IMG-LOGO

বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৫ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
অভিনেত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন‘দেশের মানুষকে ডালভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি’আজ রাত ৩টা থেকে ৪টা পর্যন্ত বন্ধ থাকবে ইন্টারনেট সেবা৮০ কিমি বেগে ঝড়ের আভাসবিমানবাহিনীতে অফিসার ক্যাডেট পদে নিয়োগতানোরে দুই শতাধিক আম গাছ কেটে জমি দখলের চেষ্টার অভিযোগনাচোলে জেলা প্রশাসকের বিভিন্ন কর্মসূচি উদ্বোধনগোমস্তাপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপনগোমস্তাপুরে শিশুর পরিপুরক খাবার বিষয়ক উঠান বৈঠকরামনবমীর উৎসবে ভক্তদের মিলনমেলা মান্দার রঘুনাথ মন্দিরেমোহনপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন‘আত্মসর্মপণ করলে কুকিচিনকে পুনর্বাসন করা হবে’তৃতীয় ধাপে উপজেলায় ভোটের তফশিল ঘোষণাইসরাইলের পাল্টা হামলার হুমকিপাবনায় ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগ
Home >> নগর-গ্রাম >> তারাগঞ্জের পাঁচটি ইউনিয়ন পরিষদের নির্বাচিতদের নিয়ে অভিজ্ঞতা বিনিময় সফর

তারাগঞ্জের পাঁচটি ইউনিয়ন পরিষদের নির্বাচিতদের নিয়ে অভিজ্ঞতা বিনিময় সফর

ধূমকেতু প্রতিবেদক, তারাগঞ্জ : হেলভেটাস সুইস ইন্টার কো অপারেশন বাংলাদেশ এর সহায়তায় রংপুর ও গাইবান্ধা জেলায় বাংলাদেশে পারস্পরিক শিখন কর্মসূচি প্রতিষ্ঠানিকীকরণ এইচএলপি কার্যক্রম বাস্তবায়ন করছে।

হেলভেটাস সুইস ইন্টার কোঅপারেশন বাস্তবায়ন সহযোগী হিসেবে এইচ এল পি এর উদ্দেশ্য গুলি অর্জনে কাজ করছে এরই ধারাবাহিকতায় ইতিমধ্যে রংপুর জেলার প্রতিটি উপজেলার সকল ইউনিয়ন পরিষদের প্রতিনিধিদের অংশগ্রহণে উপজেলা কর্মশালা ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে এবং ভালো শিখন গুলি চিহ্নিত করা হয়েছে।

উক্ত উপজেলা কর্মশালা হতে প্রাপ্ত ভালো শিখন সমূহ হতে উল্লেখযোগ্য ভালো শিখন কার্যক্রম সম্প্রসারণের লক্ষ্যে সীমিত সংখ্যক ইউপি প্রতিনিধিদের নিয়ে সকাল ১১ ঘটিকায় সয়ায় ইউনিয়ন পরিষদের মাধ্যমে অর্জিত ভালো শিখন সমূহ পরিদর্শনের জন্য হেলভেটাস প্রতিনিধি শাহরিয়ার পারভেজ এর নেতৃত্বে উক্ত ইউনিয়ন পরিষদে গমন করে এবং সেখানকার অর্জিত শিখন গুলির মধ্যে অন্যতম শিখন হচ্ছে ২৫ জন মহিলাকে এল জি এস পির টাকায় বিভিন্ন প্রশিক্ষণ দিয়ে স্বাবলম্বী করা, যা পর্যায়ক্রমে এই সংখ্যা বাড়ানো হবে।

আরও শিখুন গুলির মধ্যে ইউনিয়ন পরিষদের নিজস্ব টাকায় গরিব-দুকি অসহায় মানুষের কবরস্থানের জন্য ৫০ শতক জমি ক্রয় করা হয় যেখানে মৃত ব্যক্তিদের দাফন করা হবে, আরও উল্লেখযোগ্য শিখন হচ্ছে সয়ার ইউনিয়নের নিজস্ব এ্যাম্বুলেন্স ব্যবস্থাপনা যা প্রশংসার দাবি রাখেন, উক্ত বিষয়গুলো পরিদর্শন শেষে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কক্ষে এক আলোচনা অনুষ্ঠিত হয়।

আলোচনায় উপস্থিত ছিলেন, তারাগঞ্জ উপজেলার পাঁচটি ইউনিয়নের চেয়ারম্যান ও সচিবগণ ও একজন করে মহিলা সদস্য।

গণ্যমান্য ব্যক্তিদের মধ্যে বেসরকারি উন্নয়ন সংগঠন প্রয়াসের চেয়ারম্যান শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

উক্ত অনুষ্ঠানটি পরিচালনা করেন, হেলভেটস সুইস ইন্টার কোঅপারেশন কন্টিনেন্টাল অফিসার শাহরিয়ার পারভেজ।

আলোচনায় কিভাবে সয়ার ইউনিয়ন পরিষদ এসব ভালো কাজ করেছে তার বিস্তারিত বর্ণনা দেন সয়ার ইউনিয়ন পরিষদের সম্মানিত চেয়ারম্যান আল ইবাইত হোসেন পাইলট, সভায় কুর্শা ইউনিয়নের চেয়ারম্যান আফজালুল হক বলেন, আমরা এই শিখন সমূহ আমাদের ইউনিয়নে কাজে লাগাবো আশা করিএর দ্বারা আমার ইউনিয়নবাসী উপকৃত হবে।

ইকরচালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইদ্রিস আলী বলেন, আমার ইউনিয়নে যেহেতু কোন অ্যাম্বুলেন্স নেই আমি অতি দ্রুত অ্যাম্বুলেন্স কেনার ব্যবস্থা করব যাতে আমার ইউনিয়নবাসী দ্রুত এই সেবাটি পায়।

সভায় প্রতিটি ইউনিয়নের আয় বৃদ্ধির উপর বিস্তারিত আলোচনা হয় এবং এ বছরেই তা কাজে লাগানোর প্রতিশ্রুতি ব্যক্ত করেন চেয়ারম্যান ও সচিবগণ ।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news