IMG-LOGO

শনিবার, ১৩ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
২৯শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মহর্‌রম ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
‘দেশের মানুষের যৌক্তিক দাবির প্রতি আওয়ামী লীগ সর্বদা আন্তরিক’‘সিনেমাটি অবশ্যই দেখবেন, না হলে মিস করবেন’শাহবাগ ছাড়লেন আন্দোলনকারীরাটেকনাফে আশ্রয় নিয়েছে মিয়ানমারের শতাধিক সেনা-বিজিপি সদস্যদেশের বিভিন্ন জায়গায় ভারী বৃষ্টিপাত হতে পারেআন্দোলনকারীরা ঘরে না গেলে সরকারের অবস্থান কী, জানালেন আনিসুল হকনেপালে রাস্তা থেকে ছিটকে দুই বাস নদীতে, নিখোঁজ ৬০কক্সবাজারে পাহাড় ধসে ৪ জনের মৃত্যু‘নির্বাচন থেকে সরে দাঁড়ানোর প্রশ্নই নেই’পোরশায় আদিবাসী যুবকের আত্মহত্যাফুলবাড়ীতে নবনির্বাচিত উপজেলা পরিষদের দ্বায়িত্ব গ্রহণচাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে নারীসহ নিহত ৩চাঁপাইনবাবগঞ্জে আন্তঃজেলা চোর চক্রের ৫ সদস্য গ্রেপ্তারমহাদেবপুরে বজ্রপাতে এক কৃষকের মৃত্যু‘শিক্ষার্থীদের ফাঁদে ফেলে নতুন আন্দোলনের পাঁয়তারা করছে বিএনপি’
Home >> নগর-গ্রাম >> রাণীনগরে কৃষি প্রণোদনার সার-বীজ বিতরণের উদ্বোধন

রাণীনগরে কৃষি প্রণোদনার সার-বীজ বিতরণের উদ্বোধন

ধূমকেতু প্রতিবেদক, রাণীনগর : নওগাঁর রাণীনগরে কৃষি প্রণোদনার আওতায় উপজেলার ৮টি ইউনিয়নের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলা কৃষি অফিস কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এই বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধন করা হয়।

এদিন দুপুরে উপজেলা কৃষি কর্মকর্তা ফারজানা হকের সভাপতিত্বে বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল বারী মোল্লা।

এছাড়া কৃষি অফিসের অন্যান্য কর্মকর্তা, প্রণোদনা প্রাপ্ত কৃষকরা উপসিস্থত ছিলেন। এসময় অতিথিরা সরকারের পক্ষ থেকে পাওয়া এই প্রণোদনাগুলোকে মাঠপর্যায়ে সঠিক ভাবে ব্যবহার করে ফসলের উৎপাদন বৃদ্ধি করে সরকারের গৃহিত লক্ষ্যকে শতভাগ সফল করতে কৃষকদের আহ্বান জানান।

মাসকালাই প্রণোদনা হিসেবে ২০জন কৃষকের প্রতিজন কৃষককে প্রতি বিঘা জমির জন্য ৫কেজি বীজ এবং ডিএপি সার ১০কেজি ও এমওপি সার ৫কেজি করে বিতরন করা হয়েছে।

এছাড়া পর্যায়ক্রমে গ্রীষ্মকালীন পেঁয়াজ প্রণোদনা হিসেবে ৫০জন কৃষকের প্রতিজনকে প্রতি বিঘার জন্য বীজ ১কেজি এবং ডিএপি ও এমওপি সার ২০কেজি করে সরবরাহ করা হবে। এছাড়া প্রতিজন কৃষককে জমি তৈরি ও পরিচর্যার জন্য শ্রমিক খরচ হিসেবে মোবাইলের মাধ্যমে ২হাজার করে টাকাও প্রদান করা হবে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news