IMG-LOGO

সোমবার, ২৬শে আগস্ট ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে সফর ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
সচিবালয়ে আনসারদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষে আহত ৩০রহনপুরে বিএনপির ওয়ার্ড পর্যায়ে কর্মীসভা‘ধৈর্য ধরুন, দাবি আদায়ে এখনই জোর করবেন না’‘কোটা আন্দোলনে নিহত সব শহিদ পরিবারকে পুনর্বাসন করা হবে’শাহরিয়ার আলমসহ ৩৯ নেতাকর্মীর নামে চাঁদাবাজি মামলাগোমস্তাপুরে কৃষিতে সম্ভাবনা দেখাচ্ছে পলিনেট হাউজপাঙ্গাসী ইউনিয়নে ইসলামী আন্দোলন বাংলাদেশের দোয়া মাহফিলপুলিশের আইজিপি ও র‍্যাব মহাপরিচালককে অবরুদ্ধ করলেন শিক্ষার্থীরাবিএমডিএ’র কর্মকর্তা-কর্মচারীদের ১ দিনের বেতনের সমপরিমাণ অর্থ প্রদানমান্দায় আন্দোলনকারী ছাত্রদের ওপর হামলার প্রতিবাদে সড়ক অবরোধগোমস্তাপুরে চালসহ ট্রাক উধাওয়ের ঘটনায় মামলা, আটক ২সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধান উপদেষ্টাপাকিস্তানকে হারিয়ে বাংলাদেশের ঐতিহাসিক টেস্ট জয়ফুলবাড়ী ট্রাজেডি’র ১৮ বছর আজরাণীনগরে বিএনপির দলীয় কার্যালয়ে আগুনের প্রতিবাদে বিক্ষোভ
Home >> রাজশাহী >> টপ নিউজ >> তানোরের সাবেক মেয়র বিএনপি নেতা মিজানের বিরুদ্ধে অপপ্রচার

তানোরের সাবেক মেয়র বিএনপি নেতা মিজানের বিরুদ্ধে অপপ্রচার

ধূমকেতু প্রতিবেদক, সিরাজগঞ্জ : রাজশাহীর তানোর পৌরসভার সাবেক মেয়র সাবেক উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানের বিরুদ্ধে একটি মহল তার জনপ্রিয়তায় ঈষার্নিত হয়ে এবং রাজনৈতিক সামাজিক ভাবে হেয় করতে অপপ্রচার শুরু করেছেন। একটি জাতীয় দৈনিক পত্রিকায় মিজানকে নিয়ে প্রতিবেদন প্রকাশ করে। প্রতিবেদনের খবর সামাজিক যোগাযোগের অন্যতম মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে তৃনমুল নেতাকর্মীরা ক্ষোভে ফেটে পড়েন।

জানা গেছে, চলতি মাসের ১৮ আগস্ট রোববার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নিকট একটি মিথ্যা ভিত্তি হীন লিখিত অভিযোগ দেয়া হয়। সেখানে বলা হয় বিগত ২০০৯ সালের আগে মিজানুর রহমান মিজান ছাত্র শিবিরের কর্মী ছিলেন। তিনি তার প্রয়াত মামা এমরান আলী মোল্লার আশীর্বাদে ২০১০ সালে উপজেলা যুবদলের সভাপতি হন। বিগত ২০১৬ সালে ধানের শীষ প্রতীক নিয়ে তানোর পৌরসভা নির্বাচনে অংশগ্রহণ করে সবাইকে চমক লাগিয়ে মেয়র নির্বাচিত হন মিজান। তিনি নাকি মেয়র থাকা অবস্থায় সাবেক এমপি ফারুক চৌধুরীর সাথে আঁতাত করে কোটি কোটি টাকা লোপাট করে বিত্তশালী হয়েছেন।

