IMG-LOGO

বৃহস্পতিবার, ২রা মে ২০২৪ খ্রিস্টাব্দ
১৯শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
বিশ্বকাপে দল ঘোষণা অস্ট্রেলিয়ারনয়াপল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ শুরুবৃষ্টিপাতের সময় জানাল আবহাওয়া অফিসইন্দোনেশিয়ায় অগ্ন্যুৎপাত, সুনামির শঙ্কাশ্রমিক-মালিক সুসম্পর্ক রেখে উৎপাদন বাড়ানোর আহ্বান : প্রধানমন্ত্রীধামইরহাটে চেয়ারম্যান প্রার্থী আজাহার আলীর গণজোয়ারপোরশায় কাঠের ‘স’ মিল ভূষ্মিভূতরাজশাহী মহানগর স্টীল এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ মালিক সমিতি র‌্যালীলালপুরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তারবৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনস্বাস্থ্য পরীক্ষার জন্য সন্ধ্যায় হাসপাতালে যাবেন বেগম জিয়াযুক্তরাষ্ট্রে ইসরায়েল বিরোধী বিক্ষোভ দমাতে বেপরোয়া পুলিশআজ মহান মে দিবস৪৪তম বিসিএস মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশ‘মানবাধিকার বিষয়ে যুক্তরাষ্ট্র নিজের চেহারা আয়নায় দেখে না’
Home >> নগর-গ্রাম >> ফুলবাড়ীতে আমরা করব জয় সমাজ কল্যাণ সংস্থার বর্ষপূর্তি উদযাপন

ফুলবাড়ীতে আমরা করব জয় সমাজ কল্যাণ সংস্থার বর্ষপূর্তি উদযাপন

ধূমকেতু প্রতিবেদক, ফুলবাড়ী : সবখানে এখন বসন্তের ছোঁয়া, দিনে তিব্র রোদ থাকলেও শীত এখনো বিদায় জানায়নি। সেই শেষ শীতকে হয়তো বিদায় জানানো হলো পিঠা উৎসব, বিভিন্ন প্রতিযোগিতাসহ নানান কর্মসূচির মধ্যদিয়ে।

বলছি সামাজিক ও মানবিক সংগঠন আমরা করব জয় সমাজ কল্যাণ সংস্থার আত্মপ্রকাশের দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে পিঠা উৎসবসহ দুইদিনব্যাপী জমকালো ব্যাপক কর্মসূচির কথা।

জমকালো এই উৎসবটিকে ঘিরে দুরদুরান্ত থেকে ছুঁটে আসেন বিভিন্ন বয়সী নারী-পুরুষ। বয়সের কথা ভুলে ছোট-বড় সবাই মেতে ওঠেন এই উৎসবে।

দিনাজপুরের ফুলবাড়ীতে এমনি আলোড়ন সৃষ্টি করে গত বুধবার (১৫ ফেব্রুয়ারি) ও বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুইদিনব্যাপী বর্ষপূর্তির ব্যাপক আয়োজন করে এই সংস্থাটি।

উপজেলার পৌর এলাকার সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় শহীদ মিনার মাঠে আয়োজন করা হয় এই উৎসবটি। প্রথম দিন (১৫ ফেব্রুয়ারি) দিনব্যাপী পিঠা উৎসবসহ চলে ৪৮ টি ইভেন্টে শিক্ষা, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক প্রতিযোগিতা।

দ্বিতীয় দিন (১৬ ফেব্রুয়ারি) দিনব্যাপী পিঠা উৎসবসহ স্বাস্থ্যসেবা প্রদান, আলোচনা সভা, শিক্ষা, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণসহ অনুষ্ঠিত হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

সভায় সভাপতিত্ব করেন, সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় চক্রবর্ত্তী। সভার শুরুতেই যাদের আত্মত্যাগের মধ্যদিয়ে এই বাংলা ভাষা অর্জিত সেইসকল ভাষাশহীদদের স্মরণ করা হয়।

উপাধ্যক্ষ আশরাফ পারভেজের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ওয়াসিকুল ইসলাম।

স্বাগত বক্তব্য রাখেন, আমরা করব জয় সমাজ কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক প্লাবন শুভ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান, ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক অমর চাঁদ প্ত অপু।

এসময় উপস্থিত ছিলেন, শিল্পপতি রাজু কুমার গুপ্ত, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস ছাত্তার, সহকারী শিক্ষক সঞ্জীব চক্রবর্ত্তী, সহকারী শিক্ষক হারুন উর রশিদ হারুন, সহকারী শিক্ষক মোসলেম উদ্দিন প্রমুখ।

আলোচনা শেষে শিক্ষা, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক ৪৮ টি প্রতিযোগিতায় বিজয়ী ১৪০ জন শিক্ষার্থীর মাঝে পুরস্কার ও সনদ তুলে দেন অনুষ্ঠানের অতিথিদ্বয়।

এদিকে উৎসবটি উপলক্ষে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদানসহ ওষুধ বিতরণ করেন বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: গোলাম মাহমুদুর রহমান ডলার।

শেষে সংস্থাটির সহ সভাপতি শাকিল আহম্মেদের সঞ্চালনায় এক জমকালো সাংস্কৃতিক সন্ধ্যায় নৃত্য, সঙ্গীতসহ নাটিকা মঞ্চস্থ করেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, সংস্থাটির সদস্যসহ আমন্ত্রিত শিল্পীদ্বয়। এতে প্রায় তিন সহস্রাধিক বিভিন্ন বয়সী নারী-পুরুষ দর্শনার্থীর আগমন ঘটে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news