IMG-LOGO

রবিবার, ২০শে অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ
৪ঠা কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই রবিউস সানি ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
শ্রেষ্ট সড়ক যোদ্ধা সম্মাননা স্মারক পেলেন ওয়ালিউর রহমান বাবুরাজশাহীতে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন উপলক্ষ্যে ওরিয়েন্টেশন‘পলিথিন ব্যাগের বিরুদ্ধে ডিসেম্বরে মার্কেটে অভিযান’‘পাচারের অর্থ ফেরাতে কাজ শুরু হয়েছে’বিয়ের পরই সুখবর দিলেন অভিনেত্রী শিরিন শিলাভারতে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইটে একের পর এক বোমাতঙ্ক‘অভিযুক্ত বিচারকদের ব্যবস্থা উচ্চ আদালতই নেবে’‘আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নতির দিকে’বিদ্যুৎ ও গ্যাসের দাম সরকার নির্ধারণ করবে নালেবানন থেকে দেশে ফিরছেন ৫৪ বাংলাদেশিষোড়শ সংশোধনী বাতিলের রায় বহাল১১ দিন ছুটির পর আজ শিক্ষাপ্রতিষ্ঠান খুলছেমেসির হ্যাটট্রিকে ইতিহাস গড়ল মায়ামিউত্তর গাজায় ইসরায়েলি হামলায় নিহত আরও ৭৩জনপ্রিয় কণ্ঠশিল্পী মনি কিশোরের মরদেহ উদ্ধার
Home >> টপ নিউজ >> রাজশাহী >> রাজশাহীতে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন উপলক্ষ্যে ওরিয়েন্টেশন

রাজশাহীতে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন উপলক্ষ্যে ওরিয়েন্টেশন

ধূমকেতু প্রতিবেদক, মহাদেবপুর : রাজশাহীতে হিউম্যান প্যাপিলোমা ভাইরাস (এইচপিভি) টিকাদান ক্যাম্পেইন ২০২৪ উপলক্ষে এইএফআই সার্ভিলেন্স ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ১০টায় নগর ভবনের সিটি হল সভাকক্ষে আয়োজিত ওরিয়েন্টেশনে সরকারি ও বেসরকারি হাসপাতালের ডাক্তার ও নার্সগণ অংশগ্রহণ করেন। এইচপিভি ক্যাম্পেইন বিষয়ে সার্বিক কর্মপরিকল্পনা উপস্থাপন করেন রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এফএএম আঞ্জুমান আরা বেগম।

রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা জানান, রাজশাহী মহানগরীর জাতীয় এইচপিভি টিকাদান ক্যাম্পেইন-২০২৪ স্কুল পর্যায়ে আগামী ২৪ অক্টোবর থেকে এ কার্যক্রম শুরু হচ্ছে চলবে মাসব্যাপী। জরায়ুমুখ ক্যান্সার টিকা দ্বারা প্রতিরোধযোগ্য একটি রোগ। এইচপিভি টিকা জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধ করে। এ টিকা বিশ্বব্যাপী পরীক্ষিত, নিরাপদ ও কার্যকর। রাজশাহী সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ এ কাজে নিয়োজিত রয়েছে। নগরীর ৩০৬টি স্কুলের ২৩ হাজার ৫শ ১০ জন শিক্ষার্থীকে এ এইচপিভি টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। স্কুল পর্যায়ে ২৫৩টি কেন্দ্রে ২জন টিকাদানকারী, ২জন স্বেচ্ছাসেবী নিয়োজিত থাকবে। কমিউনিটি পর্যায়ে ৭ নভেম্বর শুরু হবে পরবর্তী ৮ কর্মদিবসে ৬০টি কেন্দ্রে টিকা প্রদান কার্যক্রম চলমান থাকবে। টিকা পেতে িি.িাধীবঢ়র.মড়া.নফ. ওয়েবসাইটে রেজিস্টেশন করতে হবে। বিদ্যালয় পর্যায়ে শিক্ষা প্রতিষ্ঠান এই কাজে নিয়োজিত থাকবে। কমিউনিটি পর্যায়ে ওয়েব সাইটে প্রবেশ করে রেজিস্ট্রেশন করে নির্দিষ্ট কেন্দ্রগুলোতে টিকা নিতে পারবেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিভাগীয় সমন্বয়কারী ডাঃ কামরুজ্জামান জানান, ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ ও সবলভাবে গড়ে তুলতে এইচপিভি টিকা প্রদান এ ক্যাম্পেইন কার্যক্রম সফল করতে হবে। নির্দিষ্ট বয়সী কেউ যেন এ টিকা থেকে বাদ না পড়ে সে বিষয়ে সকলকে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে। রাজশাহীতে এই টিকাদান কার্যক্রম বাস্তবায়িত করতে স্বাস্থ্যসেবায় নিয়োজিত সকলকে একযোগে কাজ করতে হবে। টিকাদান পরবর্তী যেকোন বিষয়ে সহযোগিতা করতে সংশ্লিষ্টকে আন্তরিক ভাবে দায়িত্ব পালন করতে হবে।

অনুষ্ঠানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আরপি ডাঃ মুসাররাত সুলতানা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চীফ মেডিকেল অফিসার ডাঃ মাফুসা সিদ্দিকা লিপি, বিশ্ব স্বাস্থ্য সংস্থার এসআইএমও ডাঃ ফারহানা হক সহ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল, রাজশাহী সিটি হাসপাতাল, বারিন্দ মেডিকেল কলেজ হাসপাতাল, হার্ট ফাউন্ডেশন, পুলিশ লাইনস হাসপাতাল, রাজশাহী বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্র, রেলওয়ে হাসপাতাল, ইসলামি হাসপাতাল সহ সরকারি- বেসরকারি হাসপাতালের ডাক্তার ও নার্সগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ইউনিসেফ, বিশ্ব স্বাস্থ্য সংস্থা, গ্যাভী, পাথ এর সহযোগিতায় রাজশাহী সিটি কর্পোরেশন এই কার্যক্রম বাস্তবায়ন করছে।

আরও নিউজ ও ভিডিও পেতে ক্লিক করুন :

ওয়েব সাইট : https://dhumkatunews.com/
ইউটিউব ভিডিও লিংক : https://www.youtube.com/@dhumkatunews/featured
টুইটার : https://twitter.com/dhumkatunews
ইন্সটেগ্রাম : https://www.instagram.com/dhumkatunews/
লিংকডইন : https://www.linkedin.com/in/dhumkatunews/
পিনটারেস্ট : https://www.pinterest.com/dhumkatunew

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news