IMG-LOGO

শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ
৫ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
পুঠিয়া পৌরসভার ভেঙ্গে পড়েছে নাগরিক সেবাপুলিশের অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেপ্তারপুকুরে মিললো এনায়েতপুর থানার লুট হওয়া অস্ত্রবাংলাদেশকে আরও ২ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংকভারতের বিপক্ষে দ্বিতীয় দিনে যেই পরিকল্পনা নিয়ে মাঠে নামছে বাংলাদেশদক্ষিণ লেবাননে ইসরায়েলের বিমান হামলাসাবেক পরিকল্পনামন্ত্রী মান্নানকে রিমান্ড চাইবে পুলিশআজ মেট্রোরেলের কাজীপাড়া স্টেশন খুলছেযুক্তরাষ্ট্রে আদালতে বিচারককে গুলি করে হত্যা‘ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাওয়া হবে’যৌথবাহিনীর অভিযানে ১৫ দিনে ১৮৫ অস্ত্র উদ্ধারমোহনপুরে সড়ক দুর্ঘটনায় পান ব্যবসায়ী নিহতপবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণীবিএনপি নেতা মুনসুর রহমানসহ সকল আসামীদের নি:শর্ত মুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধনপোরশায় ১৬ বিজিবি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত
Home >> রাজশাহী >> টপ নিউজ >> পুঠিয়া পৌরসভার ভেঙ্গে পড়েছে নাগরিক সেবা

পুঠিয়া পৌরসভার ভেঙ্গে পড়েছে নাগরিক সেবা

ধূমকেতু প্রতিবেদক,পুঠিয়া : গত ৫ আগস্টের আওয়ামী লীগ সরকার পতনের পরে থেকে রাজশাহীর পুঠিয়া পৌরসভার বেশি ভাগ কাউন্সিলর অনুপস্থিত । পৌরসভায় সেবা নিতে আসা বেশিরভাগই নাগরিকগণ পড়ছে দুর্ভোগে। সংরক্ষিত মহিলা কাউন্সিলর থাকলেও তার একার পক্ষে সবাইকে সেবা দেয়া সম্ভব হচ্ছে না।

পুঠিয়া পৌরসভার আয়তন ১৩.৫১ বর্গকিমি (৫.২২ বর্গমাইল । এই আয়তনকে নয়টি ওয়ার্ডে বিভক্ত করা হয়েছে। বর্তমানে পৌরসভায় মোট জনসংখ্যার রয়েছে, ২৫ হাজারের বেশি। এদের সেবা দেওয়ার জন্য একজন মেয়র ও নয় জন কাউন্সিলর এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর রয়েছেন তিনজন।

সকল কাউন্সিলর উপস্থিত থাকা অবস্থাতেও নাগরিকগণ ঠিকমতো সেবা পেতো না। বর্তমানে হাতে গোনা দু একজন কাউন্সিলর বাদে সবাই আছে আত্মগোপনে। কেউ সপ্তাহে একদিন এসে হাজিরা দিয়ে যাই কেউ বা ১৫ দিনে এসে হাজিরা দিয়ে যায়। এ সকল বিষয়ে অবগত আছেন পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা ও কর্মচারীগণ ।

এর পরেও তাদের জন্য পুরো মাসের উপস্থিতির মাসিক সম্মানিতা ভাতা চেক তৈরি করেছেন বলে বিশেষ সূত্রে জানা যায়।

পৌরসভার ৪ নং ওয়ার্ড কাউন্সিলর অনুপস্থিত না থাকায় ভেঙ্গে পড়েছে নাগরিক সেবা। অন্যান্য ওয়ার্ডে কাউন্সিলার না থাকায় সংরক্ষিত মহিলা কাউন্সিলর দিয়ে নাম মাত্র নাগরিক সেবা চলমান থাকলেও ৪ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর কয়েকদিন থেকে ঢাকায় অবস্থান করছেন । এতে করে চার নম্বর ওয়ার্ডের সেবার মান একেবারে তলানিতে নেমে গেছে।

এছাড়াও যে সকল কাউন্সিলর আত্মগোপনে আছেন তাদের থেকে জরুরী সেবা নিতে হলে বিপক্ষে পড়ছেন সাধারণ নাগরিকগণ । যেতে হচ্ছে অনেক দূর দূরান্তে তাদের সঙ্গে দেখা করার জন্য।

