IMG-LOGO

শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
প্রাথমিকের শেষ ধাপের পরীক্ষা আজনির্দিষ্ট মসজিদে ইতেকাফের মানত করলে তা পূরণ করা কি জরুরিপূজা এবার জায়েদ খানের নায়িকা হচ্ছেন‘রাফায় প্রবেশের প্রস্তুতি নিচ্ছে সেনাবাহিনী’গরমে যেসব পানীয় পান করলে স্বাস্থ্য ঝুঁকি বাড়েত্রিশালে বাসের ধাক্কায় ৩ অটোরিকশার যাত্রী নিহতসোমালিয়ায় জিম্মি জাহাজ উদ্ধার নিয়ে যা জানালেন ড. হাছান মাহমুদ‘বিএনপির ৮০ ভাগ নেতাকর্মী নির্যাতনের শিকার’একনেকে ১১ প্রকল্প অনুমোদনআজ ঢাবি ভর্তি পরীক্ষার ফলযুক্তরাষ্ট্রে নিজ বাসায় পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহতপোরশায় স্বাভাবিক প্রসব সেবা বিষয়ক কর্মশালাগোমস্তাপুরে জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় আহত ১ জনের মৃত্যুরায়গঞ্জে জমে উঠেছে ঈদের কেনাকাটামশক নিয়ন্ত্রণ কার্যক্রম জোরদারে রাসিকের ওয়ার্ড পর্যায়ে বিশেষ অভিযান
Home >> নগর-গ্রাম >> সাংবাদিকতা যার পেশা নহে, শুধুই নেশা

সাংবাদিকতা যার পেশা নহে, শুধুই নেশা

ধূমকেতু প্রতিবেদক, তজুমদ্দিন : রফিকুল ইসলাম সাদী। মিডিয়া জগতে যিনি রফিক সাদী হিসেবে পরিচিত। সাংবাদিকতা যার পেশা নয়, নেশা। তিনি বর্তমানে দৈনিক ইত্তেফাক ও ডেইলি অবজারভার পত্রিকায় কর্মরত আছেন।

ভোলার লালমোহন উপজেলার ধলীগৌর নগর ইউনিয়নে সম্রান্ত মুসলিম পরিবারে ১৯৭৭ সালে জন্ম গ্রহন করেন। বর্তমানে তজুমদ্দিন উপজেলা সদরে স্বপরিবারে বসবাস করছেন। তিনি তজুমদ্দিন প্রেসক্লাবে দুইবার সাধারণ সম্পাদক ও পঞ্চম বার সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি পেশায় একজন শিক্ষক ও ব্যবসায়ী। তিনি মাদ্রাসা থেকে ফাজিল ও কলেজ থেকে ডিগ্রী পাশ করেন। বিবাহিত জীবন তিনি চার সন্তনের জনক।

ভোলা থেকে প্রকাশিত সাপ্তাহিক লালসূর্য্য পত্রিকার মাধ্যমে ১৯৯৩ সালে শখের বশে তিনি সাংবাদিকতা শুরু করেন। ১৯৯৪ সালে তজুমদ্দিনে কর্মরত সাংবাদিকদের নিয়ে গঠন করেন তজুমদ্দিন প্রেসক্লাব। এরপর শুরু হয় মিডিয়া জগতে পথ চলা।

একটানা দীর্ঘ ২৮ বছরের সাংবাদিকতায় একের পর এক ধারাবাহিক ভাবে কাজ করেছেন, সাপ্তাহিক ভোলা বাণী, দৈনিক ভোলা দর্পণ, দৈনিক দক্ষিণাঞ্চল, দৈনিক শাহনামা, দৈনিক দক্ষিণপ্রান্ত, দৈনিক বাংলার কন্ঠ, দৈনিক ভোলার বাণী, দৈনিক আজকের বার্তা।

জাতীয় দৈনিক খবরপত্র, দৈনিক আমার দেশ, দৈনিক অগ্রবাণী, দৈনিক মাতৃভূমি, দৈনিক জনবাণী, দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ, দৈনিক ঢাকা প্রতিদিন, দৈনিক ভোরের কাগজ, বর্তমানে দৈনিক ইত্তেফাক ও ডেইলি অবজারভার পত্রিকায় তজুমদ্দিন (ভোলা) সংবাদদাতা হিসেবে কর্মরত আছেন।

সংবাদ সংস্থা ফেয়ার নিউজ সার্ভিস (এফএনএস), অনলাইন নিউজ পোর্টাল ভোলার সংবাদ, সাগর কন্যা নিউজ, ই নিউজ ৭১, দৈনিক বরিশাল ২৪ ডট কম, ক্রাইম বাংলা নিউজ, বরিশাল ক্রাইম ট্রেস, দৈনিক উপকূল বার্তা, দ্যা বরিশাল, জি নিউজ বিডি৭১, দ্বীপকন্ঠ নিউজ সহ বেশ কয়েকটি অন-লাইনে সংবাদ সরবরাহ করছেন।

আরো কাজ করছেন নতুন সময় টিভি, কোয়ালিটি টিভি এবং বিডি স্টার টিভি তে।

এছাড়াও সম্পাদক ও প্রকাশক হিসাবে প্রচার করছেন দ্বীপ নিউজ এবং নয়া দর্পণ।

জাতীয় পর্যায়ের সাংবাদিক সংগঠনে তজুমদ্দিন উপজেলায় সভাপতি হিসেবে নেতৃত্ব দিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ), জাতীয় সাংবাদিক সংস্থা ও বাংলাদেশ প্রেসক্লাব।

তিনি কাজ করেছেন মানবাধিকার সংগঠন ইউনিভারসেল হিউম্যান রাইটস অব বাংলাদেশ, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা।

সমাজ উন্নয়নে ভূমিকা রাখার উদ্দেশ্যে ১৯৯২ সালে প্রতিষ্ঠা করেন, মানব সেবা সংস্থা (রেজিঃনং ৬৪/৯৮) এবং ২০০৮ সালে সমাজসেবা অধিদপ্তরের নিবন্ধিত মানব সেবা বহুমুখী সমবায় সমিতির প্রতিষ্ঠাকালীন সভাপতি। বর্তমানে সোনালী মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটিতে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে আছেন।

তিনি বাংলাদেশ সেচ্ছাসেবক ফাউন্ডেশন, তজুমদ্দিন শাখার প্রধান সেচ্ছাসেবক এবং ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) সম্মানিত সদস্য হয়ে সেবামূলক কাজ অব্যাহত রেখেছেন। এছাড়াও তিনি তজুমদ্দিন উপজেলায় দুর্নীতি প্রতিরোধ কমিটি (দূপ্রক) সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

সাংবাদিক রফিকুল সাদী বস্তুনিষ্ঠ, মানবিক, সাহসী ও নিরপেক্ষ সাংবাদিকতায় অনুকরণীয়। পাশাপাশি তাহার সেবামূলক কাজ, সদালাপী ও বিনয়ী আচরণের কারণে জায়গা করে নিয়েছেন সাধারণ মানুষের মনে।

ইতোমধ্যে সুনাম ছড়িয়ে পড়েছে জেলার বাহিরে। তার সাফল্য ও দীর্ঘায়ু কামনা করছেন সমাজের ভালো মানুষরা। তিনি দোয়া চেয়েছেন সকলের কাছে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news