IMG-LOGO

রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ
২৪শে ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
মসজিদ ভেঙ্গে অ্যাডভোকেটদের অফিস বানানোর প্রতিবাদে নওগাঁয় মানববন্ধনশিক্ষকের বুকে চাকু ধরে পদত্যাগ পত্রে স্বাক্ষর করানোর অভিযোগআগামীতে কেউ কন্যাদের নাম হাসিনা রাখবেনারাবি ছাত্রলীগের সাবেক নেতা গণপিটুনিতে নিহতইসরায়েলি আগ্রাসনে গাজায় নিহত ৪১ হাজারসমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত, ৯ অঞ্চলে বৃষ্টির আভাস‘দেশ গড়ার প্রধান হাতিয়ার হচ্ছে শিক্ষা’সাবেক এসবি প্রধান মনিরুলের স্ত্রী অতিরিক্ত সচিব সায়লা ওএসডিমণিপুরে দুটি স্থানে রকেট হামলা, নিহত ৬ছাত্রকে গুলি করে হত্যার দায়ে পুলিশ কনস্টেবল গ্রেপ্তারবাঘায় বিএনপির সাংগঠনিক সভায় জনকল্যাণে কাজ করার আহ্বানমহাদেবপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সমাবেশমোহনপুরে কৃষক দলের কর্মী সভা ও দোয়া মাহফিলরাণীনগরে মারপিটে আহত গৃহবধুর মৃত্যুমান্দায় ছাত্র-জনতার আন্দোলনেনিহতের স্মরণে বিএনপির দোয়া
Home >> নগর-গ্রাম >> বিশেষ নিউজ >> শিক্ষকের বুকে চাকু ধরে পদত্যাগ পত্রে স্বাক্ষর করানোর অভিযোগ

শিক্ষকের বুকে চাকু ধরে পদত্যাগ পত্রে স্বাক্ষর করানোর অভিযোগ

শিক্ষকের বুকে চাকু ধরে পদত্যাগ পত্রে স্বাক্ষর করানোর অভিযোগ

শিক্ষকের বুকে চাকু ধরে পদত্যাগ পত্রে স্বাক্ষর করানোর অভিযোগ। ছবি-ধূমকেতু প্রতিবেদক, বদলগাছী

ধূমকেতু প্রতিবেদক, বদলগাছী : নওগাঁ জেলার বদলগাছী উপজেলার সুনামধন্য ধর্মপুর গোয়ালভিটা হোসেনিয়া আলিম মাদ্রাসার সহকারী সিনিয়র মওলানা (শিক্ষক) আব্দুল মোত্তালেবকে ভয়ভীতি ও বুকে চাকু ধরে জোরপূর্বক পদত্যাগ পত্রে স্বাক্ষর নিয়ে মাদ্রাসা থেকে বের করে দিয়েছেন মাদ্রাসার সাবেক সভাপতি আব্দুল বারেক মন্টু, ঐ মাদ্রাসার অধ্যক্ষ আনোয়ার হোসেন ও সভাপতির জামাতা শিক্ষক উজাউল ইসলাম। এ অন্যায়ের বিচার চেয়ে ভূক্তভোগী শিক্ষক আঃ মোত্তালেব বদলগাছী উপজেলা নির্বাহী অফিসার বরাবর গত ২৯ শে আগষ্ট একটি অভিযোগ দাখিল করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, বিগত ০১/০৯/১৯৮০ইং তারিখে ধর্মপুর গোয়ালভিটা হোসেনিয়া আলিম মাদ্রাসায় যোগদান করিয়া দক্ষতার সহিত অর্পিত দায়িত্ব পালন করিয়া আসছি এবং ২০২০সালের দিকে অঅমার চাকুরীর মেয়াদকাল ৬০ (ষাট) বছর পূর্ণ হতো এবং আমি মাদ্রাসার প্রতিষ্ঠাকালীন শিক্ষক ছিলাম। বর্তমান অধ্যক্ষ যোগদানের পর থেকে আমাকেসহ অধীনস্থ শিক্ষক কর্মচারীগণকে বিভিন্নভাবে হয়রানী করতে থাকেন। আমি তার অন্যায়ের বিরোধিতা করায় সে আমার চাকুরীর দূর্বলতা খুঁজতে থাকে।

