IMG-LOGO

বুধবার, ১১ই সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ
২৭শে ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
‘দুষ্কৃতিকারীরা ফায়দা হাসিলের অপতৎপরতায় লিপ্ত’ডিসি নিয়োগ ঘিরে উত্তপ্ত সচিবালয়পাবনায় সনদ জালিয়াতি চক্রের সদস্য নিলয় গ্রেপ্তারসন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন ড. ইউনূসপুঠিয়ার হাটগুলোতে পাটের আমদানি বেশিরাজশাহীতে ৬টি দৃষ্টিনন্দন ফুটওভার ব্রীজের উদ্বোধনএইচএসসি পরীক্ষার ফল তৈরি হবে যেভাবেওমরাহ যাত্রীদের টিকেটের মূল্য কমালো বিমান বাংলাদেশএবার বেক্সিমকো কারখানার শ্রমিকদের সড়ক অবরোধএবার বাবাসহ মাশরাফীর বিরুদ্ধে মামলাগাজায় ইসরাইলি হামলায় প্রাণহানি ৪১ হাজারমসজিদ থেকে খাটিয়া নিয়ে বাড়ি ফেরার পথে ট্রাকচাপায় নিহত ৩কমলা হ্যারিসকে সবচেয়ে খারাপ ভাইস-প্রেসিডেন্ট, ট্রাম্পপাবনায় পরিত্যাক্ত গুলি ও কার্তুজ উদ্ধারএকসঙ্গে ৪২ ক্রীড়া ফেডারেশন-অ্যাসোসিয়েশনের সভাপতিকে অব্যাহতি
Home >> জাতীয় >> টপ নিউজ >> ডিসি নিয়োগ ঘিরে উত্তপ্ত সচিবালয়

ডিসি নিয়োগ ঘিরে উত্তপ্ত সচিবালয়

ধূমকেতু নিউজ ডেস্ক : জেলা প্রশাসক নিয়োগ ঘিরে উত্তপ্ত সচিবালয়। দুই দফায় ৫৯ জনকে নিয়োগ দিয়ে জারি করা প্রজ্ঞাপন বাতিলের দাবিতে বিক্ষোভ করেছেন জেলা প্রশাসক (ডিসি) হতে চান এমন একদল কর্মকর্তা। আজও তারা সচিবালয়ে অবস্থান কর্মসূচি পালন করবেন।

এই ঘটনায় সদ্য পদায়নকৃত জেলা প্রশাসকদের জন্য আজ বুধবার প্রধান উপদেষ্টার কার্যালয়ে অনুষ্ঠিতব্য ব্রিফিং স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার দিনভর বিক্ষোভের পর বুধবারও (১১ সেপ্টেম্বর) কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

বৈষম্যবিরোধী কর্মকর্তা-কর্মচারী পরিষদের ব্যানারে বুধবার দিনভর সচিবালয়ে অবস্থান কর্মসূচি পালন করা হবে বলে জানা গেছে।

আওয়ামী লীগের শাসনামলে পদোন্নতি বঞ্চিত উপসচিব পর্যায়ের এক কর্মকর্তা জানান, প্রশাসনে সুষম ও যোগ্যতার ভিত্তিতে পদবিন্যাসের দাবি নিয়ে কর্মসূচি পালিত হচ্ছে। গেল সরকারের আমলে সুবিধাভোগী ছাড়াও যাদের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে, তাদের সচিবালয় থেকে অপসারণের দাবি জানাবেন তারা।

দুই দফায় ৫৯ জন জেলা প্রশাসককে নিয়োগ দিয়েছে সরকার। বিক্ষোভকারীদের অভিযোগ, ডিসি নিয়োগপ্রাপ্তদের ৫৭ জনই নৈতিক স্খলনসহ চাকরিবিধি লঙ্ঘনের নানা ঘটনায় অভিযুক্ত।
যদিও নবনিযুক্ত জেলা প্রশাসকদের কর্মস্থলে যোগদানে বিরত থাকতে মঙ্গলবার নির্দেশনা দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

বিক্ষোভকারী কর্মকর্তারা বিসিএস ২৪তম, ২৫ ও ২৭তম ব্যাচের কর্মকর্তা। মঙ্গলবার বিকেল পাঁচটা পর্যন্ত সচিবালয়ে তাদের এই বিক্ষোভ চলে।

প্রসঙ্গত, গত ৯ ও ১০ সেপ্টেম্বর দেশের ৫৯ জেলায় নতুন ডিসি নিয়োগ দেয় অন্তর্বর্তী সরকার। এরমধ্যে ৯ সেপ্টেম্বর ২৫ কর্মকর্তাকে ডিসি হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। পরদিন আরও ৩৪ জেলায় নতুন ডিসি নিয়োগ দেয়া হয়।

আরও নিউজ ও ভিডিও পেতে ক্লিক করুন :

ওয়েব সাইট : https://dhumkatunews.com/
ইউটিউব ভিডিও লিংক : https://www.youtube.com/@dhumkatunews/featured
টুইটার : https://twitter.com/dhumkatunews
ইন্সটেগ্রাম : https://www.instagram.com/dhumkatunews/
লিংকডইন : https://www.linkedin.com/in/dhumkatunews/
পিনটারেস্ট : https://www.pinterest.com/dhumkatunew

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news