IMG-LOGO

শনিবার, ৭ই সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ
২৩শে ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
বাঘা খাদ্য গুদামের কাজ দখলে নিলেন আগের কর্মীরাঘব বোয়ালদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা, অর্থ উপদেষ্টানাচোলে মোটরসাইকেল চোর আটক‘কাশ্মীরের বিশেষ মর্যাদা আর ফিরবে না’পোরশায় বিজিবির মতবিনিময় সভাফুলবাড়ীতে বন্যার্তদের জন্য আয়োজিত কনসার্টের অর্থ হস্তান্তরঘুষের মামলায় ট্রাম্পের সাজা ঘোষণার তারিখ নির্বাচনের পরচাকরি ৩৫ বছর বয়স করার দাবিতে শাহবাগে সমাবেশসিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৩আওয়ামী লীগের অন্তর্বর্তীকালীন কমিটির তথ্যটি গুজবমান্দায় ইউপি সদস্যের বিরুদ্ধে চেয়ারম্যানের পাল্টা সংবাদ সম্মেলননন্দীগ্রামের শ্রেষ্ট প্রধান শিক্ষক আলী আজম১৩ কারা কর্মকর্তাকে বদলিসাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান গ্রেপ্তার‘সেন্টমার্টিন যেতে রেজিস্ট্রেশনের কোনো সিদ্ধান্ত হয়নি’
Home >> নগর-গ্রাম >> পালশা জামে মসজিদের নতুন ভবনের উদ্বোধন

পালশা জামে মসজিদের নতুন ভবনের উদ্বোধন

ধূমকেতু প্রতিবেদক, পত্নীতলা : নওগাঁর পত্নীতলার নজিপুর পৌরসভার ৪নং ওয়ার্ড পালশা জামে মসজিদের নতুন ভবনের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুরে সরকারি ও স্থানীয়দের অর্থায়নে নব নির্মিত এই মসজিদের নতুন ভবনের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন সরকার (অতিরিক্ত জেলা প্রশাসক পদোন্নতি প্রাপ্ত)।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ রাহাদ, মসজিদ কমিটির সভাপতি আবু মুসা, মসজিদের ইমাম মওলানা শাহাজান আলী সহ স্থানীয় মুসল্লীবৃন্দ প্রমুখ। উদ্বোধন শেষে বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়।

জানা গেছে, নব্বই দশকে স্থানীয় রিয়াজ উদ্দীন নামের এক ধর্মপ্রাণ ব্যক্তি এই মসজিদের জন্য ৪ শতক জমি দান করেন এবং গ্রামবাসীর সহযোগিতায় প্রথমে টিন ছন বাঁশের বেড়া দিয়ে মসজিদটি স্থাপন করেন। পরবর্তীতে এলাকাবাসীর সহযোগিতায় এগুতে থাকে মসজিদ উন্নয়নের কাজ। রিয়াজ উদ্দীন মারা যাওয়ার পর তার ছেলে মসজিদের জমি নিয়ে বিরোধ লাগে যা এখনো আদালতে মামলা চলমান। নানা সমস্যায় মসজিদ উন্নয়নের কাজ খুব একটা এগুতে পারেনি। গত দুবছর আগে গ্রামবাসিরা সবাই মিলে মসজিদ কমিটিতে স্থানীয় যুবক নজিপুরের মোবাইল ব্যবসায়ী আবু মুসাকে সভাপতির দায়িত্ব দেন। এরপর থেকে আবু মুসা গ্রামবাসীদের সাথে নিয়ে সরকারি দপ্তর ও স্থানীয়দের কাছে মসজিদ উন্নয়নের জন্য আর্থিক সহযোগিতা সংগ্রহ করে এই মসজিদটির দৃষ্টিনন্দন আধুনিক ভবন নির্মিত হয়।

প্রধান অতিথি ইউএনও লিটন সরকার বলেন, এই মসজিদটি এত তাড়াতাড়ি নির্মাণ হবে ভাবতেই পারি নি, এই কমিটির চেষ্টায় আজ এই গ্রামে সুন্দর একটা মসজিদ হলো এই উপজেলা থেকে বিদায় কালে একটা মসজিদ আল্লাহর ঘর উদ্ধোধনের স্বাক্ষি হতে পেরে খুব ভাল লাগছে।

মসজিদ কমিটির সভাপতি আবু মুসা বলেন, গ্রামবাসিরা আমাকে যে দায়ভার দিয়েছে সে দায়িত্ব যেন সঠিক ভাবে পালন করতে পারি সকলের সহযোগিতায় আজ আমাদের গ্রামে একটা সুন্দর মসজিদ নির্মান হয়েছে। সকলকে আহ্বান জানাই সবাই পাঁচ ওয়াক্ত নামাজ মসজিদে এসে জামাতের সাথে আদায় করবো। সকলের পরামর্শ ও সহযোগিতায় এই মসজিদের আরও উন্নয়ন হবে ইনশাআল্লাহ।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news