IMG-LOGO

বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
খাবার খেতে খেতে পানি পান করলে কী হয়রায়গঞ্জের হাটপাঙ্গাসীতে বিট পুলিশিং মতবিনিময়পোরশার নোচনাহারে ৩টি দোকান ভূষ্মিভূতজিম্বাবুয়ে সিরিজে শুরুতে কেন খেলবেন না সাকিবযুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনপন্থি শিক্ষার্থীদের ধরপাকড়আবারও ঢাকার সিনেমায় অভিনেত্রী পাওলিসাপাহারে রহমতের বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়‘যে কোনো মূল্যে নির্বাচন সুষ্ঠু করতে হবে’‘যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া বিএনপি’রাণীনগরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়‘যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না, এটা বন্ধ হওয়া উচিত’ভারতের মানবাধিকার নিয়ে মার্কিন প্রতিবেদনে যা বলল কমিশনমান্দায় সেনাসদস্যকে মারধর করে টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগরাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগে সংবাদ সম্মেলনগোমস্তাপুরে প্রচার-প্রচারনায় প্রার্থীরা
Home >> নগর-গ্রাম >> বদলগাছীতে ভূয়া এনজিওর চেয়ারম্যান, ম্যানেজারসহ গ্রেপ্তার ৩

বদলগাছীতে ভূয়া এনজিওর চেয়ারম্যান, ম্যানেজারসহ গ্রেপ্তার ৩

ধূমকেতু প্রতিবেদক, বদলগাছী : নওগাঁর বদলগাছীতে প্রতারণার মাধ্যমে গ্রাহকের বিপুল পরিমাণ অর্থ আত্মসাতের অভিযোগে দ্বীপগঞ্জ বৌদ্ধ বিহার সেভিংস এন্ড ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিঃ (উইঝঈ) নামে একটি ভূয়া এনজিওর চেয়ারম্যান ও ম্যানেজারসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৫ এর সদস্যরা।

মঙ্গলবার (৭ মার্চ) ভোর ৫টার দিকে জেলার বদলগাছী উপজেলার বিলাশবাড়ী এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার বলরামপুর গ্রামের মৃত ইয়াছিন আলীর ছেলে ও সাবেক বিলাশবাড়ী ইউপি চেয়াম্যান এমরান হোসেন খান রতন (৪৮), হলুদ বিহার গ্রামের আফছার আলীর ছেলে আবু সাঈদ নাজমুল (৪৪) এবং একই এলাকার মৃত হাছির উদ্দিনের ছেলে শহিদুল ইসলাম (৫০)। একই দিন দুপুরে র‌্যাব-৫ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়।

র‌্যাব কর্মকর্তা জানান, সাম্প্রতিক সময়ে গ্রামের বিভিন্ন এলাকায় বিপুল সংখ্যক জাল ও অনুমোদিত এনজিও গড়ে উঠেছে। গ্রেপ্তারকৃতরা দ্বীপগঞ্জ বৌদ্ধ বিহার সেভিংস এন্ড ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিঃ (উইঝঈ) নামে একটি ভূয়া এনজিও খুলে জনসাধারণের সাথে প্রতারণা করে আসছিল। তাদের নিয়োজিত মাঠকর্মীরা স্থানীয় জনগণকে অর্থ বিনিয়োগ বা এনজিও থেকে ঋণ নিতে বিভিন্নভাবে উৎসাহ করে। তাদের ফাঁদে পা দিয়ে গ্রাহকরা সর্বস্ব হারিয়ে ফেলছেন। এছাড়া ঋণের বিপরীতে গ্রাহকদের কাছ থেকে জমা নেওয়া হতো ফাঁকা চেক। ফলে এনজিও কর্মীদের ব্র্যাকমেইলিংয়ের কারণে তারা কোনও আইনি পদক্ষেপ নিতে পারে না। কিছু মিডিয়ার লেখালেখি এবং ভুক্তভোগীদের অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব ক্যাম্পের একটি চৌকশ দল ছায়া তদন্ত শুরু করে। তদন্ত করতে গিয়ে দীপগঞ্জ বৌদ্ধবিহার সেভিংস এন্ড ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিঃ নামে ভূয়া এনজিওর বিরুদ্ধে প্রায় ৩৫ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া যায়।

অভিযোগের ভিত্তিতে সমস্ত তথ্য সংগ্রহ করে এবং উপযুক্ত প্রমাণসহ র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্পের স্কোয়াড কমান্ডার সিনিয়র এএসপি মাসুদ রানার নেতৃত্বে মঙ্গলবার ভোরে বদলগাছীর বিলাশবাড়ী এলাকায় অভিযান চালিয়ে ওই ভূয়া এনজিওর প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন নথিপত্র উদ্ধার করা হয়। এই বিষয়ে ভূক্তভোগীরা বাদী হয়ে বদলগাছী থানায় গ্রেপ্তারকৃত আসামীদের বিরুদ্ধে প্রতারণা মামলা দায়ের করেন। 

এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) আতিয়ার রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উপজেলার বিলাশবাড়ী ইউনিয়নের গোপালপুর গ্রামের ফরিদ সরদারের ছেলে জহুরুল ইসলাম বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। গ্রেপ্তারকৃত ৩ জনকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news