IMG-LOGO

শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
রাণীনগর-আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও সভাবাগমারায় স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া‘বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি’গোদাগাড়ীতে হত্যা মামলার প্রধান আসামী আ.লীগ নেতাসহ আটক ২বদলগাছীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার ভোটগ্রহণ শুরু২ দিনের রিমান্ডে কেএনএফের ৫২ সদস্যথাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাভোজ্যতেলের নতুন দাম নিয়ে সিদ্ধান্তইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭নন্দীগ্রামে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধনশপথ নিলেন অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেঅভিনেত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন‘দেশের মানুষকে ডালভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি’আজ রাত ৩টা থেকে ৪টা পর্যন্ত বন্ধ থাকবে ইন্টারনেট সেবা
Home >> নগর-গ্রাম >> নাচোলে স্কুলের ১০টি গাছ কেটে বিক্রি করলেন প্রধান শিক্ষক

নাচোলে স্কুলের ১০টি গাছ কেটে বিক্রি করলেন প্রধান শিক্ষক

ধূমকেতু প্রতিবেদক, নাচোল : চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার কসবা ইউনিয়নের কানপাড়া কাজলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইব্রাহীম খলিলুল্লা স্কুল পর্যন্ত রাস্তা নির্মানের দোহাই দিয়ে স্কুল ফিল্ডের পশ্চিমের প্রায় ৫০হাজার টাকা মূল্যের ৬টি মেহগনি ও ৪টি ফলবান আমগাছ স্কুল কমিটির রেজুলেশনের মাধ্যমে কেটে বিক্রি করে দিয়েছেন। ফলে এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে। এলাকবাসী ম্যেখিকভাবে ইউএনও এবং এসি ল্যান্ডকে জানিয়েছেন।

এ বিষয়ে প্রধান শিক্ষক খলিলুল্লাহর নিকট জানতে চাইলে তিনি বলেন, কসবা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান স্কুল পর্যন্ত রাস্তা করে দিবেন তাই তার নির্দেশে গত ২৯ আগস্ট স্কুল ফিল্ডের ১০টি গাছ স্কুল পরিচালনা কমিটির সভাপতি রেজুলেশন করে গাছগুলি কেটে বিক্রি করে দিয়েছেন।

স্কুলের পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব লতিব বিশ্বাস স্কুল ফিল্ডের গাছ কাটার বিষয়ে জানান, স্কুলে যাতায়াতের রাস্তার জন্য গাছগুলি কাটা হয়েছে। তবে স্কুল ফিল্ডের পশ্চিম দিকের শেষপ্রান্তের গাছ না কেটেও রাস্তা করা যেতো এমন প্রশ্নের উত্তর দিতে পারেননি প্রধান শিক্ষক ইব্রাহীম খলিলুল্লাহ ও সভাপতি আলহাজ্ব লতিব বিশ্বাস।

স্কুল পর্যন্ত রাস্তা করার জন্য ফিল্ডের পশ্চিম প্রান্তের ৬টি জিবিত মেহগনি ও ৪টি ফলবান আমগাছ কাটার নির্দেশ দানের বিষয়ে কসবা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান জানান, স্কুল পর্যন্ত রাস্তা করা আর স্কুল ফিল্ড পর্যন্ত রাস্তা করা পৃথক বিষয়। রাস্তা করার জন্য তিনি গাছ কাটার নির্দেশ দেননি। তবে ইউএনওর অনুমতি পেলে গাছ কেটে রাস্তা করা যাবে বলে তিনি মত দেন।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানার নিকট স্কুল ফিল্ডের জিবিত গাছ কাটার বিষয়ে জানান, বিষয়টি আমি জানিনা। তবে এটি তদন্ত করে ব্যবস্থা নিবেন। কাজলা গ্রামের ও কসবা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুস সালাম জানান, স্কুল ফিল্ডের পশ্চিম দিকের দামী মেহগনি গাছগুলি না কেটেও রাস্তা করা যেতো।

উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন জানান, স্কুল ফিল্ড পর্যন্ত রাস্তা করলে গাছগুলি কাটার প্রয়োজন ছিল না। ক্ষমতার জোরে গাছগুলি কেটে বিক্রি করে দিয়েছেন সভাপতি ও প্রধান শিক্ষক। অভিযোগ আছে, প্রায় ৪বছর পূর্বে স্কুল ফিল্ডের ৪০হাজার টাকা মূল্যের মেহগনি গাছ সভাপতি কাউকে না জানিয়ে কেটে বিক্রি করে দিয়েছেন। ৬টি মেহগনি ও ৪টি ফলবান আমগাছের মূল্য প্রায় ৫০হাজার টাকা হবে। কিন্তু মাত্র ২৫হাজার ৫শ’ টাকায় ১০টি গাছ বিক্রি করেছেন গোমস্তাপুর উপজেলার রহনপুরের এক কাঠ ব্যবসায়ীর নিকট।

এদিকে কানপাড়া কাজলা উচ্চ বিদ্যালয়ের স্কুল ফিল্ডের ৬টি জিবিত মেহগনি ও ৪টি ফলবান আমগাছ সভাপতি ও প্রধান শিক্ষকের ক্ষমতায় কেটে বিক্রি করে ফেলায় এলাকায় চাপা ক্ষোভ বিরাজ করছে। এলকাবাসীর অভিযোগ গাছগুলি না কেটেও স্কুল ফিল্ডের এক সাইড দিয়ে রাস্তা করা যেতো।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news