IMG-LOGO

মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ
২রা আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
নয়াপল্টনে কুরআন তিলাওয়াত ও দোয়ার মধ্য দিয়ে বিএনপির সমাবেশ শুরুআশুলিয়ায় শ্রমিকদের দুই পক্ষের সংঘর্ষে নিহত ১জামিন পেলেন গ্রেফতার হওয়া সাবেক বিচারপতি মানিকদুই দলে ভাগ হয়ে কঠোর ফিল্ডিং অনুশীলন ভারতেরগাজীপুরে বেক্সিমকোসহ দুই কারখানায় শ্রমিক অসন্তোষছাত্রদল নাম ভাঙ্গিয়ে চাঁদা. ৩ যুবলীগ কর্মী আটকমোজাম্মেল বাবু-শাহরিয়ার ১০ দিনের রিমান্ড চায় পুলিশআন্দোলনকারীদের সঙ্গে বৈঠক শেষে যা বললেন মুখ্যমন্ত্রী মমতানয়াপল্টনে বিএনপির সমাবেশ আজব্রাহ্মণবাড়িয়ায় জশনে জুলুশ ঘিরে দুই পক্ষের সংঘর্ষমা হওয়ার পর রূপের ঝলক দেখালেন দীপিকারুয়েটে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা:) পালিততানোরে উলামা মাশায়েক সম্মেলনমোহনপুরে বিদ্যালয়ে চুরি, মালামাল উদ্ধার,আটক-১ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বিশ্ব মুসলিম উম্মাহকে তারেক রহমানের শুভেচ্ছা
Home >> জাতীয় >> লিড নিউজ >> আশুলিয়ায় শ্রমিকদের দুই পক্ষের সংঘর্ষে নিহত ১

আশুলিয়ায় শ্রমিকদের দুই পক্ষের সংঘর্ষে নিহত ১

ধূমকেতু নিউজ ডেস্ক : সাভারের আশুলিয়ার জিরাবো এলাকায় পোশাক কারখানার শ্রমিকদের দুই পক্ষের সংঘর্ষ হয়েছে। এতে এক নারী শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিনজন শ্রমিক। তবে স্থানীয় শ্রমিকেরা বলছেন, এ সংখ্যা ২০ থেকে ২৫ জন হতে পারে।

আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে সাভারের আশুলিয়ার জিরাবো এলাকার মাস্কট গার্মেন্টস ফ্যাক্টরির সামনে এ সংঘর্ষ হয়।

একাধিক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জানান, নিহত নারী শ্রমিকের নাম মোছা. রোকেয়া বেগম। তিনি মাসকট গার্মেন্টসের সহকারী সেলাই মেশিন অপারেটর হিসেবে কর্মরত ছিলেন। রোকেয়া ২০২১ সালের ১ ডিসেম্বর কারখানাটিতে যোগ দেন।

খোঁজ নিয়ে জানা যায়, মাসকট গার্মেন্টস শ্রম আইনের ১৩ (১) ধারায় বন্ধ ছিল। আজ সকালে বন্ধ কারখানার ফটকে মাসকটের শ্রমিকেরা অবস্থান নেন। পরে শ্রমিকেরা পাশের সাউদার্ন ও রেডিয়েন্স গার্মেন্টসে হামলা করেন। এরপর সাউদার্ন ও রেডিয়েন্সের শ্রমিকদের সঙ্গে মাসকটের শ্রমিকদের ত্রিমুখী সংঘর্ষ হয়। এই সংঘর্ষে মাসকটের শ্রমিক রোকেয়া বেগম মারা যান।

শিল্প পুলিশের একজন কর্মকর্তা জানান, মাসকট গার্মেন্টসের সামনে শ্রমিকদের দুই পক্ষের সংঘর্ষে একজন নারী শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন তিনজন শ্রমিক।

আশুলিয়া শিল্প পুলিশের এসপি মোহাম্মদ সারোয়ার আলম বলেন, সকাল পৌনে দশটার দিকে মাসকট গার্মেন্টসের শ্রমিকদের সঙ্গে অন্য কারখানার শ্রমিকদের সংঘর্ষে ইটপাটকেল লেগে একজন শ্রমিক মারা যান। নিহতের মরদেহ পিএমকে হাসপাতালে রয়েছে। এ ছাড়া দুইজন আহত শ্রমিক হাসপাতালে ভর্তি আছেন। এর বাইরেও আহত আছে।

উল্লেখ্য, ঢাকার সাভার-আশুলিয়া ও গাজীপুরের শিল্প এলাকায় দুই সপ্তাহের বেশি সময় ধরে শ্রমিক অসন্তোষের জেরে অস্থিরতা চলছে। শিল্পাঞ্চল দুইটির অধিকাংশ তৈরি পোশাক কারখানার শ্রমিকেরা গত রোববার শান্তিপূর্ণভাবে কাজ করছেন। তবে দুই ডজন কারখানা বন্ধ ও ছুটি ছিল। গতকালও শিল্পাঞ্চল দুটি শান্ত ছিল।

আরও নিউজ ও ভিডিও পেতে ক্লিক করুন :

ওয়েব সাইট : https://dhumkatunews.com/
ইউটিউব ভিডিও লিংক : https://www.youtube.com/@dhumkatunews/featured
টুইটার : https://twitter.com/dhumkatunews
ইন্সটেগ্রাম : https://www.instagram.com/dhumkatunews/
লিংকডইন : https://www.linkedin.com/in/dhumkatunews/
পিনটারেস্ট : https://www.pinterest.com/dhumkatunew

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news