এমতাবস্থায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের নিয়োগের এনটিআরসিএ অধীনে যাচ্ছে মর্মে খবর প্রকাশিত হলে নিয়োগ বাণিজ্য করার লক্ষে বিভিন্নভাবে আমাকে চাকুরী থেকে ইস্তফা দেওয়ার চাপ সৃষ্টি করতে থাকে। আমি ইহাতে সম্মত না হলে ১০/১০/২০১৫ইং তারিখে অধ্যক্ষ সাহেব আমাকে তার নিজ কক্ষে ডেকে নিয়ে আমার কাছ থেকে জোর পূর্বক পদত্যাগ (ইস্তফা) পত্রে স্বাক্ষর করাতে বাধ্য করে। আমার জন্ম তারিখ: ০১/০১/১৯৬০ইং। ইনডেক্স নং- ০৮১৯৮৭, ব্যাংক হিসাব নং- ৩৮৯২/৪।

জোরপূর্বক ও ভয়ভীতি দেখিয়ে পদত্যাগের পর আমি নিরুপাই হয়ে মহামান্য হাইকোর্টে অভিযোগ দাখিল করি যাহার স্মারক নং- ১১৯১৩। মহামান্য হাইকোর্টে জোরপূর্বক পদত্যাগ (ইস্তফা) গ্রহণ করেছে কিনা এই মর্মে বিষয়টি সতত্যা যাচাইয়ের জন্য কর্মকর্তা নিয়োগ করেন। অত্র মাদ্রাসার শিক্ষকগণকে অধ্যক্ষ,সাবেক সভাপতি ও সভাপতির জামাই শিক্ষক প্রতিনিধি সহকারী কৃষি শিক্ষক এই ষড়যন্ত্রের মূল হোতা উজাউল ইসলাম আমাকে বিভিন্নভাবে ভয়-ভীতি দেখায় ফলে অনান্য শিক্ষকগণ মিথ্যা স্বাক্ষী দিতে বাধ্য হয়।

সঠিক বিচার না পেয়ে আমি বাধ্য হয়ে অবসর ও কল্যানের জন্য প্রয়োজনীয় কাগজপত্র প্রেরণের সিদ্ধান্ত গ্রহণ করি। অধ্যক্ষের নিকট প্রয়োজনীয় কাগজ পত্রের জন্য সবিনয় অনুরোধ করি। তিনি বাধ্যতামূলক ভাবে আমার নিকট হইতে তিন লক্ষ পঁচিশ হাজার টাকা গ্রহণ করে আমার কাজে পত্র অগ্রায়ন করেন।

জোরপূর্বক ভয়ভীতি দেখিয়ে পদত্যাগ করায় আমার মোট আর্থিক ক্ষতির পরিমান বোনাস সহ ১১ লক্ষ ৫০ হাজার টাকা, আমি আমার এই ক্ষতির প্রতিকার ও সুষ্ঠু বিচারের আবেদন করছি।

ভুক্তভোগী ঐ শিক্ষক মোতালেব হোসেনের সাথে কথা বললে তিনি কান্নাজড়িত কণ্ঠে বলেন, সাবেক সভাপতি আব্দুল বারেক মন্টু,তার জামাই উজাউল ও অধ্যক্ষ আনোয়ার হোসেন মিলে কয়েকজন শিক্ষকের সামনে আমার বুকে চাকু ধরে জোর করে ইস্তফা পত্রে সই করে মাদ্রাসা থেকে বের করে দেয়।

তিনি আরও বলেন, আমি হাইকোর্টে মামলা করলে হুমকি ধামকি দিয়ে মামলাটি তুলে নিতে বাধ্য করে। এরপর অবসর ও কল্যাণের টাকা উত্তোলনের জন্য সভাপতি ও অধ্যক্ষের কাছে কাগজপত্র নিতে গেলে শিক্ষক প্রতিনিধি উজাউলের নেতৃত্বে সভাপতি আব্দুল বারেক মন্টু ও অধ্যক্ষ আনোয়ার হোসেন আমার কাছে থেকে ৩ লক্ষ ২৫ হাজার টাকা নেয়।আমি এর সুষ্ঠু বিচার চাই।

