IMG-LOGO

বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৫ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
আজ রাত ৩টা থেকে ৪টা পর্যন্ত বন্ধ থাকবে ইন্টারনেট সেবা৮০ কিমি বেগে ঝড়ের আভাসবিমানবাহিনীতে অফিসার ক্যাডেট পদে নিয়োগতানোরে দুই শতাধিক আম গাছ কেটে জমি দখলের চেষ্টার অভিযোগনাচোলে জেলা প্রশাসকের বিভিন্ন কর্মসূচি উদ্বোধনগোমস্তাপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপনগোমস্তাপুরে শিশুর পরিপুরক খাবার বিষয়ক উঠান বৈঠকরামনবমীর উৎসবে ভক্তদের মিলনমেলা মান্দার রঘুনাথ মন্দিরেমোহনপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন‘আত্মসর্মপণ করলে কুকিচিনকে পুনর্বাসন করা হবে’তৃতীয় ধাপে উপজেলায় ভোটের তফশিল ঘোষণাইসরাইলের পাল্টা হামলার হুমকিপাবনায় ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগরাণবীর-দীপিকার ঘরে আসছে নতুন অতিথিমহাদেবপুরে বিষ প্রয়োগে চার বিঘা জমির ধান পুড়িয়ে দেয়ার অভিযোগ
Home >> নগর-গ্রাম >> সিংড়ায় ইউপি সদস্যের বাড়িতে সার মজুদ, অতঃপর…

সিংড়ায় ইউপি সদস্যের বাড়িতে সার মজুদ, অতঃপর…

ধূমকেতু প্রতিবেদক, সিংড়া : নাটোরের সিংড়ায় এক ইউপি সদস্যের বাড়িতে অবৈধভাবে সার মজুদ রাখায় ভ্রাম্যমাণ আদালতে ৩০ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন।

সোমবার (২২ আগস্ট) দুপুরে এ জরিমানা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল ইমরান এর ভ্রাম্যমাণ আদালত।

জানা যায়, সোমবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার শালমারা গ্রামে অভিযান পরিচালনা করেন উপজেলা প্রশাসন ও কৃষি অধিদপ্তর। এসময় ইটালি ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ড সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মকলেছুর রহমানের বাড়িতে ৩৬৮ বস্তা সার অবৈধভাবে মজুদ অবস্থায় পান উপজেলা প্রশাসন। মকলেছুর রহমান শালমারা গ্রামের মৃত খোরশেদ আকন্দের ছেলে। ইউপি সদসস্যের পাশাপাশি তিনি ইটালি ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন।

লাইসেন্স না থাকায় ও অবৈধভাবে মজুদ রাখার অপরাধে সার ব্যবস্থাপনা আইন ২০০৬ অনুযায়ী আওয়ামী লীগ নেতা ও ইউপি সদস্য মকলেছুর রহমানকে ৩০ হাজার টাকা জরিমানা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল ইমরান এর ভ্রাম্যমাণ আদালত। একই সাথে আগামী ২ দিনের মধ্যে কৃষি কর্মকর্তার তদারকিতে ন্যায্যমূল্যে কৃষকদের মাঝে সার বিক্রির নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এসময় উপজেলা কৃষি কর্মকর্তা সেলিম রেজা, সিংড়া থানার উপ-পরিদর্শক নুরে আলম ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল ইমরান জানান, কোনো অবৈধ মজুদদার কৃত্রিম সার সংকট না করতে পারে সেই লক্ষ্যে কাজ করছে উপজেলা প্রশাসন। অবধৈভাবে সার মজুদ রাখায় ইউপি সদস্য মকলেছুর রহমানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, গত বছরের ২২ আগস্ট রবিবার সকালে শালমারা-বাঁশবাড়িয়া মাঠে বাঁশবাড়িয়া গ্রামের কৃষক শাহাদত ও বেলায়েতের গরু ইউপি সদস্যের আমন ধানের জমিতে প্রবেশ করে। এ সময় ইউপি সদস্য ও তার লোকজন ১১টি গরু বেঁধে রাখে। খবর পেয়ে ঘটনাস্থলে ওই দুই কৃষক উপস্থিত হলে ইউপি সদস্য মকলেছ আলী কৃষক বেলায়েতকে গাছের সঙ্গে বেঁধে রাখে এবং অপর কৃষক শাহাদতকে লাঠি দিয়ে বেধড়ক পেটায়। পরে খবর পেয়ে পুলিশ তাকে আটক করে।

নির্যাতিত কৃষক শাহাদত হোসেনের ছেলে মেজর আলী ইউপি সদস্য মকলেছ আলীর বিরুদ্ধে সিংড়া থানায় মামলা করলে পুলিশ তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করেন।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news