IMG-LOGO

বুধবার, ৪ঠা সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ
২০শে ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সফর ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
‘সুপ্রিম কোর্টসহ সারা দেশের আদালতে এখনও সিন্ডিকেট রয়েছে’‘বিএনপির জন্ম না হলে বাংলাদেশে গণতন্ত্র ফিরে আসতো না’তানোরে সৌর বিদ্যুতের সোলার প্যানেল ও ব্যাটারি চুরি করেছেন আ”লীগ যুবলীগ নেতারা‘শহিদদের জন্য আমরা স্বাধীনভাবে কথা বলতে পারছি’তানোরে আ”লীগ নেতা প্রদীপ সরকারসহ ১১ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলাধামইরহাটে সাবেক ও বর্তমান ইউপি চেয়ারম্যান কে গ্রেফতার ও শাস্তির দাবীতে মানববন্ধনবৃহস্পতিবার ১২টায় সংবাদ সম্মেলনে পদত্যাগের বিষয় জানাবেন সিইসিকঙ্গোয় কারাগার থেকে পালানোর চেষ্টা, গুলিতে ১২৯ বন্দি নিহতসারোয়ার হোসেন খোকনকে রাসিক কর্মকর্তা-কর্মচারীদের ফুলেল শুভেচ্ছা জ্ঞাপনদেশের সব জেলাগুলোতে কমিটি গঠন করবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনশ্রমিক বিক্ষোভে ৬০ পোশাক কারখানায় ছুটি ঘোষণানাচোলে কেমিস্ট এন্ড ড্রাগিস্টদেরমতবিনিময়সভা অনুষ্ঠিতসদস্যদের অভিযোগ মিথ্যা, দাবি মান্দা চেয়ারম্যানেরসচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধান উপদেষ্টা ড. ইউনূসবিচারের আগে আ.লীগের পুনর্বাসন নয় : নাহিদ
Home >> রাজনীতি >> লিড নিউজ >> ‘বিএনপির জন্ম না হলে বাংলাদেশে গণতন্ত্র ফিরে আসতো না’

‘বিএনপির জন্ম না হলে বাংলাদেশে গণতন্ত্র ফিরে আসতো না’

ধূমকেতু নিউজ ডেস্ক : সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ থেকে বর্তমান ক্রান্তিকাল মোকাবিলা করতে হবে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

তিনি বলেন, বিএনপির জন্ম না হলে বাংলাদেশে গণতন্ত্র ফিরে আসতো না। ৭৫ এর পরবর্তীতে দেশে যে বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছিল, আইনের সংকট সৃষ্টি হয়েছিল তা থেকে উত্তরণের জন্যই বিএনপির জন্ম হয়েছে। বিএনপির জন্মের পরেই বাংলাদেশের মুক্তিকামী মানুষ কৃষক, শ্রমিক, জনতা আশা দেখেছিল।

বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের উদ্যোগে বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

শামসুজ্জামান দুদু বলেন, নানান ষড়যন্ত্র করা হচ্ছে। এই ষড়যন্ত্র রুখে দিতে হবে। যদি এই ষড়যন্ত্র রুখে দিতে না পারি তাহলে দেশের যে সংকট তৈরি হবে তাতে অস্তিত্ব সংকটে পড়বে দেশ।

তিনি সব রাজনৈতিক দলকে আহ্বান জানিয়ে বলেন, এখন বিতর্কিত করা যাবে না। সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ থেকে এই ক্রাইসিসের মোকাবিলা করতে হবে।

তিনি বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা স্বাধীনতার ঘোষক, রণাঙ্গনের মুক্তিযোদ্ধা, বীর উত্তম শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাচ্ছি এবং আল্লাহর কাছে প্রার্থনা করি আল্লাহ যেন তাকে জান্নাতবাসী করেন।

