IMG-LOGO

মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
নন্দীগ্রামে বিনামূল্যে সার-বীজ বিতরণআজ কাতারের আমিরের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকআজ যেসব অঞ্চলে ঝড়বৃষ্টি হতে পারেঢাকায় দুদিনের সফরে কাতারের আমির শেখ তামিমইসরায়েলি সামরিক গোয়েন্দা প্রধানের পদত্যাগগোমস্তাপুরে ৪ জনের মনোনয়ন প্রত্যাহারযুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয়ের আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনারকারখানায় ট্রেড ইউনিয়ন করা যাবেকক্সবাজারে গুলিতে প্রাণ গেল বাবা-ছেলেরবেলকুচি উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী আমিনুলের নির্বাচনী পথসভা শিবগঞ্জে তিন পদে ১৬ জনের মনোনয়নপত্র জমাধামইরহাটে গ্রিন ভয়েসের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনধামইরহাটে ওয়েভ ফাউন্ডেশনের উদ্যোগে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে সভালাখো মানুষের ভালোবাসায় সিক্ত আহসান হাবীবের দাফন সম্পন্নপ্রতিমন্ত্রীর পদমর্যাদা পাওয়ায় রাসিক মেয়রকে ওয়াসার কর্মকর্তাদের শুভেচ্ছা
Home >> নগর-গ্রাম >> বকেয়া বেতনের দাবিতে শিক্ষকদের মানববন্ধন

বকেয়া বেতনের দাবিতে শিক্ষকদের মানববন্ধন

ধূমকেতু প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : কারিগরি শিক্ষা অধিদপ্তরের আওতায় ৪৯টি সরকারি পলিটেকটিক ইনস্টিটিউটে কর্মরত স্কিলস এ্যান্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্টের ৭৭৭ জন শিক্ষকের বকেয়া বেতনের দাবিতে মানববন্ধন হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

মঙ্গলবার (১৮ জানুয়ারী) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ পলেটেকনিক ইন্সটিটিউটের স্টেপ প্রকল্পের শিক্ষকরা এ মানববন্ধন করে। পলেটেকনিক ইন্সটিটিউটের শহীদ মিনার চত্বরে মানববন্ধন করে শিক্ষকরা।

মানববন্ধনে শিক্ষকরা বলেন, সরকার দেশের কারিগরি ২০২০ সালে ২০ শতাংশ, ২০৩০ সালে ৩০ শতাংশ ও ২০৪১ সালে ৫০ শতাংশ নির্ধারণ করেছে। তাই কারিগরি শিক্ষার সম্প্রসারণ ও মানোন্নয়নের লক্ষ্যে ২০১২ ও ২০১৪ সালে কারিগরি শিক্ষা অধিদপ্তরের আওতায় জুনিয়র ইন্সট্রাক্টর, ইন্সট্রাক্টর ও ওয়ার্কশপ সুপার পদে ১০১৫ জন শিক্ষক নিয়োগ দেয়। উন্মুক্ত বিজ্ঞপ্তি, লিখিত ও মৌখিক পরীক্ষা, স্বাস্থ্য পরীক্ষা, পুলিশ ভেরিফিকেশনসহ সকল পদ্ধতি মেনে নিয়োগ দেয়া হয়েছে। ১০১৫ জনকে নিয়োগ দেয়া হলেও বর্তমানে টিকে রয়েছে ৭৭৭ জন।

পলেটেকনিক শিক্ষকদের দাবি, ২০২০ সালের জুলাই থেকে ২০২১ সালের ডিসেম্বর মাস পর্যন্ত টানা ১৮ মাস ধরে বেতন পাননি তারা। দীর্ঘ সময় ধরে বেতন বন্ধ থাকায় সংসার চালাতে পারছে না অনেকেই। মানবেতর জীবনযাপন করছেন শিক্ষকরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা থাকা স্বত্বেও শিক্ষকদের বেতন-ভাতা রাজস্ব খাতে স্থানান্তরের প্রক্রিয়া বন্ধ রয়েছে বলে জানান শিক্ষকরা।

মানববন্ধনে স্কিলস এ্যান্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্টের ৭৭৭ জন শিক্ষকের চাকুরি রাজস্বখাতে দ্রুত স্থানান্তর ও ১৮ মাসের বকেয়া বেতন-ভাতার দাবিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন শিক্ষকরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ পলেটেকনিক ইন্সটিটিউটের ইনস্ট্রাক্টর প্রকৌশলী সালাউদ্দিন ইউসুফ, ইনস্ট্রাক্টর আব্দুল কাদের জিলানি, ইন্সট্রাক্টর মোজেদা বেগমসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news