পৌরসভার সেবা নিতে আসা একাধিক ব্যক্তি জানান, আমাদের মধ্যে কেউ এসেছে নাগরিকতা সনদ নিতে কেউ এসেছে ওয়ারিশান সনদ নিতে কিন্তু এখন সে সকল সনদে পৌরসভার কাউন্সিলরদের স্বাক্ষর থাকা লাগবে সেজন্য বেশ কদিন থেকে আমরা এসে এসে ঘুরে যাচ্ছি । পরে জানতে পারি মহিলা কাউন্সিলর কে দিয়ে করে নিলেও হবে কিন্তু তাদের কাছেও গিয়ে ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থেকে সেবা নিতে হচ্ছে।

৮ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ জয়নাল আবেদীন বলে , আমি তো প্রতিদিনই অফিসে যাই। আজকে কোটে হাজিরা থাকার কারণেই আমি রাজশাহী আছি। আজকে আমি যেতে পারিনি তবে আমি বিকেলে যাব।
পরবর্তীতে তাকে বলা হয় আমরা এ বিষয়টা নিয়ে বেশ কিছুদিন থেকে অনুসন্ধানে আছি এই কয়দিনে আপনাকে কোন সময় আমরা পৌরসভাতে উপস্থিত দেখতে পাইনি এমন প্রশ্ন করে তিনি বলেন, সাংবাদিক সাহেব আপনার সঙ্গে আমি একটু দেখা করতে চাই । বলে তিনি যোগাযোগের চেষ্টা করেন।

পৌরসভার হিসাবরক্ষক মাসুদ রানা জানান, কাউন্সিলরদের সম্মানী ভাতার বিষয় ও চেক এর বিষয়ে আমি কিছু বলতে পারব না । এ বিষয়ে বর্তমানে পৌরসভার দায়িত্বে আছেন উপজেলার এসিল্যান্ড সাহেব আপনি তার থেকেই জানতে পারবেন এ বিষয়ে আমার কিছু বলার অধিকার নেই।

এ বিষয়ে মহিলা কাউন্সিলরা বলেন, কাউন্সিলর উপস্থিত না থাকায় আমাদের কাজের চাপ অনেক বেশি বেড়ে গেছে। আমাদের এমন একটি অবস্থা এখন আমাদের বেশিরভাগ সময় অফিস থেকে বাসায় যাওয়া হয় সন্ধ্যায়। আমরা মনে করি সকল কাউন্সিলরদের খুব দ্রুত সময়ের মধ্যেই পৌরসভায় উপস্থিত হয়ে নিজ নিজ কাজে মনোযোগী হওয়া। তাহলে আমাদের একটু চাপ কমে। এবং নাগরিকগণ খুব দ্রুত সেবা পাবে।
তবে এ বিষয়ে একাধিক কাউন্সিলারের সাথে মুঠোফোন যোগাযোগ করা হলে তাদের ফোন বন্ধ পাওয়া।

কাউন্সিলরদের অনুপস্থিতির বিষয়ে পৌরসভার দায়িত্ব প্রাপ্ত সহকারী কমিশনার (ভূমি) দেবাশীষ বসাক বলেন, সকল সরকারি কর্মচারী এবং কর্মকর্তাদের যেমন হাজীরা ব্যবস্থা আছে কিন্তু জনপ্রতিনিধিদের হাজরা ব্যবস্থা না উপস্থিত হওয়া না হওয়া নিয়ে সমস্যা তৈরি হয়। আমি যোগদান পরে সকল কাউন্সিলরদেরকে নিয়ে মিটিং করেছিলাম সেদিন সবাই উপস্থিত ছিল। কিন্তু এই মুহূর্তে যে সকল কাউন্সিলর গা ঢাকা দিয়ে আছে এ বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে।

আরও নিউজ ও ভিডিও পেতে ক্লিক করুন :

ওয়েব সাইট : https://dhumkatunews.com/
ইউটিউব ভিডিও লিংক : https://www.youtube.com/@dhumkatunews/featured
টুইটার : https://twitter.com/dhumkatunews
ইন্সটেগ্রাম : https://www.instagram.com/dhumkatunews/
লিংকডইন : https://www.linkedin.com/in/dhumkatunews/
পিনটারেস্ট : https://www.pinterest.com/dhumkatunew

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news