শামসুজ্জামান দুদু বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্বল্পকালীন দেশ পরিচালনার পরে এদেশে স্বৈরাচার ফিরে আসে। দেশের গণতন্ত্র ধ্বংস করার পাঁয়তারা করেছে স্বৈরাচারী এরশাদ। পরবর্তীতে বেগম খালেদা জিয়া বিএনপির হাল ধরে দীর্ঘ ৯ বছর সংগ্রাম করে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেন। তিনি (বেগম খালেদা জিয়া) নারীদের উন্নয়ন করেছেন, কৃষিতে উন্নয়ন করেছেন। দেশের সব সেক্টরেই তিনি উন্নয়ন করেছেন। তাকেও ফ্যাসিস্ট শেখ হাসিনা সরকার নানান মিথ্যা মামলায় জর্জরিত করে দীর্ঘ ছয় বছর বন্দি করে রেখেছিল।

বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, দেশনায়ক তারেক রহমান এখনো দেশের বাইরে নির্বাসিত জীবনযাপন করছেন। তার সব মামলা প্রত্যাহার করা দরকার। দেশনেত্রীর মামলা প্রত্যাহার করা দরকার। বিএনপির মহাসচিবসহ বিরোধীদলগুলোর নেতাকর্মী যারা গণতন্ত্রের জন্য লড়াই করেছে তাদের মামলা এখনো প্রত্যাহার করা হয়নি। ৬০ লাখ আসামি আড়াই লাখ মামলা, এই মামলাগুলো যতক্ষণ না প্রত্যাহার করা হবে ততক্ষণ প্রশ্ন থেকেই যাবে যে এই সরকার গণতন্ত্রের পক্ষে কাজ শুরু করছে কি না।

অন্তর্বর্তী সরকারকে অনুরোধ জানিয়ে কৃষকদলের সাবেক এই আহ্বায়ক বলেন, এই সরকার আমাদের ভালোবাসার সরকার, এই সরকারকে আমরা সমর্থন করি। এই সরকার ছাত্র-জনতার সরকার। এই সরকার জুলুমবাজদের বিরুদ্ধে দাঁড়াবে। হাসিনা নাই তার করা মামলা থাকবে কেন? হাসিনা নাই কোর্ট তো এখন মুক্ত। এ বিষয়গুলো এই সরকারকে ভাবতে হবে। যত দ্রুত সম্ভব উদ্যোগ নিয়ে এগুলো বাতিল করতে হবে।

শামসুজ্জামান দুদু বলেন, এখন বাংলাদেশের সবচেয়ে জরুরি কাজ হচ্ছে একটি গ্রহণযোগ্য নির্বাচন করা; তিনটি নির্বাচনে মানুষ ভোট দিতে পারেনি, মানুষ যেন ভোট দিতে পারে তার অবস্থা তৈরি করে নির্বাচন দেওয়া। সেই নির্বাচনে জনগণ যাকে নির্বাচিত করবে আমরা তাকে সাধুবাদ জানাব।

তিনি বলেন, বিএনপি জনগণের দল হিসেবে আগামীতে কৃষক শ্রমিক মেহনতি মানুষের জন্য কাজ করতে চায়। বিএনপি মানুষের জন্য কাজ করতে চায় বলেই ৩১ দফা রাষ্ট্র মেরামতের কথা বলেছে। এর থেকে বড় সংস্কার বাংলাদেশে আপাতত আর কেউ দিতে পারেনি।

আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ুন কবির বেপারীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন সাবেক সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব রেজাবুদৌলা চৌধুরী। উপস্থিত ছিলেন- যোগাযোগ বিষয়ক সম্পাদক আব্দুর রাজি, কাজী মনিরুজান মনির, এম আহমেদ খান মন্টু, বাবু সুরঞ্জন ঘোষ, কৃষকদল নেতা সাদি, সহ-সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলম, সহ-সাংস্কৃতিক দল কেন্দ্রীয় ঢাকা মহানগর নেতারা।

আরও নিউজ ও ভিডিও পেতে ক্লিক করুন :

ওয়েব সাইট : https://dhumkatunews.com/
ইউটিউব ভিডিও লিংক : https://www.youtube.com/@dhumkatunews/featured
টুইটার : https://twitter.com/dhumkatunews
ইন্সটেগ্রাম : https://www.instagram.com/dhumkatunews/
লিংকডইন : https://www.linkedin.com/in/dhumkatunews/
পিনটারেস্ট : https://www.pinterest.com/dhumkatunew

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news

সকল সংবাদ

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30