IMG-LOGO

বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
চাঁপাইনবাবগঞ্জে ‘হিট স্ট্রোকে’ ট্রাফিক পরিদর্শকের মৃত্যুমান্দায় ১৫ বছর পর প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচনখাবার খেতে খেতে পানি পান করলে কী হয়রায়গঞ্জের হাটপাঙ্গাসীতে বিট পুলিশিং মতবিনিময়পোরশার নোচনাহারে ৩টি দোকান ভূষ্মিভূতজিম্বাবুয়ে সিরিজে শুরুতে কেন খেলবেন না সাকিবযুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনপন্থি শিক্ষার্থীদের ধরপাকড়আবারও ঢাকার সিনেমায় অভিনেত্রী পাওলিসাপাহারে রহমতের বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়‘যে কোনো মূল্যে নির্বাচন সুষ্ঠু করতে হবে’‘যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া বিএনপি’রাণীনগরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়‘যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না, এটা বন্ধ হওয়া উচিত’ভারতের মানবাধিকার নিয়ে মার্কিন প্রতিবেদনে যা বলল কমিশনমান্দায় সেনাসদস্যকে মারধর করে টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ
Home >> নগর-গ্রাম >> পত্নীতলায় মসজিদে অজুখানা নির্মাণ করলো ‘ভয়েস’

পত্নীতলায় মসজিদে অজুখানা নির্মাণ করলো ‘ভয়েস’

ধূমকেতু প্রতিবেদক, পত্নীতলা : সামজিক সংগঠন ‘ভয়েস’ এর সৌজন্যে নওগাঁর পত্নীতলা উপজেলার পত্নীতলা আদর্শ গ্রামে জামে মসজিদে মানসম্মত অজুখানার নির্মাণ শেষে উদ্বোধন করা হয়েছে। অজুখানায় সাবমার্সিবল মোটার পাম্প, পানি রিজার্ভের জন্য উন্নতমানের ট্যাংকি, বসার টুল ব্যবস্থা, পানি সাপ্লাইয়ের পাইপ সংযুক্ত করা হয়েছে ।

শনিবার (২৫ ডিসেম্বর) বিকালে বাদ আসর এই অজুখানার উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মসজিদের ইমাম, সামাজিক সংগঠন ভয়েস এর প্রতিষ্ঠাত মামুনুর রেজা, প্রজেক্ট অফিসার ছাব্বির আহমেদ সদস্য, তানভীর, নাহিদ, শাহিদ, মুসল্লিবৃন্দ, স্থানীয় সুধিজন সাংবাদিক প্রমুখ।

মসজিদটিতে দীর্ঘদিন যাবত অজুখানার অভাবে মুসল্লি দের কষ্ট হতো এ বিষয়টি ভয়েস টিম জানতে পেরে একটি অজুখানা নির্মাণ করে দেন। এতে মসজিদের ইমাম সাহেব সহ স্থানীয় মুসল্লীবৃন্দ খুব খুশি ও আনন্দিত। এমন ভাল কাজের জন্য তারা ভয়েস সংগঠন এবং এরসাথে সম্পৃক্ত সকলের জন্য দোয়া করেন তাদের সুস্থতা কামনা করেন সংগঠনের সাফল্য কামনা করেছেন।

জানাযায় বিভিন্ন ক্রান্তিকালে, করোনা কালে দুঃসময়ে বা উৎসবে এই ভয়েস টিম অত্র এলাকার অসহায় মানুষের পাশে দাড়িয়েছে অসহায় পরিবাররে খাবার বিতরণ, অসচ্ছল পরিবার কে স্বাবলম্বী করতে বিনা মূল্যে গরু ছাগল বিতরণ,সুপেয় পানির জন্য টিউবওয়েল স্থাপন, স্বাস্থ্যসম্মত টয়লেট স্থাপন, মসজিদে খাটিয়া প্রদান, ক্ষুদ্র ব্যবসার পুজি সহায়তা, দোকান করে দেওয়া ভ্যান কিনে দেওয়া, শিতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ এ ছাড়াও মাদক বাল্যবিবাহ সম্পর্কে মানুষকে সচেতন করা সহ সামাজ উন্নয়নে নানা ধরনের সেবামূলক কাজ করে প্রসংশা কুড়িয়েছেন। 

ভয়েস এর প্রতিষ্ঠাতা মামুনুর রেজা বলেন, ২০১৫ সাল থেকে ভয়েস সমাজ উন্নয়নে কাজ করে আসছে, করোনার সময় থেকে আমরা চ্যারেটি ও হিউমেনেটি নিয়ে কাজ করছি, আমরা গ্রাম থেকে গ্রামান্তরে প্রত্যন্ত অঞ্চলের মানুষদের জন্য কাজ করছি, আমরা মানুষ কে স্বাবলম্বী করতে চাই, ৪৭ পরিবারকে বিভিন্ন মাধ্যমে আমরা স্বাবলম্বী করেছি। এছাড়াও যেসব মসজিদে অজুখানা নেই সেখানে অজুখানা নির্মাণ করে দেওয়া হচ্ছে এর ধারাবাহিকতায় এই মসজিদে অজুখানা নির্মাণ করে দেওয়া হলো। ভয়েস সমাজিক উন্নয়নে সমাজের মানুষের জন্য কাজ করে আসছে এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news