দলীয় সূত্র জানায়, মিজানুর রহমান মিজান, বিগত ১৯৯৯ সালে তানোর পৌরসভা নির্বাচনে তার মামা প্রয়াত এমরান আলী মোল্লার জন্য ভোটের মাঠে ব্যাপক ভূমিকা রাখেন এবং ২০০৪ সালের পৌর নির্বাচনের দুই দিন আগে পুলিশ তাকে গ্রেফতার করে। তৎকালীন উপজেলা বিএনপির সভাপতি প্রয়াত নেতার নির্দেশে মিজানের উপর নির্যাতনের খড়গ নামে। তার আগে ১৯৯৮ সাল থেকে মিজান তানোরে সর্বপ্রথম ডিসের ব্যবসা শুরু করেন। সেখান থেকেই শুরু হয় তার রাজনৈতিক ও ব্যবসায়ী কর্মকাণ্ড। যদিও ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপি জামাত জোট সরকার গঠন করলেও রাজনৈতিক দ্বন্দ্বে মিজানসহ প্রয়াত এমরান মোল্লা গ্রুপ বিরোধী অবস্থায় ছিল। মিজান মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে তার বিরুদ্ধে মামলা শুরু হয়। ৭০ কেজি চাল আত্মসাতের মামলায় তাকে পৌর ভবন থেকে আটক করে পুলিশ। মেয়র থাকাকালীন ও তার পরবর্তী সময়ে মিজানকে সব সময় আত্মগোপনে থাকতে হত। স্ত্রী ও কোলের শিশু সন্তান ছেড়ে দেশের বিভিন্ন জায়গায় পালিয়ে থাকতে হত তাকে।

পৌর বিএনপির আহ্বায়ক একরাম আলী মোল্লা বলেন, তার বিরুদ্ধে যে অভিযোগ দেয়া হয়েছে তার পুরোটাই মিথ্যা ভিত্তিহীন। মিজান দীর্ঘ দিন ধরে ডিসের ব্যবসা করে আসছেন। বিগত স্বৈরাচার সরকারের সময় মিজান বাড়িতে আসতে পারত না। এমনকি ঈদের নামাজও পড়তে পারেনি নিজ এলাকায়। কোন ভাবে নামাজ পড়লেও তার পরেই বাড়ি থেকে পালিয়ে যেত হত। তার মত নির্যাতিত কেউ হয়নি। কোটা আন্দোলনের সময় তাকে জেলে যেতে হয়। গত ৫ আগস্ট স্বৈরাচার হাসিনা পালিয়ে যাওয়ার পর জেল থেকে মুক্তি পায়।

তিনি আরও বলেন, উপজেলার বিএনপির নেতাকর্মী দের চরম দূর্দিনে যে ভাবে আগলে রেখেছিলেন সেটা সবার জানা। আসলে এসব কোন বিষয় না প্রশাসনের উচ্চ পর্যায়ের ব্যক্তিরা মিজান কে নিয়ে মিটিং সহ যাবতীয় বিষয় নিয়ে আলাপ আলোচনা করছেন এটাই একটি মহলের সহ্য হচ্ছেনা। সে অবৈধ ভাবে কাউকে বানিজ্য করতে দিচ্ছে না বলে এমন প্রোপাগান্ডা ছড়ানো হচ্ছে। কারন উপজেলার নবীব প্রবীন নেতাকর্মীদের আস্থার জায়গা মিজান। এধরণের মিথ্যা অভিযোগ দিয়ে মিজানের জনপ্রিয়তা কমানো তো যাবেনা বরং তার জনপ্রিয় তা বেড়ে যাবে।

উপজেলা বিএনপির আহ্বায়ক আখেরুজ্জামান হান্নান বলেন, মিজানুর রহমান মিজান তরুণ উদীয়মান জনপ্রিয় নেতা। উপজেলায় তার মত নির্যাতিত কোন নেতা নেই। দেশে কিছু হলেই মামলার আসামী মিজান। সে সাবেক এমপি ও স্বৈরাচার সরকারের সাথে আঁতাত করে মেয়র থাকা অবস্থায় কোটি কোটি টাকা আত্মসাত করে বিত্তশালী হয়েছেন। নামে বেনামে শহরে নাকি ফ্লাট বাড়ি রয়েছে। সে নাকি ২৫ বিঘা জমি কিনেছেন। সে মেয়র থাকা অবস্থায় ৭০ কেজি চাল আত্মসাতের মামলায় পৌরসভায় চেয়ার থেকে আটক করে পুলিশ। তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন দুদকে অভিযোগ করা হয়েছিল। কিন্তু তদন্তে এসে কোন কিছুই পায়নি। মিজান গোল্লাপাড়া বাজারে বরেন্দ্র ভবন নির্মাণ করেছেন। সে তো উপজেলার প্রথম ডিস ব্যবসায়ী এবং বিভিন্ন ব্যবসার সাথে জড়িত। একজন ব্যক্তি ব্যবসা বানিজ্য করলে তার উন্নতি হবে এটাই স্বাভাবিক। আমিও নাকি দেবিপুর মোড়ে জিয়া পরিষদের জায়গা দুই লাখ টাকা দিয়ে বিক্রি করেছি, এর চেয়ে বনোয়াট আর কি হতে পারে । উপজেলার বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মী দের আস্থার জায়গা মিজান। তার বিরুদ্ধে যারা এধরণের অভিযোগ করেছেন সে বিষয়ে দলীয়ভাবে তদন্ত করা হোক। তানাহলে যারা এসব মিথ্যা অভিযোগ করেছেন তাদের বিরুদ্ধে দলীয় ভাবে ব্যবস্থা নেয়া হোক।

