IMG-LOGO

শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
গোমস্তাপুর ইসলামি সাংস্কৃতিক উৎসবের উদ্বোধনগোমস্তাপুরে ফসলী জমিতে পুকুর খননের দায়ে অর্থদন্ডপ্রাথমিকের শেষ ধাপের পরীক্ষা আজনির্দিষ্ট মসজিদে ইতেকাফের মানত করলে তা পূরণ করা কি জরুরিপূজা এবার জায়েদ খানের নায়িকা হচ্ছেন‘রাফায় প্রবেশের প্রস্তুতি নিচ্ছে সেনাবাহিনী’গরমে যেসব পানীয় পান করলে স্বাস্থ্য ঝুঁকি বাড়েত্রিশালে বাসের ধাক্কায় ৩ অটোরিকশার যাত্রী নিহতসোমালিয়ায় জিম্মি জাহাজ উদ্ধার নিয়ে যা জানালেন ড. হাছান মাহমুদ‘বিএনপির ৮০ ভাগ নেতাকর্মী নির্যাতনের শিকার’একনেকে ১১ প্রকল্প অনুমোদনআজ ঢাবি ভর্তি পরীক্ষার ফলযুক্তরাষ্ট্রে নিজ বাসায় পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহতপোরশায় স্বাভাবিক প্রসব সেবা বিষয়ক কর্মশালাগোমস্তাপুরে জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় আহত ১ জনের মৃত্যু
Home >> নগর-গ্রাম >> মান্দায় গোয়ালঘরে অগ্নিকান্ড গরুসহ দগ্ধ তিন

মান্দায় গোয়ালঘরে অগ্নিকান্ড গরুসহ দগ্ধ তিন

ধূমকেতু প্রতিবেদক, মান্দা : গভীররাতে প্রতিবেশিদের চিৎকার ও চেঁচামেতিতে ঘুম ভেঙে যায় কায়েম উদ্দিন মন্ডলের। বাইরে বেরিয়ে দেখেন গোয়ালঘরে আগুন জ্বলছে। এ অবস্থা দেখে তিনি জ্ঞানশুন্য হয়ে পড়েন। একমাত্র সম্বল গরু ও ছাগলকে বাঁচাতে আগুনের লেলিহান শিখা ভেদ করে ঢুকে পড়েন গোয়ালঘরে। তাঁকে অনুসরণ করেন স্ত্রী ও ছেলে।

পশুগুলোকে জীবিত উদ্ধার করতে পারলেও দদ্ধ হয় তিনটি গরু। একই সঙ্গে দগ্ধ হন গৃহকর্তা কায়েম উদ্দিন মন্ডল (৫০), তাঁর স্ত্রী মাতোয়ারা বিবি (৪৫) ও ছোটছেলে রাকিবুল ইসলাম রানা (১৮)। এদের মধ্যে মাতোয়ারা বিবি ও রানাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন গৃহকর্তা কায়েম উদ্দিন। বুধবার দিবাগত রাতে উপজেলার কালিকাপুর ইউনিয়নের নলতৈড় গ্রামে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থ গৃহকর্তার দাবি, তাঁকে ক্ষতিগ্রস্থ করতে পরিকল্পিতভাবে গোয়ালঘরে আগুন দিয়েছে প্রতিপক্ষরা।

গৃহকর্তা কায়েম উদ্দিন মন্ডল জানান, সাবাইহাটে বিক্রির জন্য পরিবারের সকল সদস্য মিলে বুধবার সন্ধ্যা থেকে রাত ১২টা পর্যন্ত পেঁয়াজ কাটা ও পরিস্কারের কাজ করেন। এরপর তাঁরা সকলে ঘুমিয়ে পড়েন। রাত ২টার দিকে প্রতিবেশিদের চিৎকারে তাঁদের ঘুম ভেঙে যায়। বাইরে গিয়ে গোয়ালঘরে আগুন জ্বলতে দেখেন। এসময় গোয়ালঘরে থাকা গরু ও ছাগল বের করতে গিয়ে তিনিসহ স্ত্রী মাতোয়ারা বিবি ও ছোটছেলে রানা অগ্নিদগ্ধ হন।

তিনি অভিযোগ করে বলেন, জমিজমা নিয়ে প্রতিবেশি এক পরিবারের সঙ্গে দীর্ঘ ৭-৮ বছর ধরে তাঁর বিরোধ চলছে। এনিয়ে আদালতে মামলাও আছে। সম্প্রতি ওই পরিবারের এক সদস্য তাঁদের বিরুদ্ধে আবারো মিথ্যে মামলা করেন। বিরোধের জের ধরে ক্ষতিসাধন করতে গোয়ালঘরে আগুন দিয়ে গরুগুলো পুড়িয়ে মারার চেষ্টা করা হয়েছে বলেও দাবি করেন তিনি।

এবিষয়ে জানতে প্রতিপক্ষ ওই পরিবারের পুরুষ সদস্যদের কাউকে বাড়িতে পাওয়া যায়নি। তবে ওই পরিবারের এক নারী এসব অভিযোগ অস্বীকার করে বলেন, হয়রানী করতে তাঁদের বিরুদ্ধে অভিযোগের আঙুল তোলা হচ্ছে।

নলতৈড় গ্রামের মামুনুর রশিদ বলেন, গভীর রাতে লোকজনের চিৎকার চেঁচামিতে ঘুম ভেঙে যায়। এসময় গ্রামের কায়েম উদ্দিনের বাড়িতে অগ্নিকান্ডের বিষয়ে জানতে পারি। পরে স্থানীয়দের চেষ্টায় আগুন নেভানো সম্ভব হলেও দগ্ধ হয় তিনটি গরু। গোয়ালঘরে হঠাৎ অগ্নিকান্ডের ঘটনাটি রহস্যজনক বলে মনে হচ্ছে।

স্থানীয় ইউপি সদস্য নাজিম উদ্দিন মোল্লা বলেন, ক্ষতিগ্রস্থ কায়েম উদ্দিনের সঙ্গে প্রতিবেশি এক পরিবারের দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। আগুন লাগার ধরণ দেখে এটি রহস্যজনক বলে প্রাথমিকভাবে ধারণা করছেন লোকজন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রেজাউল করিম বলেন, ঘটনাটি অবগত হয়েছি। এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যান ও ইউপি সদস্যকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। ক্ষয়ক্ষতি নিরুপন করে ব্যবস্থা নেওয়া হবে।

এ প্রসঙ্গে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান বলেন, এরই মধ্যে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ বিষয়ে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news