IMG-LOGO

বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
খাবার খেতে খেতে পানি পান করলে কী হয়রায়গঞ্জের হাটপাঙ্গাসীতে বিট পুলিশিং মতবিনিময়পোরশার নোচনাহারে ৩টি দোকান ভূষ্মিভূতজিম্বাবুয়ে সিরিজে শুরুতে কেন খেলবেন না সাকিবযুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনপন্থি শিক্ষার্থীদের ধরপাকড়আবারও ঢাকার সিনেমায় অভিনেত্রী পাওলিসাপাহারে রহমতের বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়‘যে কোনো মূল্যে নির্বাচন সুষ্ঠু করতে হবে’‘যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া বিএনপি’রাণীনগরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়‘যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না, এটা বন্ধ হওয়া উচিত’ভারতের মানবাধিকার নিয়ে মার্কিন প্রতিবেদনে যা বলল কমিশনমান্দায় সেনাসদস্যকে মারধর করে টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগরাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগে সংবাদ সম্মেলনগোমস্তাপুরে প্রচার-প্রচারনায় প্রার্থীরা
Home >> নগর-গ্রাম >> ৪০ দিন জামাতে নামাজ পড়ে মিললো সাইকেল

৪০ দিন জামাতে নামাজ পড়ে মিললো সাইকেল

ধূমকেতু প্রতিবেদক, সুজানগর : টানা ৪০ দিন মসজিদে গিয়ে জামাতে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করায় ৫৭ শিশু-কিশোরকে পুরস্কার প্রদান করা হয়েছে। শিশু কিশোরদের নামাজে আগ্রহী করতে ও আদর্শ প্রজন্ম গঠনের লক্ষ্যে শহীদ ডাঃ এ.কে মোহাম্মদ আলী ফাউন্ডেশনের উদ্যোগে এবং এম এইচ গ্রুপ অব কোম্পানিজ লিমিটেডের সার্বিক সহযোগিতায় মঙ্গলবার (২৪ মে) ব্যতিক্রমী এ পুরস্কারের আয়োজন করা হয়। নিয়মিত নামাজ আদায়ের পুরস্কার হিসেবে এসব কিশোরদের প্রত্যেককে একটি করে বাইসাইকেল দিয়েছেন তারা।

উপজেলা অডিটোরিয়াম কাম কমিউনিটি সেন্টারে পৌর কাউন্সিলর ও শহীদ ডাঃ এ.কে মোহাম্মদ আলীর পুত্র মোশফিকুর রহমান সাচ্চুর সভাপতিত্বে ও পৌর আওয়ামী লীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজের সঞ্চালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার রওশন আলী ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাননান।

অন্যদের মাঝে বক্তব্য রাখেন, চ্যানেল আই ও যুগান্তরের পাবনা প্রতিনিধি আখতারুজ্জামান, উপজেলা সমাজসেবা অফিসার জিল্লুর রহমান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আফজাল হোসেন, উপজেলা জাতীয় পার্টির সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম দায়েন ও উপজেলা আ.লীগের সদস্য মাহমুদ্দুজ্জামান মানিক প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক রাজা হাসান, শিক্ষা বিষয়ক সম্পাদক ইউনুস আলী বাদশা, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সরদার আব্দুর রউফ, উপ দপ্তর সম্পাদক রেজা মন্ডল, পৌর কাউন্সিলর জাকির হোসেন।

আরও উপস্থিত ছিলেন, মসজিদপাড়া জামে মসজিদের পেশ ইমাম এনামুল হক, সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম এ আলিম রিপন,পৌর ছাত্রলীগের সভাপতি এস এম সোহাগসহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ।

মাদকমুক্ত সমাজ ও শিশু-কিশোরদের সুন্দর চরিত্র গঠন করতে এ ধরণের গ্রহন করায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানানোর পাশাপাশি এমন উদ্যোগ যেন দেশের সব মসজিদেই হয় সেই আশা ব্যক্ত করেন।

মোশফিকুর রহমান সাচ্চু জানান, সুজানগর থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও সুজানগর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা শহীদ ডাঃ এ.কে মোহাম্মদ আলীর নামে প্রতিষ্ঠিত এ ফাউন্ডেশনের সভাপতি এবং এম এইচ গ্রুপ অব কোম্পানিজ লিমিটেডের চেয়ারম্যান ও শহীদ ডাঃ এ.কে মোহাম্মদ আলীর পুত্র মোবারক হোসেন জুয়েলের সার্বিক সহযোগিতায় গত প্রায় দেড় মাস আগে থেকে এই প্রতিযোগিতা শুরু হয় যেখানে সুজানগর পৌরসভার ৬৩ জন শিশু-কিশোর অংশ নেয়। টানা ৪০দিন পাঁচ ওয়াক্ত নামাজ মসজিদে এসে আদায় করতে সক্ষম হন ৫৭ কিশোর। মঙ্গলবার সেই ৫৭ কিশোরকে আনুষ্ঠানিকভাবে বাইসাইকেল দিয়ে পুরস্কৃত করা হয়েছে।

আয়োজকরা জানান, কলকাতা প্রেসিডেন্সী কলেজে পড়ার সময়ই জাতির পিতা বঙ্গবন্ধুর সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে ওঠে সুজানগরের সন্তান শহিদ ডা. একে মোহাম্মদ আলীর। পরে কলকাতা মেডিকেল কলেজ থেকে ডাক্তারী পাশ করার পর বঙ্গবন্ধুর নির্দেশেই তিনি সুজানগর নিজ এলাকায় এসে চিকিৎসার পাশাপাশি রাজনীতি এবং সমাজসেবায় মনোনিবেশ করেন। ১৯৫৬ সালে ডা. মোহাম্মদ আলী প্রতিষ্ঠা করেন সুজানগর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়। তাঁর নেতৃত্বে দুলাই থেকে থানা এবং সাতবাড়িয়া থেকে সিও অফিস স্থানান্তর করা হয় সুজানগরে। বঙ্গবন্ধু তাঁকে সুজানগর থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি করে দল সুসংগঠিত করার দায়িত্ব দেন। পরবর্তীতে শহিদ ডা. এ.কে মোহাম্মদ আলী স্মরণে তার সন্তানরা প্রতিষ্ঠা করেন শহিদ ডা. ডা. একে মোহাম্মদ আলী ফাউন্ডেশন। এই ফাউন্ডেশনের মাধ্যমে শিক্ষা ও সমাজসেবায় নানা কর্মসূচি চলছে। সুজানগর পাইলট সরকারি উচ্চ দ্যালয়ে চালু করা হয়েছে শিক্ষা বৃত্তি।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news