নাম প্রকাশে অনিচ্ছুক অত্র মাদ্রাসার কয়েকজন শিক্ষক বলেন, সাবেক সভাপতি ও অধ্যক্ষের কথামতো না চললে চাকুরী নিয়ে ঝামেলায় পড়তে হয়। আমরা মাদ্রাসার শিক্ষকরা ভয়ে কোন কথা বলি না। মাদ্রাসার শিক্ষার মান ও পরিবেশ কোনটিই ভালো নয়। বিগত ১৫বছর ধরে মাদ্রাসার কোন উন্নয়ন হয় নি। সহকর্মী আব্দুল মোত্তালেবের চাকুরির মেয়াদ থাকার পরেও সভাপতি আব্দুল বারেক, অধ্যক্ষ আনোয়ার হোসেন এবং সভাপতির জামাতা উজাউল ইসলাম জোরপূর্বক ভয়ভীতি দেখিয়ে তাঁকে পদত্যাগ করতে বাধ্য করে। আমরা প্রায় সকল শিক্ষকই অসহায়ের মতো এখানে চাকুরী করছি।

স্থানীয় এলাকাবাসীরা জানান, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে মাদ্রাসার সভাপতি আব্দুল বারেক মন্টু বেপরোয়া হয়ে উঠেন এবং সাবেক এমপি ছলিম উদ্দিন তরফদার সেলিমের ছত্রছায়ায় নিয়োগ বানিজ্য, জোরপূর্বক মোত্তালেব মাষ্টারের পদত্যাগ, অর্থের বিনিময়ে অনিয়ম করে শিক্ষকের হাজিরা খাতায় স্বাক্ষর ও বরাদ্দের অর্থ লুটপাট করে। শুধু তাই নয় ম্যানেজিং কমিটির প্রত্যেক সদস্য তারই আত্মীয় স্বজন। সেজন্য তার মতামতের বাহিরে কেউ যেতে পাড়ে না। এবং এই মাদ্রাসায় তার পরিবারের কয়েকজন সদস্য বিভিন্ন পদে কর্মরত রয়েছে। মাদ্রাসার কোন উন্নয়ন না করে শুধু নিজেদের পকেট ভড়েছেন।

এ সব বিষয়ে ধর্মপুর গোয়ালভিটা হোসেনিয়া মাদ্রাসার অধ্যক্ষ আনোয়ার হোসেনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, সরাসরি ষড়যন্ত্র মূলক মিথ্যা অভিযোগ এটি ভিত্তিহীন। আব্দুল মোত্তালেব স্বেচ্ছায় ২০১৫ সালে পদত্যাগ করেন। ভুলবুঝাবুঝির কারনে আব্দুল মোত্তালেব হাইকোর্টে রিট করলে সেখানেই তার পরিসমাপ্তি হয়। টাকা লেনদেনের বিষয়টি মিথ্যা বলে জানান।

ঐ মাদ্রাসার সাবেক সভাপতি আব্দুল বারেক মন্টু জানান, ওনাকে কোন জোরপূর্বক কিছু করেনি। আগে থেকেই গন্ডগল ছিলো। ঢাকা সচিবালয়ে একটা অভিযোগ দিয়েছিলো ওটা মিমাংসা হয়ে আসছে। অর কাগজের ডিসটার্ব ছিলো এর রিপোর্ট দিয়েছিলো মাদ্রসার অধ্যক্ষ তাই বেতন বন্ধ হয়েছিলো। পরে অভিযোগ করলে ওই ঘটনা মিমাংসা হয়েছে।

অবসর ও কল্যান ভাতার জন্য ৩ লাখ ২৫ হাজার টাকার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ ব্যপারে আমি জানিনা।

জানতে চাইলে বদলগাছী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাহাবুব হাসান বলেন, অভিযোগ বিষয়ে শুনেছি কিন্তু অভিযোগ পত্র টি অফিসে খুঁজে পাচ্ছি না। তারপরও আমি একটি তদন্ত টিম গঠন করে দিয়েছি ২/৩ দিনের মধ্যে তদন্তের প্রতিবেদন (রিপোর্ট) হাতে পাবো। প্রতিবেদন (রিপোর্ট) হাতে পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

আরও নিউজ ও ভিডিও পেতে ক্লিক করুন :

ওয়েব সাইট : https://dhumkatunews.com/
ইউটিউব ভিডিও লিংক : https://www.youtube.com/@dhumkatunews/featured
টুইটার : https://twitter.com/dhumkatunews
ইন্সটেগ্রাম : https://www.instagram.com/dhumkatunews/
লিংকডইন : https://www.linkedin.com/in/dhumkatunews/
পিনটারেস্ট : https://www.pinterest.com/dhumkatunew

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news