সাবেক মেয়র মিজানুর রহমান মিজান বলেন, আমি বিগত ১৯৯৮ সালে ডিসের ব্যবসা শুরু করি। ২০০৪ সালে পৌর নির্বাচনে প্রয়াত মামা এমরান আলী মোল্লার পক্ষে থাকার কারনে জেলে যেতে হয়। স্বৈরাচার হাসিনা সরকারের সময় ২৮ টির মত মামলা আমার নামে। আমি ব্যবসার লভ্যাংশ দিয়ে গাড়ি কিনেছি। আমার নাকি শহরে নামে বেনামে ফ্লাট বাড়ি রয়েছে একাধিক। অথচ একটি বাড়িও পাওয়া যাবেনা। মুন্ডুমালা পৌর এলাকার আয়ড়া মোড়ের পশ্চিমে জমি লীজ নিয়ে আম বাগান করেছি। বৈষমবিরোধী ছাত্র আন্দোলনের সময় জেলে যেতে হয়। বছরের পর বছর মাসের পর মাস পালিয়ে থাকতে হয়েছে। কঠিন সময়েও দলের কর্মসূচি পালন করেছে। আমার ব্যবহিত গাড়ি বিক্রি করে এবং ঢাকায় পুরাতন গাড়ির ব্যবসা করার সময় খোয়া যাওয়া প্রায় ৩৮ লাখ টাকা উদ্ধার করে গাড়ি কিনেছি।

পুকুর দখলের বিষয়ে জানতে চাইলে তিনি জানান, বিনোদপুর এলাকায় পুকুর গুলো কিনেছিলাম। কিন্তু স্বৈরাচার সরকারের সময় কেড়ে নেয়া হয় ন। সে গুলো উদ্ধার করে পুকুরে মাছ ছেড়েছি। গভীর নলকূপ গুলো নিয়ে একটি মহল বানিজ্য করতে মরিয়া। কিন্তু আমি বিএমডিএর সহকারী প্রকৌশলী ও নির্বাহী কর্মকর্তা কে সাব বলেছে কৃষকদের নিয়ে সমিতির মাধ্যমে সব পরিচালিত করতে হবে। বানিজ্য করার সুযোগ না দেয়ার কারণে প্রোপাগান্ডা। আমার নামে ২৮ টির মত মামলা দায়ের করা হয়েছে। নিজে এবং নেতাকর্মী দের আত্মগোপনে থেকে জামিনসহ যাবতীয় সবকিছু করেছি। গত সংসদ নির্বাচনে দলের নির্দেশে তানোরে কর্মসূচি পালন করেছি। কর্মসূচি পালনের ফুটেজ দেখে গ্রেপ্তার করা হয়েছিল। আজ অনেকে বের হয়েছে, আমি সবার প্রতি সম্মান রেখে বলতে চাই দলের নির্দেশনা মেনে নিজেদের মধ্যে বিভেদ তৈরি করে কোন লাভ নেই। সবকিছু ভুলে দেশের স্বার্থে দলের নির্দেশে সবাই এক হয়ে নতুন বাংলাদেশ বিনির্মানে কাজ করার আহ্বান জানান তিনি ।

আরও নিউজ ও ভিডিও পেতে ক্লিক করুন :

ওয়েব সাইট : https://dhumkatunews.com/
ইউটিউব ভিডিও লিংক : https://www.youtube.com/@dhumkatunews/featured
টুইটার : https://twitter.com/dhumkatunews
ইন্সটেগ্রাম : https://www.instagram.com/dhumkatunews/
লিংকডইন : https://www.linkedin.com/in/dhumkatunews/
পিনটারেস্ট : https://www.pinterest.com/dhumkatunew

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news

August 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031