IMG-LOGO

শনিবার, ৭ই সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ
২৩শে ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
নাটোর পৌরসভায় ডেঙ্গু প্রতিরোধে সপ্তাহ ব্যাপীপরিচ্ছন্নতা অভিযান শুরুমান্দার সড়কে প্রাণ গেল দাদা-নাতিরপুঠিয়া থানায় পুলিশের গাড়ি ভাংচুর মামলায় ৪ জন আটকআহতদের খোঁজখবর নিতে হাসপাতালে প্রধান উপদেষ্টাবাগমারায় র‍্যাব-পুলিশের যৌথ অভিযানে দেশীয় অস্ত্র ও ককটেল উদ্ধারচাঁপাইনবাবগঞ্জে সাবেক এমপির বিরুদ্ধে ৫০০ মৎস্যজীবীর অভিযোগবাঘা খাদ্য গুদামের কাজ দখলে নিলেন আগের কর্মীরাঘব বোয়ালদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা, অর্থ উপদেষ্টানাচোলে মোটরসাইকেল চোর আটক‘কাশ্মীরের বিশেষ মর্যাদা আর ফিরবে না’পোরশায় বিজিবির মতবিনিময় সভাফুলবাড়ীতে বন্যার্তদের জন্য আয়োজিত কনসার্টের অর্থ হস্তান্তরঘুষের মামলায় ট্রাম্পের সাজা ঘোষণার তারিখ নির্বাচনের পরচাকরি ৩৫ বছর বয়স করার দাবিতে শাহবাগে সমাবেশসিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৩
Home >> আইন-আদালত >> টপ নিউজ >> এমপি আসলামের দখলে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদে বাধা নেই

এমপি আসলামের দখলে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদে বাধা নেই

ধূমকেতু নিউজ ডেস্ক : নদী দখল করে ঢাকা-১৪ আসনের সরকারদলীয় সংসদ সদস্য আসলামুল হকের মালিকানাধীন বুড়িগঙ্গা ও তুরাগে অবস্থিত অবৈধ স্থাপনা উচ্ছেদ বন্ধ এবং ক্ষতিপূরণ চেয়ে করা রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর হাইকোর্ট বেঞ্চ বুধবার আসলামুল হকের করা রিট খারিজের আদেশ দেন। আদালতে নদী কমিশনের পক্ষে ছিলেন আইনজীবী মনজিল মোরসেদ। আসলামের পক্ষে ছিলেন আইনজীবী অজি উল্লাহ ও আইনজীবী মামুন মাহবুব।

মনজিল মোরসেদ বলেন, এমপি আসলামের বুড়িগঙ্গা ও তুরাগে অবস্থিত মাইশা গ্রুপের তিনটি কারখানা উচ্ছেদ বন্ধ চেয়ে করা রিট খারিজ করে দিয়েছেন আদালত। এর ফলে তার দখল করা অংশে উচ্ছেদে আর কোনো বাধা রইল না।

বুড়িগঙ্গা দখলমুক্ত করার অভিযানের অংশ হিসেবে গত ৩ মার্চ মায়িশা পাওয়ার প্ল্যান্টের সীমানা প্রাচীরসহ বেশকিছু স্থাপনা গুঁড়িয়ে দেয় বিআইডব্লিউটিএ। উদ্ধার করা হয় প্রায় চার একর জমি। এই প্ল্যান্টের পাশেই রয়েছে আরিশা বেসরকারি ইকোনমিক জোন। বিআইডব্লিউটিএর অভিযানের বিরুদ্ধে হাইকোর্টে তিনটি রিট করেন আসলামুল হক। এর মধ্যে একটির শুনানি নিয়ে আদালত বিরোধপূর্ণ ভূমিতে জরিপ চালিয়ে প্রতিবেদন দিতে জাতীয় নদী রক্ষা কমিশনকে নির্দেশ দেন।

এরপর ১৬ সেপ্টেম্বর নদী রক্ষা কমিশনের সম্মেলন কক্ষে সংশ্লিষ্ট সব পক্ষের উপস্থিতিতে শুনানি হয়। পাশাপাশি বিরোধপূর্ণ জায়গায় জেলা প্রশাসন, বিআইডব্লিউটিএ, বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের (স্পারসো) মতো আটটি সরকারি সংস্থা জরিপ চালায়। এসবের ভিত্তিতে নদী রক্ষা কমিশনের তৈরি চূড়ান্ত প্রতিবেদনে বলা হয়, আসলামের বিরুদ্ধে নদীর জায়গা দখলের সুস্পষ্ট প্রমাণ পাওয়া গেছে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news