেতে ক্লিক করুন :

ওয়েব সাইট : https://dhumkatunews.com/
ইউটিউব ভিডিও লিংক : https://www.youtube.com/@dhumkatunews/featured
টুইটার : https://twitter.com/dhumkatunews
ইন্সটেগ্রাম : https://www.instagram.com/dhumkatunews/
লিংকডইন : https://www.linkedin.com/in/dhumkatunews/
পিনটারেস্ট : https://www.pinterest.com/dhumkatunew

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30