IMG-LOGO

রবিবার, ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
পবায় উপজেলা নির্বাচনে প্রার্থীদের নিয়ে জনগণের মুখোমুখি অনুষ্ঠানমহাদেবপুরে ধানক্ষেত থেকে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী যুবকের লাশ উদ্ধারচাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদীতে ডুবে কলেজ শিক্ষার্থীর মৃত্যুবিপিএইচসিডিওএ রাজশাহী শাখা নির্বাচনে সভাপতি মুসাফিজুর, সম্পাদক জাহিদ‘কেউ যেন বৈষম্যের শিকার না হন’ক্ষমা চেয়ে বিএনপির ৩০০ নেতার আবেদনগোদাগাড়ীতে বিদ্যুতের ডিজিটাল প্রিপেইড মিটার প্রত্যাহার ও নতুন মিটার স্থাপন বন্ধের দাবিতে মানববন্ধনধামইরহাটে আদিবাসীদের সামাজিক অধিকার নিশ্চিতকরণ শীর্ষক সচেতনতামূলক সমাবেশনন্দীগ্রামের পাঁচপীর মাদ্রাসার নির্বাচন বানচাল করার প্রতিবাদে মানববন্ধনবদলগাছীতে কম্বাইন হারভেস্টার দুটি মেশিন বিতরণতাইওয়ানের পার্লামেন্টে মারামারিটি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ আইসিসির‘জিয়াউর রহমান বাকশালের সদস্য হয়েছিলেন’সৌদি গেলেন ২৭ হাজার হজযাত্রীচলন্ত বাসে আগুন, ৯ জনের মৃত্যু
Home >> নগর-গ্রাম >> ‘প্রাণিসম্পদ প্রদর্শনীর মাধ্যমে মানুষ পশু-পাখি লালন-পালনে উদ্বুদ্ধ হবে’

‘প্রাণিসম্পদ প্রদর্শনীর মাধ্যমে মানুষ পশু-পাখি লালন-পালনে উদ্বুদ্ধ হবে’

ধূমকেতু প্রতিবেদক, সুজানগর : প্রাণিসম্পদ প্রদর্শনীর মাধ্যমে এ অঞ্চলের মানুষ উন্নত প্রজাতির পশু ও পাখি লালন-পালনে উদ্বুদ্ধ হবে বলে জানিয়েছেন পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিনহাজুল ইসলামের সভাপতিত্বে বুধবার সকালে পৌরসভার গরুর হাট মাঠ চত্বরে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, আওয়ামী লীগ এ দেশের রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত হওয়ার পর থেকে এ দেশ বিভিন্ন জাতের পশু পালন বিষয়ে ব্যাপক সাফল্য অর্জন করেছে। হাঁস-মুরগীর ডিম উৎপাদনের লক্ষ্যমাত্রা অর্জনের পথে। আর দেশের মানুষ যাতে উন্নত প্রজাতির পশু ও পাখি লালন-পালনে উদ্বুদ্ধ হয় এবং এর সুফল জনগণের মাঝে পৌঁছে সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার।

প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের এর সহযোগিতা এবং উপজেলা

প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে সুজানগরে অনুষ্ঠিত প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন, পৌর মেয়র রেজাউল করিম রেজা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিয়াউর রহমান কল্লোল ও থানা অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাননান।

স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা প্রাণিসম্পদ অফিসার (ভারপ্রাপ্ত) ডাঃ আব্দুল লতিফ।

উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা পাভেল হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, স্থানীয় খামারি ধীরেন্দ্রনাথ সরকার প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার রাফিউল ইসলাম, উপজেলা সমাজসেবা অফিসার নাজমুল হাসান, হাটখালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা নূরুল ইসলাম, সুজানগর উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক রাজা হাসান।

আরও উপস্থিত ছিলেন, শিক্ষা বিষয়ক সম্পাদক ইউনুস আলী বাদশা, সদস্য মাহমুদুজ্জামান মানিক, পৌর কাউন্সিলর জাকির হোসেন এবং সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের উপজেলা প্রতিনিধি এম এ আলিম রিপনসহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ।

এ প্রদর্শনীতে ৪০টির অধিক স্টলে উন্নত জাতের গরু, ছাগল, ভেড়া, মুরগী, কবুতরসহ বিভিন্ন পশুপাখি প্রদর্শন করা হয়।

সুজানগর উপজেলা প্রাণিসম্পদ অফিসার (ভারপ্রাপ্ত) ডাঃ আব্দুল লতিফ জানান, প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্দেশ্য হচ্ছে উপজেলার খামারীদের প্রাণিসম্পদ প্রতিপালনে উদ্বুদ্ধকরণসহ আধুনিক কলাকৌশল বিষয়গুলো জানানো। এছাড়া খামারিদের মাধ্যমে প্রাণিসম্পদ প্রতিপালন করে আমিষের উৎপাদন বৃদ্ধির পাশাপাশি নিরাপদ আমিষের যোগান নিশ্চিতকরণের লক্ষ্যে এ প্রদর্শনীর আয়োজন করা হয়।

পরে সমাপনী অনুষ্ঠানে প্রদর্শনীতে অংশগ্রহণকারী স্টলগুলোর মধ্যে বিজয়ীদের মাঝে পুরস্কার হিসেবে নগদ অর্থের চেক ও সার্টিফিকেট প্রদান করা হয়। এ বছর গরু, মহিষ ও ঘোড়া পালন ক্যাটাগরিতে শেখ কামাল প্রথম স্থান, রামকান্তপুর গ্রামের আবু বকর দ্বিতীয় স্থান ও নারায়ণপুর গ্রামের ফিরোজ খান তৃতীয় স্থান, ছাগল ও ভেড়া পালন ক্যাটাগরিতে চরসুজানগরের কামনা খাতুন প্রথম স্থান, চরসুজানগর গ্রামের জয়নাল সরদার দ্বিতীয় স্থান ও চরদুলাই গ্রামের আনিসা খাতুন তৃতীয় স্থান এবং পাখি ও প্রযুক্তি ক্যাটাগরিতে রাইপুর গ্রামের মারুফুজ্জামান প্রথম স্থান, সুজানগর মসজিদপাড়া গ্রামের শরিফুল ইসলাম দ্বিতীয় স্থান এবং তারাবাড়ীয়া গ্রামের রায়হান প্রাং তৃতীয় স্থান অর্জন করেন।

এছাড়া বিশেষ ক্যাটাগরিতে রামজীবনপুর গ্রামের শরিফুল ইসলামকে পুরস্কার হিসেবে নগদ অর্থের চেক ও সার্টিফিকেট প্রদান করা হয়।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news

Al-Aksha-Developer-Privat-limited-Rajshahi-Add 20-12-23

সকল সংবাদ

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031