IMG-LOGO

শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলো ইসরায়েলবিরোধী বিক্ষোভদিনাজপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২পাবনায় অগ্রণী ব্যাংক থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেফতার ৩চাঁপাইনবাবগঞ্জে ‘হিট স্ট্রোকে’ ট্রাফিক পরিদর্শকের মৃত্যুমান্দায় ১৫ বছর পর প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচনখাবার খেতে খেতে পানি পান করলে কী হয়রায়গঞ্জের হাটপাঙ্গাসীতে বিট পুলিশিং মতবিনিময়পোরশার নোচনাহারে ৩টি দোকান ভূষ্মিভূতজিম্বাবুয়ে সিরিজে শুরুতে কেন খেলবেন না সাকিবযুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনপন্থি শিক্ষার্থীদের ধরপাকড়আবারও ঢাকার সিনেমায় অভিনেত্রী পাওলিসাপাহারে রহমতের বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়‘যে কোনো মূল্যে নির্বাচন সুষ্ঠু করতে হবে’‘যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া বিএনপি’রাণীনগরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
Home >> রাজনীতি >> সুজানগরের ১০ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

সুজানগরের ১০ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

ধূমকেতু প্রতিবেদক, সুজানগর : পাবনার সুজানগর উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল রোববার (১৭ অক্টোবর)। এদিন বিকেল ৫টা পর্যন্ত ৪৬ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন।

নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, রোববার শেষ দিনে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বাংলাদেশ আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন বাংলাদেশ, জাকের পার্টি মনোনীত ও স্বতন্ত্র প্রার্থীরা শান্তিপূর্ণভাবে ও উৎসবমুখর পরিবেশে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন।

এর মধ্যে চেয়ারম্যান পদে নাজিরগঞ্জ ইউনিয়নে ৬ জন, ভাঁয়না ইউনিয়নে ২ জন, সাতবাড়ীয়া ইউনিয়নে ৩ জন, মানিকহাট ইউনিয়নে ৪ জন, হাটখালী ইউনিয়নে ৭ জন, সাগরকান্দি ইউনিয়নে ৫ জন, তাঁতীবন্দ ইউনিয়নে ৩ জন, দুলাই ইউনিয়নে ৫ জন, আহম্মদপুর ইউনিয়নে ৬ জন ও রাণীনগর ইউনিয়নে ৫জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। চেয়ারম্যান পদে ৪৬ জন প্রার্থীর মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত ১১ জন, ইসলামী আন্দোলন বাংলাদেশের ৪ জন, জাতীয় পার্টির ২ জন এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে রয়েছেন ২৯ জন। এছাড়া উপজেলা ১০ টি ইউনিয়নের সাধারণ ওয়ার্ডে ৩৮৯ জন এবং সংরক্ষিত ওয়ার্ডে ৯৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। একমাত্র সাতবাড়ীয়া ইউনিয়নের কাদোয়া গ্রাম (৮ নং ওয়ার্ড) থেকে ইউপি সদস্য পদে কোন ব্যক্তিই প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেনি।

নাজিরগঞ্জ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী হলেন, আওয়ামী লীগ মনোনীত মশিউর রহমান খান, আব্দুস সাত্তার প্রামানিক, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আব্দুস সাত্তার এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে রয়েছেন নূর মোহাম্মদ, আব্দুল হামিদ শেখ ও টিপু মুন্সী,ভাাঁয়না ইউনিয়নের ২ জন প্রার্থী হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আমিন উদ্দিন এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে রয়েছেন ওমর ফারুক, সাতবাড়ীয়া ইউনিয়নের ৩ জন প্রার্থী হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এস এম সামছুল আলম এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে রয়েছেন আবুল হোসেন ও ফেরদৌস কবির, মানিকহাট ইউনিয়নে ৪ জন প্রার্থী হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শফিউল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী হিসেবে রয়েছেন আব্বাস উদ্দিন মল্লিক. ডাঃ মজিবুর রহমান ও এস এম আমিন উদ্দিন।

হাটখালী ইউনিয়নে ৭ জন প্রার্থী হলেন আওয়ামী লীগ মনোনীত আব্দুর রউফ, স্বতন্ত্র প্রার্থী হিসেবে রয়েছেন ফিরোজ আহম্মেদ, ফজলুর রহমান, আজহার আলী ও হাবিবুর রহমান, কাজী মোজ্জাম্মেল হোসেন ও ওমর ফারুক, সাগরকান্দি ইউনিয়নে ৫জন প্রার্থী হলেন আ.লীগ মনোনীত শাহীন চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী হিসেবে রয়েছেন ও গোলাম রসুল বকুল, তৈয়ব আলী, জাকির হোসেন, টিপু সুলতান।

তাঁতীবন্দ ইউনিয়নে ৩ জন প্রার্থী হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল মতিন মৃধা, স্বতন্ত্র প্রার্থী হিসেবে রয়েছেন উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ আব্দুর রউফ এবং আব্দুর রাজ্জাক রাজা। দুলাই ইউনিয়নের ৫ জন প্রার্থী হলেন আ.লীগ মনোনীত সিরাজুল ইসলাম শাহজাহান, জাতীয় পার্টি মনোনীত গোলাম মোর্শেদ এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে রয়েছেন সাইদুর রহমান, সাইফুল ইসলাম ও আবুল কালাম আজাদ।

আহম্মদপুর ইউনিয়নের ৬ জন প্রার্থী হলেন আওয়ামী লীগ মনোনীত কামাল হোসেন মিয়া, ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুল বাছেদ শেখ, স্বতন্ত্র প্রার্তী হিসেবে রয়েছেন আশরাফুল আলম, স্বপন মিয়া, হীরা ও মাজহারুল ইসলাম এবং রাণীনগর ইউনিয়নে ৫জন প্রার্থী হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জিএম তৌফিকুল আলম পীযূষ, ইসলামী আন্দোলন বাংলাদেশের সৈয়দ আলী বিশ্বাস, জাতীয় পার্টিও প্রার্থী আবু তালেব সরদার, জাকের পার্টির প্রার্থী মকবুল হোসেন সেখ ও স্বতন্ত্র প্রার্থী টুটুল কাজী।

উল্লেখ্য, উপজেলার ১০টি ইউনিয়নে স্বতন্ত্র ২৯ জন প্রার্থীর মধ্যে তাঁতীবন্দ ইউনিয়নে বিএনপির শেখ আব্দুর রউফ স্বতন্ত্র প্রার্থী হিসেবে রয়েছেন। এছাড়া ২৮ জনই আওয়ামীলীগের বিদ্রোহী হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ফাতেমা খাতুন জানান, আগামী ১১ নভেম্বর সুজানগর উপজেলার ওই ১০টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news