IMG-LOGO

সোমবার, ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
মোহনপুরে ক্ষুদ্র উদ্যোক্তাদের মাঝে ঋণ বিতরণচাঁপাইনবাবগঞ্জে ট্রাক ও মালামালসহ ৩ প্রতারক গ্রেপ্তারমহাদেবপুরে বাস চাপায় মাদ্রাসা ছাত্রের মৃত্যুপোরশায় নির্বাচনী ব্রিফিং প্যারেডফুলবাড়ীতে অসুস্থ্য রোগীদের মাঝে অনুদানের চেক বিতরণরাজশাহীতে পিবিআই’র উদ্যোগে ওয়ার্কশপ‘প্রধানমন্ত্রীর সিদ্ধান্তে ব্যাটারিচালিত রিকশা চলবে’ইব্রাহিম রাইসির মৃত্যুতে বিশ্বনেতাদের শোকইব্রাহিম রাইসি ও তার সঙ্গীদের মরদেহ উদ্ধারপ্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যু নিশ্চিত করল ইরানইরানের পরবর্তী প্রেসিডেন্ট মোখবাররামপুরা সড়ক অবরোধ করেছে অটোরিকশাচালকরাহেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট রাইসি নিহতইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারে কোনো আরোহী বেঁচে নেইদুপুরের মধ্যে কিছু জেলায় ৮০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস
Home >> রাজশাহী >> রাসিক প্রশিক্ষণ কোর্স পারস্পরিক শিখন কর্মসূচি

রাসিক প্রশিক্ষণ কোর্স পারস্পরিক শিখন কর্মসূচি

ধূমকেতু প্রতিবেদক : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) আয়োজনে রাজশাহীতে সিলেট সিটি কর্পোরেশনের নবনির্বাচিত কাউন্সিলরবৃন্দের অংশগ্রহণে সিটি কর্পোরেশন প্রশিক্ষণ কোর্স পারস্পরিক শিখন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

রাজশাহী সিটি কর্পোরেশনের সহযোগিতায় বুধবার (১৯ অক্টোবর) বেলা সাড়ে ১২টা থেকে দুপুর ৩টা পর্যন্ত নগর ভবনের সিটি হল সভাকক্ষে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন, বালাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোশেনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

রাসিক মেয়র তাঁর বক্তব্যে বলেন, বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। দেশের সর্বক্ষেত্রে উন্নয়ন দৃশ্যমান।

রাসিক মেয়র বলেন, ২০১৮ সালে নির্বাচনে নির্বাচিত হবার পর রাজশাহী মহানগরীর উন্নয়নে একটি বৃহৎ প্রকল্প দাখিল করি। প্রকল্পটি একনেক সভায় অনুমোদন দেন প্রধানমন্ত্রী। ১১৭টি কম্পোনেন্টের সেই প্রকল্পটি কাজ শুরু করি। নগরীর রাস্তা প্রশস্তকরণ, ড্রেন নির্মাণ, ফ্লাইওভার নির্মাণ, দৃষ্টিনন্দন সড়কবাতি সংযোজন, গোরস্থান ঈদগাহসমূহের উন্নয়ন, নদীর পাড়ের উন্নয়নসহ দৃষ্টিনন্দন নানা কর্মপরিকল্পনা বাস্তবায়ন করা হয়েছে। এই নগরী আজ সারাদেশে পরিচ্ছন্ন, সবুব ও বাসযোগ্য নগরী হিসেবে পরিণত হয়েছে।

সভায় রাজশাহী ও সিলেট সিটি কর্পোরেশনের উন্নয়ন ও সেবা কার্যক্রম বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। কোর্স পরিচালনায় সার্বিক দায়িত্বে ছিলেন এনআইএলজি‘র উপ-পরিচালক (প্রশিক্ষণ ও পরামর্শ) খোন্দকার মাহবুবুর রহমান।

সভায় বক্তব্য দেন, সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ তৌফিক বক্স, খুলনা সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-৩ এ্যাড. মেমরি সুফিয়া রহমান। বক্তব্যে তাঁরা রাজশাহীর উন্নয়নে মেয়রের ভূয়শী প্রশংসা করেন।

সভায় সভাপতিত্ব করেন, রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এ.বি.এম শরীফ উদ্দিন। সভায় স্বাগত বক্তব্য দেন, রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এফ.এ.এম আঞ্জুমান আরা বেগম, আরও বক্তব্য দেন চীফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার আজিজুর রহমান, রাসিকের সার্বিক উন্নয়ন বিষয়ে তথ্য চিত্র উপস্থাপন করেন রাসিকের উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা সেলিম রেজা রঞ্জু।

মঞ্চে উপবিস্ট ছিলেন, রাসিকের ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীম। প্রশিক্ষণ কোর্সে রাজশাহী মহানগরীর বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড ও অর্জন সম্পর্কিত সকল তথ্যাদি পাওয়ার পয়েন্টের মাধ্যমে উপস্থাপন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রাসিকের কাউন্সিলর, রাসিকের ভারপ্রাপ্ত সচিব আল মাহমুদ রনি, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মামুন ডলার, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাদিয়া আফরিন, বাজেট কাম হিসাবরক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান, পরিবেশ উন্নয়ন কর্মকর্তা সৈয়দ মাহমুদ-উল-ইসলাম, গবেষণা কর্মকর্তা মাহবুবুর রহমান।

আরও উপস্থিত ছিলেন, সিটি হাসপাতালের আবাসিক চিকিৎসক তারিকুল ইসলাম, সহকারী প্রোগ্রামার রেজওয়ানুল হুদা, নগর পরিকল্পনাবিদ বনি আহসান, সহকারী প্রকৌশলী আসিফুল হাবিব, এমআইএস পার্সোনাল মামুন মাহমুদ, কিউরেটর আনারুল হক, প্রধান কর নির্ধারক মঞ্জুরুল হক, জন্ম-মৃত্যু নিবন্ধণ কর্মকর্তা নাজমা খাতুনসহ বিভিন্ন শাখার কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, সিটি কর্পোরেশন সম্পর্কিত প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণের লক্ষ্যে গাজীপুর ১, খুলনার ২জন ও ৫৩ জন সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ রাজশাহী সিটি কর্পোরেশনে আসেন। প্রতিনিধি দলটি মঙ্গলবার নগরীর বিভিন্ন নাগরিক সেবাসহ বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প পরিদর্শন করেন।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news