IMG-LOGO

মঙ্গলবার, ১৫ই অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ
৩০শে আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই রবিউস সানি ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
তিন মাস পর মিরপুর-১০ মেট্রো স্টেশন চালু হলো‘নিত্যপণ্যের দাম কমাতে হার্ডলাইনে যাচ্ছে সরকার’বাবা সিদ্দিকির মৃত্যুতে দেখা মিলছে না শাহরুখেরফুলবাড়ীতে বিশ্ব হাত ধোয়া দিবস পালিতরাজশাহী বোর্ডে বেড়েছে পাসের হারস্বাস্থ্যকর খাদ্যাভ্যাস কমায় উচ্চ রক্তচাপ ঝুঁকিকোন বোর্ডের কত পাসের হারকান্নাকাটি করার পরেই ছবি তোলেন নিজেরদারচিনির পানি খেয়ে ওজন কমাতে চান৪ দিনে ‘কা ও ওয়ালা’র আয় ২১ কোটি ৫ লাখএইচএসসির ফল প্রকাশ,১১ শিক্ষা বোর্ডে গড় পাসের হার ৭৭.৭৮ শতাংশদলে ১০ জনকে নিয়েও বেলজিয়ামকে হারালো ফ্রান্সলেবাননে খ্রিস্টান অধ্যুষিত শহরে ইসরাইলি হামলা, নিহত ১৮দুই বিএনপি নেতা স্থায়ীভাবে বহিষ্কারপাবনায় ইউএনও’র কার্যালয়ে আবেদন করে তথ্য না পাওয়ায় আপীল
Home >> জাতীয় >> লিড নিউজ >> ‘নিত্যপণ্যের দাম কমাতে হার্ডলাইনে যাচ্ছে সরকার’

‘নিত্যপণ্যের দাম কমাতে হার্ডলাইনে যাচ্ছে সরকার’

ধূমকেতু নিউজ ডেস্ক : নিত্যপণ্যের দাম কমাতে সরকার হার্ডলাইনে যাচ্ছে সকরার। যেসব করপোরেট প্রতিষ্ঠানের ব্যবসায়ীরা সিন্ডিকেটে জড়িত প্রয়োজনে বিশেষ ক্ষমতা আইনে তাদের গ্রেপ্তার করা হবে বলে জানিয়েছেন শ্রম উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে বিএসআরএফ মতবিনিময় সভায় শ্রম উপদেষ্টা ব্যবসায়ীদের সতর্ক করে এসব কথা বলেন।

শ্রম উপদেষ্টা বলেন, শাক-সবজির দাম বৃদ্ধির কারণ বন্যা। অন্যান্য পণ্যের দাম বাড়ার ক্ষেত্রে দায়ী সিন্ডিকেট। ভোক্তা আইনে জেল জরিমানার বিধান শক্তিশালী না। এজন্য সরকারকে হার্ডলাইনে যেতে হবে। করপোরেট কিছু প্রতিষ্ঠান আছে এর জন্য দায়ী। তাদের বিশেষ ক্ষমতা আইনে গ্রেপ্তার করা হবে।

আসিফ বলেন, বাজার সিন্ডিকেটে আগে যারা ছিল তারা রয়ে গেছে। তারা কোনো না কোনো রাজনৈতিক দলের সাথে যোগাযোগ রাখছে। রাজনৈতিক দলগুলোকে এক্ষেত্রে সহযোগিতা করতে হবে। লোকাল পর্যায়ে যারা চাঁদাবাজি করছে তাদের অনেক জায়গায় গ্রেপ্তার করা হচ্ছে।

শ্রম উপদেষ্টা আরো বলেন, অর্থনীতির অবস্থা ভালো না। বিগত সরকারের কারণে আর্থিক অবস্থা ভেঙে পড়েছিলো। ব্যাংকগুলোর অবস্থা খারাপ হয়েছে। এই চ্যালেঞ্জ মোকাবিলা করে সরকারকে কাজ করতে হচ্ছে।

শ্রমিকদের ১৮ দাবি বাস্তবায়নের বিষয়ে আসিফ মাহমুদ বলেন, শ্রমিকদের ১৮ দাবি বাস্তবায়নে মন্ত্রণালয় কাজ করছে। এখন কোথাও শ্রমিক অসন্তোষ নেই, পরিস্থিতি ভালো। ৪০ বিলিয়ন ডলারের বাজার। আমরা চাই বিনিয়োগ ও বায়ারদের আকর্ষণ।

আরও নিউজ ও ভিডিও পেতে ক্লিক করুন :

ওয়েব সাইট : https://dhumkatunews.com/
ইউটিউব ভিডিও লিংক : https://www.youtube.com/@dhumkatunews/featured
টুইটার : https://twitter.com/dhumkatunews
ইন্সটেগ্রাম : https://www.instagram.com/dhumkatunews/
লিংকডইন : https://www.linkedin.com/in/dhumkatunews/
পিনটারেস্ট : https://www.pinterest.com/dhumkatunew

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news