IMG-LOGO

বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ
১৪ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
গরমে যেসব পানীয় পান করলে স্বাস্থ্য ঝুঁকি বাড়েত্রিশালে বাসের ধাক্কায় ৩ অটোরিকশার যাত্রী নিহতসোমালিয়ায় জিম্মি জাহাজ উদ্ধার নিয়ে যা জানালেন ড. হাছান মাহমুদ‘বিএনপির ৮০ ভাগ নেতাকর্মী নির্যাতনের শিকার’একনেকে ১১ প্রকল্প অনুমোদনআজ ঢাবি ভর্তি পরীক্ষার ফলযুক্তরাষ্ট্রে নিজ বাসায় পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহতপোরশায় স্বাভাবিক প্রসব সেবা বিষয়ক কর্মশালাগোমস্তাপুরে জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় আহত ১ জনের মৃত্যুরায়গঞ্জে জমে উঠেছে ঈদের কেনাকাটামশক নিয়ন্ত্রণ কার্যক্রম জোরদারে রাসিকের ওয়ার্ড পর্যায়ে বিশেষ অভিযানমোহনপুরে খেটে খাওয়া মানুষদের মাঝে সাংবাদিকদের ইফতার বিতরণভবানীগঞ্জ বাজারে গ্রীণ সুপার মার্কেটে ইফতার ও দোয়া মাহফিলগোদাগাড়ীতে নির্মাণাধীন ভবনে মিললো তরুণীর লাশরাজশাহী মহিলা কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন
Home >> নগর-গ্রাম >> ভাড়াটিয়া লাঠিয়াল দ্বারা প্রকাশ্য প্রতিপক্ষের আমগাছ কেটে ফেলার অভিযোগ

ভাড়াটিয়া লাঠিয়াল দ্বারা প্রকাশ্য প্রতিপক্ষের আমগাছ কেটে ফেলার অভিযোগ

ধূমকেতু প্রতিবেদক, সাপাহার : নওগাঁর সাপাহার উপজেলার গোয়ালা ইউনিয়নের বিরামপুর শ্রীধরবাটী এলাকায় পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের লোকজন ভাড়াটিয়া লাঠিয়াল বাহিনী দ্বারা প্রকাশ্য আলহাজ্ব সামরুল ইসলাম ওরফে সেন্টু মাস্টার নামের একজন আম বাগান মালিকের প্রায় ১৪ টি আমগাছ কেটে ফেলেছে।

ক্ষতিগ্রস্থ্য আমবাগান মালিক আলহাজ্ব সামরুল ইসলাম ওরফে সেন্টু মাস্টারের ছেলে শহিদুল ইসলাম জানান, বিরামপুর ক্লাবের দক্ষিনে শ্রীধরবাটী মৌজায় ক্রয় সূত্রে প্রাপ্ত তাদের সম্পত্তিতে প্রায় ২৫/৩০ বছর ধরে আমবাগান তৈরী করে তারা ভোগ দখল করে আসছিলেন। ঘটনার দিন গত মঙ্গলবার সকাল ১০ টার দিকে পূর্ব শত্রুতার জের ধরে একই এলাকার মৃত রেজাতুল্লাহ মন্ডলের ছেলে আমিন আলীর নেতৃত্বে এলাকার কুখ্যাত দখলবাজ ভাড়াটিয়া লাঠিয়াল সর্দারনী স্থানীয় দিঘিরহাটের বাসিন্দা আকলিমা বেগম (গলাকাটি) তার স্বামী মোস্তফা (৫৫) ছেলে সাগর (২৫) ও বিচ্ছু (২০) শ্রীধরবাটী গ্রামের দুরুল হোদার ছেলে এরশাদ আলী, বিরামপুর গ্রামের বাসিন্দা মন্জুর আলীর ছেলে মর্তুজা ও নুরুল ইসলাম, আমিন আলীর ২য় স্ত্রী-মনোয়ারা বেগম (৩৫) ছেলে মোশারফ ও জামিলসহ অজ্ঞাত নামা একদল দাঙ্গাবাজ ভাড়াটিয়া লাঠিয়াল দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে বে-আইনী ভাবে তাদের আম বাগানে প্রবেশ করে প্রকাশ্য বাগানের আম গাছ গুলো কাটতে শুরু করে।

তিনি আরও জানান, ঘটনার সময় আলহাজ্ব সামরুল ইসলাম ওরফে সেন্টু মাস্টারের পরিবারের কোন পুরুষ সদস্য বাড়িতে ছিলোনা। এ অবস্থা দেখে বাগান মালিকের স্ত্রী রোকেয়া বিবি ও পরবিারের মহিলাগণ ঘটনাস্থলে গিয়ে আম গাছ গুলো কাটতে তাদের কে নিষেধ করে। এতে তারা ক্ষিপ্ত হয়ে ওই মহিলাদের মারপিটের ভয় ভিতি দেখিয়ে বাগান থেকে তাড়িয়ে দেয়। দুর্বৃত্তরা এ সময় ওই বাগানের ২৫/৩০ বছর বয়সী বড় বড় ১৪ টি আমগাছ কেটে ফেলে বাগান মালিকের প্রায় ৩ লাখ টাকার সম্পদ বিনষ্ট করেছে। এ বিষয়ে মোবাইলে স্থানীয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অবহিত করা হয়। তাৎক্ষনিক সাপাহার থানা পুলিশের এস আই সাম মোহাম্মদ ঘটনাস্থলে গেলে ভাড়াটিয়া লাঠিয়ালগণ কাটা গাছ গুলো ফেলে রেখে পালিয়ে যায় বলে ভুক্তভোগীরা জানান। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ বাগান মালিক জড়িতদের বিরুদ্ধে স্থানীয় থানায় অভিযোগ করেছেন।

এ বিষয়ে প্রতিপক্ষ আমিন আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান যে, ওই সম্পতি নিয়ে আদালতে উভয় পক্ষের মধ্যে মামলা মোকর্দ্দমা হয়েছিল। বিজ্ঞ আদালত দলিল পত্র পর্যালোচনা করে আমার পক্ষে রায় দিয়েছেন। তার পরেও তারা ওই সম্পত্তি অন্যায় ভাবে ভোগ দখল করছে। স্থানীয় ভাবে বেশ কয়েকবার আপোষ মিমাংশার চেষ্টা করা হলে আমি আপোষ মেনে নিলেও তারা আপোষ মিমাংশা মেনে নেয়নি।

এবিষয়ে সাপাহার থানার অফিসার ইনচার্জের দায়িত্বে থাকা (ওসি তদন্ত) হাবিবুর রহমানের সাথে ফোনে কথা হলে উল্লেখিত ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছেন তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নিবেন বলে জানান।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news